ঘুষ নেয়ার অডিও’র কণ্ঠ আমার নয় দাবি এনামুল

জুন ১২, ২০১৯ 0 By আরসিএন২৪বিডি.কম

এনামুল বাছিরকে সাময়িক বরখাস্ত করে দুদক।এরপরে বের হয়ে আসে তার কন্ঠের অডিও রেকর্ডিং । তবে এনামুল বলেন ‘ঘুষ নেয়ার অডিও’র কণ্ঠ আমার নয়, এটা অন্য করো হতে পারে। এটা একটা ষড়যন্ত্র হচ্ছে আমার বিরুদ্ধে।

এছাড়া এত বড় অংকের টাকা ঘুষ দিতে খোলামেলা কোলাহলমুখর রমনা পার্কের মতো জায়গায় লেনদেন করেছে।

এটাও তো বিশ্বাসযোগ্য কি-না তা আপনার দেখবেন। এটা আপনাদের কাছে আমার অনুরোধ।’

মঙ্গলবার (১১ জুন) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) সামনে সাংবাদিকদের এসব কথা বলেন এই সময়ের সাময়িক বরখাস্তকৃত দুদক পরিচালক খন্দকার এনামুল বাছির।

ঘুষ নেয়ার অভিযোগ যে মিথ্যা, তার কোনও প্রমাণ আছে কি-না জানতে চাইলে তিনি বলেন, ‘মিথ্যা জিনিসের প্রমাণ কী?’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দুদকের সাময়িক বরখাস্ত হওয়া পরিচালক বাছির বলেন, ‘ওই রেকর্ড আমার নয়। ওই রেকর্ড ভুয়া।

সে (ডিআইজি মিজানুর রহমান) আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।’

ডিআইজি মিজান কেন আপনার বিরুদ্ধে ষড়যন্ত্র করবে সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, ‘তার বিরুদ্ধে কেন তদন্ত হচ্ছে সেটার জবাব দেন। যে রেকর্ড ফাঁস হয়েছে সেখানে কণ্ঠ আমার না।

ফাঁস হওয়া রেকর্ডের কণ্ঠ আমার না সেটাই আমি বলতে পারি।’

উল্লেখ্য, ডিআইজি মিজানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনসহ নানা দুর্নীতির অভিযোগে অনুসন্ধান চালায় দুদক। গত মাসে ওই অনুসন্ধান প্রতিবেদন জমা দেয়া হয়। অনুসন্ধান করেন দুদক পরিচালক খন্দকার এনামুল বাছির। তার বিরুদ্ধে ডিআইজি মিজান অভিযোগ করেন, দুর্নীতির অভিযোগ থেকে বাঁচতে এনামুল বাছিরকে দু দফায় ৪০ লাখ টাকা ঘুষ দিয়েছেন তিনি।

ঘুষ নেয়ার অভিযোগ ওঠার পর সোমবার (১০ জুন) এনামুল বাছিরকে সাময়িক বরখাস্ত করে দুদক। আর ডিআইজি মিজানের ঘুষ দেয়ার ঘটনা নজরে আসায় খতিয়ে দেখে ব্যবস্থা নেয়ার কথা বলছে পুলিশ সদর দফতর।

আরসিএন২৪বিডি/সময় ৮,০৫ পি এম / ১১ জুন ২০১৯