স্বাধীনতা পদক দিলেন – শেখ হাসিনা

স্বাধীনতা পদক দিলেন – শেখ হাসিনা

মার্চ ২৫, ২০১৯ 0 By আরসিএন২৪বিডি.কম

দেশের একটি প্রতিষ্ঠান ও ১৩ বিশিষ্ট ব্যক্তির হাতে স্বাধীনতা পদক-২০১৯ তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২৫ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্বাধীনতা পুরস্কার প্রদান অনুষ্ঠানে এসব পদক তুলে দেন তিনি।

স্বাধীনতা পদকপ্রাপ্তরা হলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে শহীদ বুদ্ধিজীবী মোফাজ্জ্বল হায়দার চৌধুরী (মরণোত্তর), শহীদ এটিএম জাফর আলম (মরণোত্তর), মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ড. কাজী মিসবাহুন নাহার, আব্দুল খালেক (মরণোত্তর) ও অধ্যাপক মোহাম্মাদ খালেদ (মরণোত্তর), শওকত আলী খান (মরণোত্তর), চিকিৎসা বিজ্ঞানে ব্রিগেডিয়ার জেনারেল নুরুন্নাহার ফাতেমা বেগম, সমাজসেবায় ড. কাজী খলীকুজ্জামান আহমেদ, সংস্কৃতিতে মুর্তজা বশীর, সাহিত্যে হাসান আজিজুল হক, গবেষণা ও প্রশিক্ষণে অধ্যাপক ড. হাসিনা খাঁন। এছাড়া বিজ্ঞান ও প্রযুক্তিতে অবদানের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ ইনস্টিটিউট অব এগ্রিকালচারকে (বিআইএনএ) স্বাধীনতা পদক দেওয়া হয়।

রংপুর সদর উপজেলায় আ.লীগ প্রার্থী ববি জয়ী
মরণোত্তর পদকপ্রাপ্তদের পক্ষে তাদের প্রতিনিধিরা পুরস্কার গ্রহণ করেন। এছাড়া বাংলাদেশ ইনস্টিটিউট অব এগ্রিকালচারের (বিআইএনএ) পক্ষে প্রতিষ্ঠানের মহাপরিচালক পদক নেন। পদকপ্রাপ্তদের মধ্যে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন অনুভূতি ব্যক্ত করে বক্তব্য দেন। এরপরে পদকপ্রাপ্তরা প্রধানমন্ত্রীর সঙ্গে ফটোসেশনে অংশ নেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য রাখেন ।

আরসিএন ২৪ বিডি / সময় ১২৫০ ঘন্টা , ২৫ মার্চ ২০১৯