July 16, 2024
তামাকদ্রব্যের ক্ষতিকর দিকগুলো তুলে ধরতে হবে

তামাকদ্রব্যের ক্ষতিকর দিকগুলো তুলে ধরতে হবে

Read Time:2 Minute, 34 Second

তামাকদ্রব্য ব্যবহারের ক্ষতিকর দিকগুলো নতুন প্রজন্মের সামনে বেশি বেশি করে তুলে ধরতে গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

আজ রবিবার ( ২২ মে ) রাজধানীর সিরডাপ মিলনায়তনে ডেভেলপমেন্ট অরগানাইজেশন অব দি রুরাল পুয়র-ডরপ আয়োজিত ‘তামাক নিয়ন্ত্রণ আইন সময়োপযোগীকরণে নীতি- নির্ধারকদের কাছে প্রত্যাশা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

এ সময় মন্ত্রী বলেন, তামাকদ্রব্য ব্যবহারের ক্ষতিকর দিক বিবেচনা করে তামাকলব্য নিয়ন্ত্রণে বর্তমান সরকার ২০১৩ সালে তামাক নিয়ন্ত্রণ আইনের বেশ কিছু ধারা সংশোধন করে। এছাড়া ২০১৫ তামাক নিয়ন্ত্রণ বিধিমালা প্রণয়ন করা হয়েছে।

এ সেমিনারে তামাক নিয়ন্ত্রণ আইন সময়োপযোগীকরণে সকল প্রকার পাবলিক প্লেস এবং গণপরিবহনে ধুমপান সম্পূর্ণ নিষিদ্ধ করাসহ কিছু ধারা সংশোধনের প্রস্তাব করা হয়।

এ সময় মন্ত্রী এ আইন সময়োপযোগী করতে আরও কিছু ধারা সংশোধনের উদ্যোগ সরকার ইতোমধ্যে নিয়েছে বলে উল্লেখ করেন।

উক্ত সেমিনারে ডরপ-এর চেয়ারম্যান মো. আজহার আলী তালুকদারের সভাপতিত্বে এ সময় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন, স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব ও জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেল -এর সমন্বয়কারী হোসেন আলী খোন্দকার, সিটিএফকে, বাংলাদেশ এর লিড পলিসি এ্যাডভাইজার ও বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) এর সাবেক চেয়ারম্যান মোস্তাফিজুর রহমানসহ জনস্বাস্থ্য সুরক্ষা বিষয়ক বিভিন্ন সংগঠনের নেতৃ-কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

আরসিএন ২৪ বিডি / ২২ মে ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রাজশাহীতে বিশ্ব মেট্রোলজি দিবস পালন Previous post রাজশাহীতে বিশ্ব মেট্রোলজি দিবস পালন
ভাদাইমা'খ্যাত কৌতুক অভিনেতা আহসান আলী আর নেই Next post ভাদাইমা’খ্যাত কৌতুক অভিনেতা আহসান আলী আর নেই