April 18, 2024
বিয়ের আগে হবু স্ত্রী কাছে জেনে নিন কিছু প্রশ্নের উত্তর

বিয়ের আগে হবু স্ত্রী কাছে জেনে নিন কিছু প্রশ্নের উত্তর

Read Time:2 Minute, 32 Second

মানুষের জীবনের সবচাইতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হচ্ছে বিয়ে। কিন্তু ঝোঁকের বসে বা আবেগ তাড়িত হয়ে বিয়ে করলে পরবর্তীসময়ে কিন্তু আফসোস করতে হয়!

আর এই কারণে বিয়ের আগে নারী-পুরুষ উভয়ের উচিত সকল বিষয়ে খোলামেলা কথা বলা। না হলে বিয়ের পর দেখা দিতে পারে বিভিন্ন সমস্যা।

তাই বিয়ের আগে উভয়ের সব বিষয়ে খুঁটিনাটি জেনে নেওয়া ভালো। বিশেষ করে বিয়ের আগে পুরুষরা হবু স্ত্রী থেকে জেনে নিন কিছু গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর।

আর দেরি না করে আসেন জেনে নিন কোনগুলো-

★ বর্তমানে বেশিরভাগ নারীই স্বাবলম্বী। আপনার হবু স্ত্রীও যদি কর্মজীবী হন তাহলে তাকে আগেই জেনে নিন, বিয়ের পরও কি তিনি কাজ করতে ইচ্ছুক কি না?

কারণ, তার উত্তরের উপর আপনার ভবিষ্যতের পরিকল্পনা করতে পারবেন। আর সেভাবেই পরিবারকে বোঝাবেন।

★ নারী-পুরুষ উভয়ের এখন রান্না জানা উচিত। তবে নারীরাই বেশিরভাগ সময় রান্নার ভার নিয়ে থাকে, এই কারণে তাকে জিজ্ঞাসা করতেই পারেন, তিনি রাঁধতে পারেন কি না।

★ স্ত্রীর বন্ধু-বান্ধব নিয়ে আপনার চিন্তা করার প্রয়োজন নেই। তবে তার কাছের বন্ধুদের সম্বন্ধে জেনে নেওয়া ভালো। কারণ বিপদে আপদে পড়লে তাদের সাহায্যের প্রয়োজন হতে পারে।

★ ঘর পরিষ্কার রাখা সবার পক্ষে সব সময় সম্ভব হয় না। কারণ কর্মব্যস্ততার কারণে অনেকেই পরিষ্কার করার সময়েই পায় না। হবু স্ত্রী ঘরের কাজ করতে পারেন কি না তা সম্পর্কেও জেনে নিন।

★ তুমি কি আমার উপার্জনে সন্তুষ্ট? এই প্রশ্নটি অবশ্যই করতে হবে হবু স্ত্রীকে। বিয়ের আগে নিজের উপার্জন সম্পর্কে তাকে অবগত করুন। তিনি এই উপার্জনে সন্তুষ্ট থাকলেই বিয়ের পর আর্থিক বিষয়ের সমস্যা কাটাতে পারবেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
বাসের ধাক্কায় অটোরিকশা উল্টে চালকের মৃত্যু Previous post ঠাকুরগাঁওয়ে বাস-ট্রাক সংঘর্ষে ৪ জন আহত
পঞ্চগড়ে কমেছে শীতের তীব্রতা Next post দিনাজপুরের তাপমাত্রা ৬.১ ডিগ্রি সেলসিয়াস