হাসি ছিল অনাখাঙ্খিত শেষ পর্যায়ে ক্ষমা চাইলেন শাজাহান খান

হাসি ছিল অনাখাঙ্খিত শেষ পর্যায়ে ক্ষমা চাইলেন শাজাহান খান

জুলাই ৩১, ২০১৮ 0 By আরসিএন২৪বিডি.কম

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই কলেজ শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় মন্তব্যের সময় হাসি নিয়ে ক্ষমা চাইলেন নৌ পরিবহন মন্ত্রী শাহাজান খান।

৩১ জুলাই মঙ্গলবার সচিবালয়ের নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপ কালে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন সেই দিন ওই ঘটনার পরে আমার হাসি মুখের অভিব্যক্তির জন্য আমি ক্ষমা প্রার্থী।

আপনারা যারা আমার এই আচরণে দুঃখ পেয়েছেন তাদের নিকট আমি ক্ষমা চাই। আমি সবার কাসে ক্ষমা সুন্দর দৃষ্টিতে আমার বক্তব্যটা গ্রহণ করার জন্য আহোভান জানাচ্ছি।

তিনি আরো বলেন, সেদিনের (আমার) হাস্যোজ্জ্বল মুখ ছিল অনাকাঙ্ক্ষিত। যা দেখে অনেকেই কষ্ট পেয়েছেন। আমার মুখ সব সময়ই হাস্যোজ্জ্বল থাকে। আমাদের সাংবাদিক ভাইয়েরা নানাভাবে কথা বলার চেষ্টা করেন। আমিও কথা বলার সময় তাদেরই কথার প্রেক্ষিতে হেসেছি কখনো, কখনো অন্যভাবে কথা বলেছি। শুধু ওইটুকুই নয়, আরও অনেক কথা হয়েছে, যদি কেউ ফুটেজ সব দেখতে পারেন, ভালো হবে। এ বিষয়ে যারা আহত হয়েছেন আমি এ জন্য দুঃখিত, লজ্জিত।

তিনি দুঃখ প্রকাশ করে বলেছেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। আমি নিজেও এ ঘটনায় মর্মাহত। “তিনি এ ভাবে বলেন আর যেন কোনও মায়ের বুক খালি না হয় আমরা সেই পদক্ষেপ নিচ্ছি। আমিও সন্তানের পিতা। আমি কথা দিচ্ছি, অভিযুক্ত চালকদের বিরুদ্ধে যে ব্যবস্থা নেওয়া হবে।”

শাজাহান খান বলেন, অনেকেই বলেছেন, ঘটনা ঘটার পর আমি নিহত শিক্ষার্থীদের বাসায় সমবেদনা জানাতে গেলাম না কেন? আমি যাইনি একথা ঠিক। আমি মনে করেছি, আমার বক্তব্য নিয়ে যেভাবে সমালোচনা হচ্ছে, এ মতো অবস্থায় সেখানে গেলে হয়তো বিপরীদ পরিস্থিতির সৃষ্টি হতো। আমি সেই পরিস্থিতি এড়াতে সেখানে যাইনি।
রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই কলেজ শিক্ষার্থীর নিহত