মইনুল হোসেনকে হামলা করে ছাত্রলীগ, মামলার আসামী হলো বিএনপি

মইনুল হোসেনকে হামলা করে ছাত্রলীগ, মামলার আসামী হলো বিএনপি

নভেম্বর ৫, ২০১৮ 3 By আরসিএন২৪বিডি.কম

রংপুর ক্রাইম নিউজ – রংপুরঃ

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে রংপুরের আদালতে নেয়ার সময় তার ওপর আওয়ামী লীগ-ছাত্রলীগের হামলার ঘটনায় দুটি মামলা হয়েছে।

এ দুই মামলাতেই আসামি করা হয়েছে দেড় শতাধিক বিএনপি নেতাকর্মীদের। এ দুই মামলায় বিএনপির ১০ নেতাকর্মীকে গ্রেফতারও করেছে পুলিশ।

পুলিশ সূত্রে পাওয়া, পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে মেট্রোপলিটন কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) জিয়া বাদী হয়ে ২৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৫০ জনকে আসামি করে একটি মামলা করেন।

অন্যদিকে, মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান আনিস বাদী হয়ে ২৮ জনের নাম উল্লেখসহ আরও ৪০ জনকে আসামি করে আরেকটি মামলা করেন।

রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (এসি) আলতাফ হোসেন বলেন, রবিবার রাতে অভিযান চালিয়ে বিএনপির দশ নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। অভিযান এখনো চলছে। প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে তাদেরকেও গ্রেপ্তার করা হবে।

উল্লেখ্য, রবিবার (৪ নভেম্বর) দুপুরে রংপুরের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরে সাংবাদিক মাসদুা ভাট্টিকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগে গ্রেফতার হওয়া মইনুল হোসেনের ওপর হামলা করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এসময় ছাত্রলীগ নেতাকর্মীরা ব্যারিস্টার মইনুলকে লক্ষ্য করে জুতা ও ডিম নিক্ষেপ করে।

প্রত্যক্ষদর্শীরা বলেন, ব্যারিস্টার মইনুলকে পুলিশ কড়া নিরাপত্তায় আদালতে নিয়ে আসেন। ৩৫ মিনিটে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মূল প্রবেশ পথে নিয়ে সাদা রংয়ের একটি হাইয়েজ গাড়ি থেকে নামানোর সময়

গাড়ি উদ্দেশ করে ইট, জুতা ও ডিম নিক্ষেপ শুরু করে সেখানে আগে থেকেই অবস্থান নেয়া আওয়ামী লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগের নেতাকর্মীরা।

সে সময় পুলিশ ব্যারিস্টার মইনুলকে গাড়ি থেকে নামাতে থাকলে একজন ছাত্রলীগকর্মী তাকে উদ্দেশ্য করে থাপ্পর তোলে। এসময় নেতাকর্মীরা তাকে উদ্দেশ্য করে ডিম, জুতা নিক্ষেপ শুরু করে।

এ সময় পরিস্থিতি সামাল দিতে পুলিশ ব্যারিস্টার মইনুলের মাথায় হেলমেট পরিয়ে দেওয়া হয়। সে সময়ে মইনুলের আইনজীবীদের সাথে ধস্তাধ্বস্তি হয় পুলিশ ও বিক্ষোভকারীদের।

আরসিএন২৪বিডি