May 21, 2024
পদ্মা সেতুতে প্রথম দিনের ১০ আলোচিত ঘটনা

পদ্মা সেতুতে প্রথম দিনের ১০ আলোচিত ঘটনা

Read Time:6 Minute, 9 Second

পদ্মা সেতু খুলে দেওয়ার পর পরেই ঘটেছে ১০টি চাঞ্চল্যকর ঘটনা, যেগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে।

এরমধ্যে রয়েছে-পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুইজনের প্রাণহানি, সেতুর রেলিংয়ের নাট-বল্টু খুলে একজন আটক, পদ্মা সেতুতে সিজদারত যুবকের ছবি, সেতুতে মূত্র বিসর্জনের ছবি, সেতুতে দাঁড়িয়ে নারীর টিকটক ভিডিও তৈরিসহ বিভিন্ন ঘটনা। চলুন এক নজরে জেনে নেওয়া যাক পদ্মা সেতুর প্রথম দিনের সব কর্ম-অপকর্ম।

দুই প্রাণহানি : সাধারণ মানুষের জন্য খুলে দেওয়ার প্রথম দিনেই পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত দুইজনের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

রবিবার (২৬ জুন) সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। পরে রাত সাড়ে ১০টার দিকে হাসপাতালে তাদের মৃত্যু হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমের ভিডিওতে দেখা যায়, দুইজন গুরুতর আহত হয়ে সেতুর ওপর পড়ে আছে। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নাট-বল্টু খোলায় যুবক আটক : পদ্মা সেতুর রেলিংয়ের নাট-বল্টু খোলার অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ।

রবিবার (২৬ জুন) বিকেলে রাজধানীর শান্তিনগর এলাকা থেকে ওই যুবককে আটক করে পুলিশ।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সাইবার ইন্টেলিজেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের বিশেষ পুলিশ সুপার রেজাউল করিম (মাসুদ) বলেন, ‘ভিডিওতে যে যুবককে পদ্মা সেতুর নাট-বল্টু খুলতে দেখা গেছে, তার নাম মো. বায়েজিদ। তাকে আমরা আটক করে জিজ্ঞাসাবাদ করছি। তিনি কেন এই কাজ করেছেন, সেটা জানার চেষ্টা করা হচ্ছে।’

সিআইডি সূত্রে জানা গেছে, বায়েজিদের গ্রামের বাড়ি পটুয়াখালী। তিনি রাজধানীতে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। তার বয়স ৩১ বছর। তার ব্যক্তিগত গাড়ি আছে। সেটা নিয়েই তিনি চলাফেরা করেন।

সিজদারত যুবক : পদ্মা সেতুতে সিজদা দেওয়া এক যুবকের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। তবে নেটিজেনদের প্রশংসা কুড়িয়েছে ছবিটি।

মূত্র বিসর্জন : পদ্মা সেতুতে মূত্র বিসর্জন করায় এক যুবককে পুলিশ খুঁজছে বলে জানিয়েছেন সিআইডির সাইবার পুলিশ সেন্টারের বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ।

তিনি বলেন, ইতোমধ্যে পদ্মা সেতুর রেলিংয়ের নাট-বল্টু খোলায় বায়েজিদ নামে একজনকে আটক করা হয়েছে। একই অভিযোগে আরেক যুবককে খোঁজা হচ্ছে। এ ছাড়া পদ্মা সেতুতে মূত্র বিসর্জন দেওয়া আরেক যুবককে আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

টোলপ্লাজার ব্যারিয়ার ভাঙন : বিআরটিসি বাসের ধাক্কায় পদ্মা সেতুর মাওয়া প্রান্তের টোলপ্লাজার দুটি ব্যারিয়ার ভেঙে গেছে।

গতকাল (২৬ জুন) দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

তবে পদ্মা সেতুর টোলপ্লাজার দায়িত্বে থাকা কেউ সাংবাদিকদের কাছে এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি।

বিদ্যুৎ বিভ্রাট : দেশের অন্যতম ব্যয়বহুল পদ্মা সেতুতে বৈদ্যুতিক গোলযোগের কারণে জাজিরা প্রান্তে প্রায় আট মিনিটের জন্য টোল আদায় বন্ধ হয়ে যায়।

রবিবার (২৬ জুন) সন্ধ্যা ৭টা ১ মিনিটে পদ্মা সেতুর জাজিরা প্রান্তের টোলপ্লাজার বিদ্যুৎ সরবরাহ আট মিনিটের জন্য বন্ধ থাকে। এরপর সন্ধ্যা ৭টা ৯ মিনিটে বিদ্যুৎ সরবরাহ চালু হলে আবারও টোল আদায় শুরু করা হয়।

সন্ধ্যায় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন জাজিরার টোল প্লাজার দায়িত্বে থাকা সেতু বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবদুল হোসেন।

টিকটক ভিডিও তৈরি করে ভাইরাল : যানবাহনের জন্য পদ্মা সেতু খুলে দেওয়ার প্রথম দিনে অনেককে টিকটক ভিডিও তৈরি করতে দেখা গেছে। তবে তাদেরকে আইনের আওতায় আনার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

রাতে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির মুন্সীগঞ্জ জেলার সহকারী পুলিশ সুপার (এএসপি) আজিজুল হক বলেন, পদ্মা সেতুতে যারাই আইনের ভঙ্গ করে টিকটক ভিডিও করেছে তাদেরকে আইনের আওতায় আনতে চেষ্টা করছি। ইতোমধ্যে একজনকে আটক করা হয়েছে।

বাকিদেরও দ্রুত আইনের আওতায় আনা হবে। আমাদের পুলিশ বাহিনী বিষয়টি নিয়ে কাজ করছে।

আরসিএন ২৪ বিডি / ২৭ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রংপুর সহ ২০ জেলায় বৃষ্টির পূর্বাভাস Previous post রংপুর সহ ৩ বিভাগে ভারী বর্ষণের আভাস
দুদকের উপ-পরিচালক নুর হোসেনকে হাইকোর্টে তলব Next post সুপ্রিম কোর্টের ১২ বিচারপতি করোনাক্রান্ত