লালমনিরহাটে বিমানবন্দর পরিদর্শনে বিমান বাহিনীর প্রধান

লালমনিরহাটে বিমানবন্দর পরিদর্শনে বিমান বাহিনীর প্রধান

মার্চ ১৩, ২০১৯ 0 By আরসিএন২৪বিডি.কম

লালমনিরহাটঃ লালমনিরহাট বিমানবন্দর পুনরায় চালুর সম্ভাব্যতা যাচাই করা শুরু হয়েছে।
বুধবার (১৩ মার্চ) দুপুরের দিকে পরিদর্শনে আসেন বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

লালমনিরহাটের মানুষ দীর্ঘদিন ধরে এই বিমানবন্দরটি চালুর জন্য বিভিন্ন সময় তাদের দাবি জানিয়ে আসছিল । যদিও এ বিষয়ে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর ) পক্ষ থেকে আনুষ্ঠনিক ভাবে কোনো মন্তব্য এখন পাওয়া যায়নি।

তবে লালমনিরহাটের জেলা প্রশাসক শফিউল আরিফ জানান, এ বিমানবন্দরটি নিয়ে বড় ধরনের পরিকল্পনা রয়েছে বর্তমান সরকারের। বিশেষ করে বিমান মেরামত ও কারখানা তৈরির কথা ভাবছে সরকার। আর এসব খুটি-নাটি বিষয়ের সম্ভাব্যতা যাচাই করতে বিমান বাহিনী প্রধান পরিদর্শনে এসেছিলেন।

বিমান বাহিনী প্রধান এ সময় কর্মকর্তাদের সঙ্গে এ বিষয়ে ঘন্টাব্যাপী বৈঠক করেন। এতে উপস্থিত ছিলেন রংপুর সেনানিবাসের জিওসি মেজর জেনারেল নজরুল ইসলাম, লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ, পুলিশ সুপার এস এম রশিদুল হক, স্কোয়াডন লিডার খায়রুল মামুন। পরে বিকালে বিমান বাহিনী প্রধান বিমানযোগে ঢাকার উদ্দেশে রওয়ানা দেন।
প্রসঙ্গত ,১৯৩১ সালে লালমনিরহাটের ১১৬৬ একর জমি অধিগ্রহণ করে বিমানবন্দর নির্মাণের কার্যক্রম সূচনা করেন বৃটিশ সরকার। দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালীন সময়ে এ বিমান বন্দরটিই ছিল মিত্র বাহিনীর একমাত্র ভরসা স্থল। ১৯৪৫ সালে যুদ্ধ শেষ হওয়ার পরপরই নিস্তব্ধতায় ডুবে যেতে থাকে এশিয়ার দ্বিতীয় বৃহত্তম এ বিমানবন্দরটি। তবে ১৯৫৮ সালে পুনরায় বিমান সার্ভিস চালু হয়। কিন্তু সেসময় আশানুরুপ যাত্রী না পাওয়ায় বন্ধ হয়ে যায় বিমান চলাচল।

আরসিএন২৪বিডি/ সময়: ১৮০৪ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯