হজ যাত্রীদের বিমান ভাড়া কমল ১০ হাজার ১৯১ টাকা

হজ যাত্রীদের বিমান ভাড়া কমল ১০ হাজার ১৯১ টাকা

জানুয়ারি ১৭, ২০১৯ 0 By আরসিএন২৪বিডি.কম

ঢাকাঃ বাংলাদেশ থেকে পবিত্র হজ পালন করতে যাত্রীদের এবার বিমান বাড়া আগের থেকে ১০ হাজার ১৯১ টাকা কম লাগবে। এখন থেকে হজ যাত্রীদের বিমান ভাড়া দিতে হবে ১ লাখ ২৮ হাজার টাকা, এই ভাড়া গত বছর ছিল ১ লাখ ৩৮ হাজার ১৯১ টাকা।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বিকেলে সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে হজ সংক্রান্ত এক আন্তঃমন্ত্রণালয় সভা শেষে এ ঘোষণা দিয়েছেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।এ সভায় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহও এসময় উপস্থিত ছিলেন।

আন্তঃমন্ত্রণালয় এ সভায় আরও উপস্থিত ছিলেন বিমান ও পর্যটন সচিব মহিবুল হক, ধর্মসচিব আনিছুর রহমানসহ সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়, দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ হাব ও আটাব নেতারা।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন।

উল্লেখ্য, বাংলাদেশ থেকে গত বছর ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন মুসল্লি হজে গিয়েছিলেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনসে ৬৩ হাজার ৫৯৯ জন মুসল্লি জেদ্দা যান। অন্যরা গিয়েছিলেন সৌদি এয়ারলাইনসে।

গত বছর সরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়ার কথা ছিল ৭ হাজার ১৯৮ জনের। বেসরকারি ব্যবস্থাপনায় হজে গিয়েছিলেন ৫৬ হাজার ৪০১ জন।
আরসিএন২৪বিডি/ সময়: ২১৩৫ ঘণ্টা, ১৭ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার