May 21, 2024
শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তিতে বৈবাহিক অবস্থা লিখতে বাধ্য করা যাবে না

হাইকোর্টে দাঁড়িয়ে নীলফামারী কিশোরী বললেন, ‘আমি ধর্ষণের শিকার, বিচার চাই’

Read Time:2 Minute, 25 Second

নীলফামারী থেকে এক কিশোরী তার মাকে সাথে নিয়ে হাইকোর্টে এসেছেন ধর্ষণকারীদের বিচার চাইতে। হাইকোর্টে দাঁড়িয়ে তিনি বলেছেন, ‘আমি ধর্ষণের শিকার। আমরা গরিব মানুষ, টাকা পয়সা নাই। আমি উচ্চ আদালতের কাছে বিচার চাই।’

আজ বুধবার (১৫ জুন) সকালে বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি সাহেদ নুর উদদীনের হাইকোর্ট বেঞ্চে তিনি বিচার দাবি করেন।

আজ সকালে আদালতের বিচারিক কার্যক্রম শুরু হলে ওই কিশোরী তার মাকে নিয়ে ডায়াসের সামনে এসে দাঁড়ান। এ সময় আদালত তার কাছে জানতে চান কী হয়েছে? আপনি কে? আপনি কী বলতে চান? আপনার সঙ্গে উনি কে? তখন ওই কিশোরী হাইকোর্টকে নিজের পরিচয় দেন।

বলেন, ‘আমার বয়স ১৫ বছর। উনি আমার মা। আমি ধর্ষণের শিকার। একজন বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) সদস্য আমাকে ধর্ষণ করেছে। কিন্তু নীলফামারীর আদালত তাকে খালাস দিয়ে দিয়েছেন। আমরা গরিব মানুষ, আমাদের টাকা পয়সা নাই। আমরা আপনার কাছে বিচার চাই।’

এসময় আদালত ওই কিশোরীর কাছে জানতে চান যে তার কাছে কোনো কাগজপত্র আছে কি না? ওই কিশোরী মামলার কাগজ আছে বললে আদালত উপস্থিত আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, এখানে লিগ্যাল এইডের কোনো আইনজীবী আছেন? তখন আদালতে উপস্থিত থাকা লিগ্যাল এইডের প্যানেল আইনজীবী বদরুন নাহার দাঁড়ালে তাকে ওই কিশোরীর মামলাটি সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডের মাধ্যমে নিতে নির্দেশ দেন।

পরে আইনজীবী বদরুন নাহার বলেন, লিগ্যাল এইড থেকে কিশোরীর পক্ষে আপিল করার প্রস্তুতি নিচ্ছি। আশা করছি আগামী রবিবার আপিল দায়ের করতে পারব।

আরসিএন ২৪ বিডি / ১৫ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সিসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া Previous post সিসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া
রংপুরে এ প্লাস ক্যাপসুল খাওয়ানো কার্য্যক্রম শুরু Next post রংপুরে এ প্লাস ক্যাপসুল খাওয়ানো কার্য্যক্রম শুরু