April 18, 2024
সরকারি অফিসের নতুন সময়সূচি

সরকারি অফিসের নতুন সময়সূচি

Read Time:44 Second

সরকারি ও স্বায়ত্তশাসিত অফিসের জন্য নতুন সময়সূচি ঘোষণা করা হয়েছে।

আগামী ১৫ নভেম্বর থেকে সরকারি ও স্বায়ত্তশাসিত অফিস চলবে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।বেসরকারি অফিস, ব্যাংক-বিমা ও আদালতের সময়সূচি তারা নির্ধারণ করবে।

আজ সোমবার (৩১ অক্টোবর) মন্ত্রিপরিষদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বৈঠকের পর সাংবাদিকদের এই তথ্য জানান।

আরসিএন ২৪ বিডি. কম / ৩১ অক্টোবর ২০২২

  • জমি নিয়ে বিরোধীতায় বড় ভাইয়ের হাতে ছোট ভাইয়ের খুন

    জমি নিয়ে বিরোধীতায় দিনাজপুরে আপন ছোট ভাইকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। গতকাল বুধবার দিনাজপুর পৌরসভার পশ্চিম বালুয়াডাঙ্গা এলাকায় এই মর্মান্তিক ঘটনাটি ঘটে।

    নিহত রাসেল রেজা বাবু শহরের পশ্চিম বালুয়াডাঙ্গা এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবল বীর মুক্তিযোদ্ধা মোঃ হাসান আলীর ছেলে।

    কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ফরিদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘এই ঘটনায় কাউকে এখন পর্যন্ত গ্রেফতার করা হয়নি।’ তবে নিহতের বাবা বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান পুলিশ এই কর্মকর্তা।

    পুলিশ ও নিহতের স্বজনদের সূত্রে জানা যায়, গতকাল (বুধবার) সকালে নিহত রাসেল রেজা বাবুর (২৪) সাথে তার বড় ভাই মোঃ মাসুদ রানার জায়গা-জমি নিয়ে ঝগড়া হয়। এর একপর্যায়ে বড় ভাই, তার স্ত্রী মোছাঃ রিমা বেগম ও ছেলে মোঃ ফারহান আলী রনক কুড়াল দিয়ে রাসেল রেজার মাথায় ও পায়ে আঘাত করে জখম করেন।

    পরে গুরুতর আহত অবস্থায় তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আইসিইউ (ইনটেনসিভ কেয়ার ইউনিট) এ ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বিকেলের দিকে তিনি মারা যান।

    নিহতের খালা আখতারা জানান, মাসুদ রানা সব সময় তার বাবা-মাকে টাকা-পয়সার জন্য চাপ দিত। স্ত্রীও বিভিন্ন বিষয় নিয়ে ঝগড়ায় লিপ্ত হতো। ঘটনার দিন গতকাল বুধবার সকালে ঝগড়ার একপর্যায়ে তার ছোট ভাই রাসেল রেজাকে কুড়াল দিয়ে কুপিয়ে ও লাঠি দিয়ে পিটিয়ে মারাত্মক জখম করে। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

    নিহতের মামা আল আমিন জানায়, তার বড় ভাগনে মাসুদ রানা নেশা করত। সব সময় টাকা পয়সা নিয়ে ঝামেলা করত। টাকা না দিলে ছোট ভাইকে হত্যার হুমকিও দিতেন তিনি। শেষ পর্যন্ত ছোট ভাইকে মেরে ফেলেন। এই ঘটনায় দোষীর সর্বোচ্চ শাস্তির দাবি করেন তিনি।

  • পলাশবাড়ী ৫ নং ইউপি চেয়ারম্যান পদত্যাগ করেছেন

    আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এ চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতা করতে গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার ৫নং মহদীপুর ইউনিয়ন পরিষদের দুইবারের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী-লীগ সাধারণ সম্পাদক তার পদ থেকে পদত্যাগ করেছেন মোঃ তৌহিদুল ইসলাম মন্ডল।

    গতকাল বুধবার দুপুরে পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপস্থিত হয়ে তিনি পদত্যাগ পত্র জমা দেয়।

    পদত্যাগের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল হাসান।

    উল্লেখ্য, মোঃ তৌহিদুল ইসলাম মন্ডল পলাশবাড়ী পৌর শহরের গিরিধারীপুর গ্রামের বাসিন্দা মৃত গোলাম মোস্তফা মন্ডলের পুত্র এবং তার গ্রামের বাড়ী ৫নং মহদীপুর ইউনিয়নের বিশ্রামগাছী। তিনি উপজেলা আওয়ামী-লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছে।

  • বিএনপি নেতা সোহেলের মুক্তি দাবিতে রংপুরে মানববন্ধন

    বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খাঁন সোহেলের বিরুদ্ধে মামলা প্রত্যাহার এবং মুক্তির দাবিতে রংপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে রংপুর মহানগর বিএনপি।

    দুপুরে গ্র্যান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্য্যালয়ে মহানগর বিএনপির আহবায়ক শামসুজ্জামান সামুর সভাপতিত্বে আরও উপস্থিত ছিল, যুগ্ম আহবায়ক আব্দুস সালাম, জেলা যুবদল সভাপতি নাজমুল আলম নাজু, মহানগর মহিলা বিএনপির আহবায়ক এ্যাডভোকেট রেজেকা সুলতানা ফেন্সি, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ইমরান হোসেন, মহানগর কৃষক দলের আহবায়ক শাহ্ নেওয়াজ লাবু, মহানগর যুবদলের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ মুরাদ, মহানগর ছাত্রদলের সদস্য সচিব মোঃ রবিউল ইসলাম রবি সহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।

    এই সময় বক্তারা অবিলম্বে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খাঁন সোহেলের সকল মামলা প্রত্যাহার এবং মুক্তির দাবি জানান।

  • গাইবান্ধায় ছুরিকাঘাতে এক যুবকের খুন

    গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে গরু চুরির বিচার ও মামলার জেরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে মোঃ রাহিদুল ইসলাম বাবু (৩২) নামে এক যুবক খুন হয়েছেন।

    নিহত রাহিদুল ইসলাম ওই ইউনিয়নের পূর্বগোপালপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে।

    গতকাল বুধবার (১৭ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাহিদুলের মৃত্যু হয়। এর আগে সাড়ে ৮টার দিকে উপজেলার মহদীপুর ইউনিয়নে আমলাগাছি-ঢোলভাঙা সড়কের বেলতলা এলাকায় এই হামলার শিকার হন তিনি।

    বিষয়টি নিশ্চিত করে পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমারুজ্জামান জানান, সম্প্রতি এলাকায় গরু চুরির বিচার-মামলার জেরে বাবুর ওপর ক্ষিপ্ত ছিল প্রতিপক্ষরা। এরই ধারাবাহিকতায় গত রাতে আমলাগাছি-ঢোলভাঙা সড়কের বেলতলা এলাকায় বাবুর ওপর হামলা চালায় রমজান, খলিল, খাইরুলগংরা।

    হামলাকারীদের ছুরির আঘাত বাবুর বুক ভেদ করে হার্ট পর্যন্ত পৌঁছায় তার মৃত্যু হয়েছে প্রাথমিক ভাবে ধারণা করা হয়।

  • গাইবান্ধায় ৪৬ জুয়াড়ি গ্রেফতার

    গাইবান্ধা জেলা পুলিশ গত ২৪ ঘণ্টার অভিযানে ৪৬ জন জুয়াড়িকে গ্রেফতার করেছে। এই ঘটনায় বিভিন্ন থানায় আটটি মামলা রুজু হয়েছে।

    আজ বুধবার বিষয়টি নিশ্চিত করেন গাইবান্ধার পুলিশ সুপার মোঃ কামাল হোসেন।

    পুলিশ জানায়, দেশব্যাপী অষ্টমীর অনুষ্ঠানকে ঘিরে গাইবান্ধার ৭ টি উপজেলার বিভিন্ন এলাকায় মেলা বসেছে। ওই মেলায় বিচ্ছিন্নভাবে জুয়ার আসর বসানোর চেষ্টা করছিল একটি সংঘবদ্ধ চক্র। জেলার বিভিন্ন উপজেলার পুলিশ স্ব-স্ব এলাকায় এই অভিযান পরিচালনা করে। গতকাল মঙ্গলবার থেকে আজ বুধবার পযন্ত অভিযানে ৪৬ জন জুয়াড়িকে গ্রেফতার করা হয়। একই সাথে জুয়া খেলায় ব্যবহৃত তাঁবু, গুটি, তাস ও নগদ ২৪,৬৩৫ টাকা জব্দ করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

    পুলিশ সুপার কামাল হোসেন বলেন, এই ঘটনায় বিভিন্ন থানায় ৮টি মামলা রুজু হয়েছে। জুয়াবিরোধী এ অভিযান অব্যাহত থাকবে। কোথাও জুয়ার আসর বসানোর সুযোগ নেই বলেও মন্তব্য করেছেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ Previous post বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ
রংপুর সিটি করপোরেশনের লুতু কাউন্সিলর গ্রেফতার Next post রংপুর সিটি করপোরেশনের লুতু কাউন্সিলর গ্রেফতার