ভারতীয় আটক পাইলট কে মুক্তি দেওয়া হবে শুক্রবার

ভারতীয় আটক পাইলট কে মুক্তি দেওয়া হবে শুক্রবার

ফেব্রুয়ারি ২৮, ২০১৯ 0 By আরসিএন২৪বিডি.কম

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানে বিমান হামলা চালাতে গিয়ে যে ভারতীয় পাইলট আটক হয়েছেন, তাকে শান্তির স্বার্থে আটক ভারতীয় পাইলট কে আগামীকাল (শুক্রবার, ১ মার্চ) মুক্তি দেওয়া হবে।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার দেশটির পার্লামেন্টে যৌথ অধিবেশনে এই ঘোষণা দেন।

গত ১৪ ফেব্রুয়ারি বিকেলে কাশ্মীরের পুলওয়ামা জেলায় ভারতের বিশেষায়িত নিরাপত্তা বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) গাড়িবহরে ভয়াবহ জঙ্গি হামলায় ৪৪ জওয়ান নিহত হন।

জঙ্গিদের মদত দেওয়ার জন্য ইসলামাবাদকে অভিযুক্ত করে এর মোক্ষম জবাব দিতে গত ২৬ ফেব্রুয়ারি ভোরের দিকে পাকিস্তানের বালাকোট শহরে জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের আস্তানায় হামলা চালায় ভারতীয় বিমান বাহিনী। হামলায় প্রায় ৩০০ জঙ্গি নিহত হয় বলে দাবি করে ভারত। এর একদিন পরই ভারতের দু’টি যুদ্ধবিমান বিধ্বস্ত ও পাইলট উইং কমান্ডার অভি নন্দনকে আটক করার দাবি করে পাকিস্তান।

অবশ্য বুধবার বিকেলে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতকে সতর্ক করে বলেন, ‘যে অস্ত্র আপনাদের আছে, সে অস্ত্র আমাদেরও আছে। যুদ্ধ বেঁধে গেলে কিন্তু পরিস্থিতি কারোরই নিয়ন্ত্রণে থাকবে না।’ পরিস্থিতি বিবেচনায় নিয়ে ভারতকে শান্তির স্বার্থে সংলাপে বসার আহ্বানও জানান তিনি।
আরসিএন ২৪ বিডি / সময় -১৭৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯