February 25, 2024
ফায়ার ফাইটারদের ছুটি দেওয়ার ক্ষেত্রে উদার হওয়ার নির্দেশ

ফায়ার ফাইটারদের ছুটি দেওয়ার ক্ষেত্রে উদার হওয়ার নির্দেশ

Read Time:3 Minute, 23 Second

ফায়ার ফাইটারদের ছুটি দেওয়ার ক্ষেত্রে উদার হওয়ার নির্দেশ দিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

আজ সোমবার (২০ জুন) সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরে সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে আয়োজিত দরবার অনুষ্ঠানে এ নির্দেশ দেন তিনি।

মো. মাইন উদ্দিন বলেন, দেশের উন্নয়ন-অগ্রগতির সঙ্গে সঙ্গে অগ্নি নিরাপত্তায় যে বর্ধিত চ্যালেঞ্জ তৈরি হচ্ছে, তা মোকাবিলায় সকলকে সঠিকভাবে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে।

প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ২০৪১ সালে উন্নত বাংলাদেশ এবং জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের সঙ্গে সঙ্গতিপূর্ণভাবেই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সও একটি আধুনিক ও উন্নত বাহিনীতে পরিণত হবে।

পাশাপাশি দেশের উন্নয়ন-অগ্রগতির সঙ্গে অগ্নি নিরাপত্তা বিষয়ে যে বর্ধিত চ্যালেঞ্জ তৈরি হচ্ছে, তা মোকাবিলার লক্ষ্যে সঠিকভাবে দায়িত্ব পালনের ওপর গুরত্বারোপ করে তিনি বলেন, এ ক্ষেত্রে সকলকে আন্তরিক থাকতে হবে।

দায়িত্ব পালনের ব্যত্যয় হলে তা মেনে নেওয়া হবে না। আমি সকলের ভালো যেমন দেখার চেষ্টা করব, একই সাথে নিজ দায়িত্ব পালনে অবহেলার প্রমাণ পেলে আমি সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীকে জবাবদিহির আওতায় আনতেও দ্বিধা করব না।

এ সময় অধিদপ্তরের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন কর্মচারীদের প্রাপ্যতা অনুযায়ী সকল সুবিধা ও ছুটি প্রদানের ক্ষেত্রে উদার হওয়ার পরামর্শ দেন।

তিনি বলেন, আইন অনুযায়ী আপনাদের প্রত্যাশিত সকল বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আমাকে লিখে জানাতে পারবেন। যদি মনে হয় কোনো কারণে আপনার আবেদন আমার কাছে পৌঁছায় না তাহলে আমার ফোনে সরাসরি এসএমএস করে বা ফোন করে আমাকে তা জানাতে পারবেন। এই সুযোগ বাহিনীর সকল সদস্যের জন্য উন্মুক্ত।

অনুষ্ঠানে সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। এছাড়া সকল বিভাগের বিভাগীয় উপপরিচালক এবং ঢাকার বিভিন্ন জোনের উপ-সহকারী পরিচালকরা নিজ নিজ কর্মস্থল থেকে অনলাইনে দরবার অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

আরসিএন ২৪ / বিডি ২০ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন Previous post জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির মেধাতালিকা প্রকাশ
অপসাংবাদিকতা দূর করতে অর্থদণ্ডের ক্ষমতা পাচ্ছে প্রেস কাউন্সিল Next post অপসাংবাদিকতা দূর করতে অর্থদণ্ডের ক্ষমতা পাচ্ছে প্রেস কাউন্সিল