April 14, 2024
প্রথমবার একসাথে জ্বললো পদ্মা সেতুর সব বাতি

প্রথমবার একসাথে জ্বললো পদ্মা সেতুর সব বাতি

Read Time:2 Minute, 17 Second

পদ্মা সেতুর সব ল্যাম্পপোস্টে প্রথমবারের মতো একসঙ্গে জ্বালানো হলো বাতি। মঙ্গলবার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের দিকে সেতুর ৪১৫টি ল্যাম্পপোস্টে এই বাতি জ্বালানো হয়।

এর আগে গতসোমবার বিকেলে সাড়ে ৫টার দিকে সেতুর মাওয়া প্রান্তের ২০৭টি ল্যাম্পপোস্টে আলো জ্বলে ওঠে। আর ৪ জুন থেকে ১১ জুন পর্যন্ত পরীক্ষামূলকভাবে পর্যায়ক্রমে সেতুর সব বাতি জ্বালানো হয়।

শরীয়তপুরের জাজিরা প্রান্তে একসঙ্গে ২১০টি ও মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে ২০৫টি মিলে মোট ৪১৫টি বাতি জ্বালানো হয়। দুই জেলার পল্লী বিদ্যুতের দেওয়া বৈদ্যুতিক সংযোগের মাধ্যমে এই প্রথম সেতুর বুকে আলোর ঝিলিক দেখতে পেলেন এপার-ওপারের মানুষ।

একসাথে সব কটি ল্যাম্পপোস্টে বৈদ্যুতিক বাতি জ্বালানোর সত্যতা নিশ্চিত করেন পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের।

তিনি বলেন, পরীক্ষামূলকভাবে জেনারেটরের মাধ্যমে পর্যায়ক্রমে সেতুর সব কটি বাতি জ্বালানো হয়েছিল। তবে পল্লী বিদ্যুতের বৈদ্যুতিক সংযোগের মাধ্যমে মূল সেতুর ৪১৫টি ল্যাম্পপোস্টের সব বাতি জ্বালানো হলো এই প্রথম।

পদ্মা সেতু উদ্বোধনের বাকি রয়েছে আর মাত্র ১০ দিন। আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সেতুর উদ্বোধন করতে যাচ্ছেন। এ জন্য সেখানে চলছে সব ধরনের প্রস্তুতি। একসঙ্গে মূল সেতুর সব বাতি জ্বালানোর মধ্য দিয়ে সেই প্রস্তুতি সম্পন্নের আরও একধাপ এগিয়ে গেল।

আরসিএন ২৪ বিডি / ১৫ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এরশাদের সই জালিয়াতির অভিযোগে জি এম কাদেরের বিরুদ্ধে তদন্তের নির্দেশ Previous post এরশাদের সই জালিয়াতির অভিযোগে জি এম কাদেরের বিরুদ্ধে তদন্তের নির্দেশ
আসছে হাঁড়িভাঙ্গা আম Next post রংপুরের বাজারে আসছে হাঁড়িভাঙ্গা আম