গাইবান্ধায় ওষুধ ব্যবসায়ীদের ২ দিন ধরে  ধর্মঘট চলছে

গাইবান্ধায় ওষুধ ব্যবসায়ীদের ২ দিন ধরে ধর্মঘট চলছে

ফেব্রুয়ারি ২, ২০১৮ 0 By আরসিএন২৪বিডি.কম

রংপুর ক্রাইম নিউজ-গাইবান্ধা

গাইবান্ধা জেলার ওষুধ ব্যবসায়ীদের কাছে ছাত্রলীগের চাঁদা দাবি ও হামলা করার প্রতিবাদে দ্বিতীয় দিনের মতে ধর্মঘট অব্যাহত রয়েছে।

০২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার গাইবান্ধা সরকারি কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক তানজিমুল ইসলামসহ নেতাকর্মীদের বিরুদ্ধে হামলার অভিযোগে এনে ধর্মঘটের সিদ্ধান্ত নেয় ওষুধ ব্যবসায়ীরা।

গাইবান্ধা জেলা ছাত্রলীগের আহ্বায়ক আবদুল লতিফ আকন্দ জানান, ওষুধ ব্যবসায়ীরা নিজেরা দোষ করে আমাদের ওপর তার দায়ভার চাপানোর অপচেষ্টা করছেন।

তানজিমুল ও তার বোনকে লাঞ্ছিত করার ঘটনার বিচার না হওয়া পর্যন্ত আমাদের সভা সমাবেশ অব্যাহত থাকবে।

ঘটনার আলোচ্য বিষয়:
দুপুরের দিকে আটোরিকশা করে আসা এক নারী দোকানের সামনে অটোচালককে গালমন্দ করছিলেন। তাকে গালমন্দ করতে নিষেধ করলে তর্কবিতর্ক হয়।

পরে সেই নারী ফোন করে কয়েকজন ছেলেকে ডেকে আনেন। সে সময় তারা দোকানে হামলার চেষ্টা করলে পুলিশ ঘটনার স্থানে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে উভয়পক্ষকে থানায় আসার কথা বলে ।

পরে বিকেলে ওষুধ ব্যবসায়ীদের নিয়ে তিনি থানায় যাওয়ার পথে জেলা পরিষদ মোড়ে তানজিমুলের নেতৃত্বে কয়েকজন যুবক তাদের ওপর হামলা করে।

আর এই হামলায় জেলা ওষুধ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম আহত হন। আহত সাইফুল ইসলামকে গাইবান্ধা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওষুধ ব্যবসায়ীদের ওপর হামলা ও ওই নারীর কাছ থেকে এক লাখ টাকা ছিনিয়ে নেওয়ার মিথ্যা অভিযোগের প্রতিবাদ ও জড়িতদের গ্রেফতারে দাবিতে ধর্মঘট পালন করে আসছে ব্যবসায়ীরা।

গাইবান্ধা ওষুধ ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল রশিদ বলেন, ঘটনার প্রতিবাদ ও দোষীদের বিচার দাবিতে দ্বিতীয় দিনের মত ধর্মঘট অব্যাহত রয়েছে।

আরো জানান কেন্দ্রীয় নেতারা গাইবান্ধার উদ্দেশে রওনা দিয়েছেন তাদের সঙ্গে কথা বলে পরবর্তী কর্মসূচির ব্যাপারে সিন্ধান্ত নেওয়া হবে।

আরসিএন২৪বিডি/