বেগম খালেদা জিয়ার জামিননামা কারাগারে তবুও মুক্তি পাচ্ছেন না

বেগম খালেদা জিয়ার জামিননামা কারাগারে তবুও মুক্তি পাচ্ছেন না

জুন ২৪, ২০১৮ 0 By আরসিএন২৪বিডি.কম

আরসিএন ২৪ বিডি,ঢাকা:

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিননামা কারাগারে পাঠানো হয়েছে। তবে অন্য মামলায় গ্রেফতার থাকায় আপাতত মুক্তি পাচ্ছেন না তিনি।

ঢাকা মহানগর জুডিশিয়াল মুন্সিখানা শাখার পেশকার ওমর ফারুক চৌধুরী জানান, রোববার (২৪ জুন) ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াসির আহসান চৌধুরী খালেদার জামিননামায় স্বাক্ষর করেন। এরপর ডাকযোগে তা নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

এ ব্যাপারে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, আমরা জামিননামা মে মাসে দাখিল করেছি। দীর্ঘদিন পর আজ জামিননামা স্বাক্ষর হয়। সেটি কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত:

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার খালেদা জিয়াকে ৫ বছরের সাজা দেন ঢাকার ৫ম বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান। সেই থেকে তিনি কারাগারে আছেন।

এরশাদ জেলে ডাক্তারের মুখও দেখি নাই – কিন্তু খালেদা জিয়া কাজের মেয়ে পেয়েছেন

এর আগে ১৬ মে ঢাকা মহানগর জুডিশিয়াল মুন্সিখানায় এ জামিননামা দাখিল করেন আইনজীবী সানাউল্লাহ মিয়া ও জয়নাল আবেদীন মেজবাহ। ওইদিন জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন আদেশ বহাল রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একই সঙ্গে সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার দায়ের করা হাইকোর্টের আপিল আগামী ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করার জন্য সংশ্লিষ্ট বেঞ্চকে নির্দেশ দেন আদালত।