April 18, 2024
খানসামায় হাতি দিয়ে চাঁদাবাজির অভিযোগে দুইজনকে কারাদণ্ড

দিনাজপুরে বিএনপি-জামায়াতের ২ জন নেতা কারাগারে

Read Time:2 Minute, 51 Second

নাশকতার মামলায় জামিন নিতে গিয়ে দিনাজপুর জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক আ ন ম বজলুর রশিদ কালু এবং সাবেক জামায়াতের আমীর একেএম আফজালুল আনামকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

এছাড়াও বিভিন্ন উপজেলার অন্য মামলায় জামিন নিতে এলে আরও মোট ১০জন নেতাকর্মীকেও জেলা কারাগারে পাঠানো হয়েছে।

আজ রবিবার সকালে তারা তাদের আইনজীবীর মাধ্যমে দিনাজপুর চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত-৩ এ তাদের বিরুদ্ধে থাকা নাশকতার মামলার জামিন চাইলে আদালত তাদের জামিন না মুঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন। দিনাজপুুর জেলা পাবলিক প্রসিকিউটর (পি.পি.) অ্যাড. মোঃ রবিউল ইসলাম রবি বিষয়টি নিশ্চিত করেছেন।

অ্যাড. মোঃ রবিউল ইসলাম রবি জানান, গত বছরের ৩১ অক্টোবর বিরলের ফরক্কাবাদ ইউপি’র তৈয়বপুর আলী পেট্রোল পাম্পের সন্নিকটে দিনাজপুর টু বোচাগঞ্জ পাকা সড়কে আসামিরা আত্মঘাতী কার্যসৃষ্টির মাধ্যমে রাষ্ট্রীয় সার্বভৌমত্বের উপরে হুমকি সংগঠিত করে। এই সময় তারা বোচাগঞ্জগামী একটি মালবাহী ট্রাক আটকিয়ে ভাংচুর ও চালককে মারধর করে।

এই ঘটনায় ওই ট্রাকের চালক ঢাকা জেলার সাভার উপজেলার সেগুন বাড়ী গ্রামের লিটন (৪১) বাদী হয়ে ওই দিনই ১৪ জনকে আসামি করে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় বিরল থানায় একটি মামলা নং ২৩/১৯৮ দায়ের করে। এই মামলায় আসামি বিরল উপজেলা পরিষদের সাবেক চেয়াম্যান ও দিনাজপুর জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক আ ন ম বজুলর রশিদ কালু এবং বিরলের সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এবং সাবেক জামায়াতের আমীর এ কে এম আফজালুল আনাম আদালতে জামিন নিতে গেলে বিজ্ঞ আদালত তাদের জামিন নামুঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে। আমলী আদালত-৩ এর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট লিমেন্ট রায় এই আদেশ দেয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
গোবিন্দগঞ্জ ট্রাকের ধাক্কায় এক যুবক নিহত Previous post ট্রাকচাপায় এক পুলিশ সদস্যের মৃত্যু
রংপুরে ৬৫০ টাকায় গরুর মাংস বিক্রি করছে পুলিশ Next post রংপুরে ৬৫০ টাকায় গরুর মাংস বিক্রি করছে পুলিশ