February 25, 2024
আপনার স্ত্রী'র ৭টি লক্ষণ বলে দিবে সংসারে অশান্তির কারণ

আপনার স্ত্রী’র ৭টি লক্ষণ বলে দিবে সংসারে অশান্তির কারণ

Read Time:6 Minute, 12 Second

বিয়ের পর থেকেই শুরু হয় আরেক নতুন জীবন, আর সেই জীবনের সঙ্গে শুরু হয়ে যায় সংসার।

বিয়ের প্রথম দিন থেকে শুরু করে ৬ মাস অব্দি সময় লেগে যায় স্বামী – স্ত্রী দুজনের সম্পর্কতার গভীরতা। এর পর শুরু হয় স্ত্রীর বিভিন্ন সময়ে নানা ধরণের চাওয়া – পাওয়ার হিসাব।

শুধু এখানেই ক্ষান্ত নয় , শুরু হয় সংসার জীবনের নানা ধরণের সমস্যার সূচনার উৎপত্তি। যেমন যদি আপনার সংসারে বাবা-মা, ভাই ও বোন তাদের সাথে আপনার স্ত্রীর কতটুকু রিলিয়েশন সুন্দর ভাবে স্থাপন হলো তা ধীরে ধীরে আপনি স্ত্রীর মুখে শুনতে পারবেন।

১. প্রথমতো প্রায় সংসার জীবনে দেখা যায় স্ত্রী ও আপনার মায়ের নানা ধরণের অভিযোগের উৎপত্তি শুরু হয় দুজনের মধ্যে।
২. প্রায় সংসার জীবনে দেখা যায় স্ত্রী ও আপনার যদি ভাই ও বোন থাকে তবে নানা ধরণের অভিযোগের উৎপত্তি শুরু হয় উভয়ের মধ্যে।
Noted : আপনাকে সর্ব সময় মনে রাখতে হবে আপনার মা সব সময় আপনার ভালো চেতে পারে। অন্যদিকে আপনার স্ত্রীও আপনার ভালো চাইতে পারে। তবে এতটুকু আপনাকে বুঝতে হবে আপনার মা যে অভিযোগ আপনাকে দিচ্ছেন তার সত্যতা কতটুকু তা অবশ্যই যাচাই করে দেখতে হবে। মায়ের কথা শুনেই স্ত্রীকে আগে কখনোই রাগান্বিত হয়ে কিছু বলা ঠিক হবে না। কারণ ইসলাম বলে ” স্ত্রীকে বুঝিয়ে তাকে সমঝোতায় নিয়ে আস্তে “। একই ভাবে স্ত্রীর ক্ষেত্রে ঠিক যাচাই বাছাই না করে মা কে সরাসরি জিজ্ঞেস করা কখনোই ঠিক নয়। ইসলামের মতে মা কে কোনোভাবেই উচ্চ কণ্ঠে কথা বলে কষ্ট দেওয়া কখনোই ঠিক নয়।

করণীয় : এতে আমরা বুঝতে পারলাম দুই পক্ষের কথা শুনেই কখনোই কাউকে কিছু বলা ঠিক নয়। সাধারণত প্রায় সংসারে এ ধরণের সমস্যা মোকাবিলা করতে অনেক পুরুষ বাড়ি ছেড়ে অনত্র বাড়ি ভাড়া নিয়ে স্ত্রীকে নিয়ে চলে যায়। তাই আপনার করণীয় হবে ধর্যের সাথে বিষয়টি সুষ্ঠ ভাবে তদারকি করে বুঝিয়ে সমঝোতায় আন্তে হবে।

৩. আপনার স্ত্রীর চাহিদা বা চাওয়া পাওয়া কতটুকু তা অবশ্যই আপনাকে বুঝতে হবে। যেমন, স্ত্রী তার বাবা মা , ভাই ও বোন তাদের কতটুকু বিষয় খেয়াল রাখে সবসময়। এবং তার পরিবারকে নিয়ে আপনার কাছে কোনো ধরণের চাওয়া পাওয়া থাকে কিনা। উল্লেখ্য যে , বিশেষ করে আপনার পরিবারের জন্য কিছু করতে গেলে সে খুশি বা আপত্তিকর কোনো কথা বলে কিনা।
অনুরূপভাবে আপনি যা করলেন আপনার পরিবারের জন্য সেই মুহূর্তে স্ত্রী কিছু না বলে খুশি হয়ে আপনাকে বলতে পারে কাজটা তুমি অনেক ভালো করেছো। কিন্তু যদি কিছুদিন পর দেখেন যে , তার পরিবারের জন্য আপনাকে কিছু করতে বলে কিনা।

Happy Marriage Tips: সাবধান! স্ত্রীর এই ৫ ভুলই কিন্তু সংসারে অশান্তির কারণ হতে পারে

করণীয় : আপনার সংসার জীবনে যদি এ ধরণের সমস্যার মুখোমুখি হন তখন আপনাকে অবশ্যই বুঝে নিতে হবে যে ,আপনার স্ত্রী কোনোভাবেই মানতে পারেনা যে আপনার পরিবারের জন্য আপনি কিছু করেন।
উল্লেখ্য যে অনেক স্ত্রী আছে যারা খুব কৌশলে অনেক কিছু আদায় করে নিয়ে থাকে।
Noted: একই ভাবে আপনার স্ত্রীর জন্য যদি আগে কিছু করেন আর তাকে কেন্দ্র করে আপনার পরিবারের লোকজন নানা চাওয়া পাওয়া উপস্থানপন করতে পারে। ঠিক তখনই বুঝে নিবেন আপনার স্ত্রীর জন্য কিছু করলে আপনার পরিবারের সদস্যরা তা ভালো দৃষ্টিতে নিয়ে থাকেনা।
এখন আপনি অবশ্যই বুঝতে পেরেছেন যে স্ত্রী ও মা – বাবা ও বোনদের মন মানুসিকতা সম্পর্কে অবশ্যই বুঝতে পারলেন যে উভয়ের মধ্যে হিংসা – ক্রোধ কাজ করছে।

৪. আপনার স্ত্রী কি স্মার্ট ফোন নিয়ে বেশি সময় ব্যস্ত থাকে কিনা।

৫. আপনার স্ত্রী আগের মতো আপনি বাহিরে থাকলে ফোন করে কিনা বা আপনার খোঁজ খবর নেয় কিনা।

৬.আপনি বাহির থেকে বাসায় আসলে আগের মতো আপনার খেয়াল রাখে কিনা বা কিছু কাজ করতে বললেই বিরক্ত পোষণ করে কিনা।

৭.আপনার স্ত্রী আপনাকে আলাদা বাসা নিয়ে থাকার কথা বলে কিনা বা সংসারের এতো ঝামেলা তার পক্ষে সামাল দেওয়া কঠিন হয়ে যায় বলে আপনাকে সব সময় অবগত করে থাকেন।
স্ত্রী’র ৭টি লক্ষণ নিয়ে উপরে যে আলোচনা করা হলো তা আপনি ধর্য্য ধরে সুক্ষ ভাবে বিবেচনা করে সঠিক সিদ্ধান্তে আপনাকে উপনীত হতে হবে।

“সংসার জীবনকে সুখীময় করতে যা করা দরকার জেনে নিন “

জেনে নিন যে কারণে স্বামী স্ত্রীর সম্পর্কের অবনতি ঘটে

আরসিএন২৪ বিডি. কম/ ৮ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গাছকাটতে বাধা দেয়ায় প্রতিপক্ষের বাড়িতে আগুন! Previous post চট্টগ্রামে জুতার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৬ ইউনিট
প্রাথমিক শিক্ষক নিয়োগ: ১২ জুন থেকে মৌখিক পরীক্ষা Next post প্রাথমিক শিক্ষক নিয়োগ: ১২ জুন থেকে মৌখিক পরীক্ষা