April 19, 2024
আইনজীবী হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড

আইনজীবী হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড

Read Time:2 Minute, 58 Second

রংপুর : রংপুর জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী আসাদুল হক (৬০) হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।এছাড়া মোর্শেদা বেগম নামে এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

আজ সোমবার (১৪ নভেম্বর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন রংপুর নগরীর তাজহাট থানা এলাকার ধর্মদাস বারো আউলিয়া গ্রামের মৃত জাফর ড্রাইভারের ছেলে রতন মিয়া (৩২) এবং খোর্দ্দ তামপাট আদর্শপাড়া এলাকার মনির মিস্ত্রীর ছেলে সাইফুল ইসলাম (২৬)।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, নিহত আইনজীবী আসাদুল হক রংপুর জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য ও সাবেক এপিপি ছিলেন। নিহত আইনজীবীর দুই মেয়ে। বড় মেয়ে আশা হক অস্ট্রেলিয়া প্রবাসী ও ছোট মেয়ে বগুড়া আজিজুল হক কলেজের শিক্ষার্থী আরফিন নাহার অংকনকে নিয়ে করোনা পরিস্থিতিতে গ্রামের বাড়ি মিঠাপুকুর উপজেলার বালুয়া ছড়ান এলাকায় অবস্থান করছিলেন তার স্ত্রী। আর ধর্মদাস বারো আউলিয়া এলাকার ওই বাড়িতে একা থাকতেন আসাদুল হক।

ঘটনার দিন ২০২০ সালের ৫ জুন (শুক্রবার) বেলা দেড়টার দিকে রতন চুরি করতে গিয়ে আইনজীবীর হাতে ধরা পড়েন। এ সময় আসাদুল হকের গলায় এবং পেটে ছুরিকাঘাত করে দেয়াল টপকে পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা রতনকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে খবর দেয়। পরে তাজহাট থানা পুলিশ ঘটনাস্থল থেকে আইনজীবীর মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় আইনজীবী আসাদুল হকের ছোট মেয়ে আরফিন নাহার অংকন বাদী হয়ে ওইদিনই রতন ও সাইফুলকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে তদন্তে মোর্শেদা বেগমের নাম উঠে আসে। মোর্শেদা বেগম মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রতনের মা।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সরকারি কৌঁসুলি আব্দুল মালেক রায়ে সন্তুষ্ট প্রকাশ করেন।

আরসিএন২৪বিডি.কম / ১৪ নভেম্বর ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
রাজধানীতে আজ গ্রেফতার ৪৭ জন Previous post রাজধানীতে মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৩২
পীরগঞ্জে সেলাই মেশিন, হুইল চেয়ার, স্প্রে মেশিন, ও বাইসাইকেল বিতরণ Next post পীরগঞ্জে সেলাই মেশিন, হুইল চেয়ার, স্প্রে মেশিন, ও বাইসাইকেল বিতরণ