January 27, 2023
এক টেবিলে নাস্তা করলেন রওশন-কাদের

এক টেবিলে নাস্তা করলেন রওশন-কাদের

Read Time:1 Minute, 53 Second

সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চিফ প্যাট্রন রওশন এরশাদের সাথে সাক্ষাৎ করেছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

এসময় নিজেদের মধ্যকার দূরত্ব ভুলে গিয়ে তারা এক টেবিলে বসে নাস্তা করেন।

আজ মঙ্গলবার (২৯ নভেম্বর) বেলা সাড়ে ১০ টার দিকে রাজধানীর হোটেল ওয়েস্টিনে তাদের দুজনের সাক্ষাৎ হয়।

বিভিন্ন সূত্রে জানা গেছে, এই দুই নেতার সাক্ষাতের সময় জাপার কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু, রওশন এরশাদের ছেলে সাদ এরশাদ ও তার স্ত্রী উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে জাপার প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু ঢাকা পোস্টকে বলেন, অত্যন্ত আন্তরিক পরিবেশে তাদের দুজনের সাক্ষাৎ হয়েছে। তারা এক টেবিলে বসে নাস্তা করেছেন। সেখানে শুধু তাদের পরিবারের সদস্যরা ছিলেন। মা-ছেলে যেভাবে থাকে, তারাও সেভাবে আছেন।

তিনি আরও বলেন, প্রতিটি দলের অভ্যন্তরেই ঝামেলা থাকে। তবে রওশন এরশাদ ও জিএম কাদেরের মধ্যে কোনো দূরত্ব ছিল না। তারা সবসময় একসঙ্গেই ছিলেন। আসলে জিএম কাদের দলকে একটা ভালো জায়গায় নিয়ে গেছেন।

আরসিএন ২৪ বিডি. কম / ২৯ নভেম্বর ২০২২

  • মাদরাসা শিক্ষকের মরদেহ উদ্ধার

    বগুড়ায় মাওলানা শহিদুল ইসলাম নামে এক মাদরাসার শিক্ষকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

    আজ শুক্রবার (২৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার নামুজা সরদারপাড়া এলাকায় ওই শিক্ষকের শোবার ঘর থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

    মাওলানা শহিদুল ইসলাম ওই এলাকার আজিম উদ্দীনের ছেলে। তিনি নামুজা ফাজিল মাদরাসায় শিক্ষকতা করতেন।

    বগুড়া সদর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মন্তাজ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

    তিনি বলেন, গত দেড় বছর আগে শহিদুল ইসলামের প্রথম স্ত্রী মারা যান। এরপর থেকেই তিনি মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। পরে তিনি ২য় বিয়ে করলেও মানসিক অসুস্থতা না কমায় চিকিৎসা চালিয়ে যাচ্ছিলেন।

    গত তিন দিন আগে তার ২য় স্ত্রী সন্তান প্রসব করেন। তাই শহিদুল ও তার স্ত্রী আলাদা কক্ষে থাকতেন। আজ শুক্রবার সকালে তার ২য় স্ত্রী তাকে ফজরের নামাজ আদায় শেষে অন্য ঘরে যেতে দেখেন। পরে সকাল ৮টার দিকে কোনো সাড়াশব্দ না পেয়ে সেই ঘরে তীরের সঙ্গে গলায় মাফলার পেঁচানো অবস্থায় শহিদুল ইসলামের ঝুলন্ত মরদেহ দেখতে পান।

    নামুজা ফাজিল মাদরাসার ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য আবু জাফর জানান, শহিদুল ইসলাম আরবি পড়াতেন। তিনি গত ছয় মাস ধরে মানসিক সমস্যায় ভুগছিলেন। তবে এটি হত্যা নাকি আত্মহত্যা তা ময়নাতদন্তের পর জানা যাবে।

    এসআই মন্তাজ আলী জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর আসল কারণ জানা যাবে এবং সেই অনুযায়ী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

    আরসিএন ২৪ বিডি. কম / ২৭ জানুয়ারি ২০২৩

  • আউট না করে আইসিসির স্বীকৃতি পেলেন আসিফ শেখ

    সম্প্রতি মানকাডিংয়ে আউট করার পরেও শ্রীলঙ্কান দাসুন শানাকাকে ব্যাটিং করার সুযোগ দিয়েছিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

    ক্রিকেট ইতিহাসের পাতা খুললে, এমন কীর্তি পাওয়া যাবে আরও অনেক। আর সেসব দৃষ্টান্ত গড়া ক্রিকেটারকে আইসিসি প্রতি বছর দিয়ে থাকে আইসিসি স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড। নেপালের উইকেটরক্ষক আসিফ শেখ পেয়েছেন ২০২২ সালের আইসিসি স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড।

    ১৪ ফেব্রুয়ারি, ২০২২। ওমানে চলছিল কোয়াড্রাঙ্গুলার সিরিজ। নেপালের মুখোমুখি হয়েছিল আয়ারল্যান্ড। আগে ব্যাট করে আয়ারল্যান্ড, নেপালের বোলারদের দাপটে ১৮ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৩ রান করে আয়ারল্যান্ড। শেষ ২ ওভারে আইরিশদের দরকার ছিল দ্রুত কিছু রান।

    ১৯ তম ওভারে বোলিং করতে আসেন কামাল সিং আইরি। ওভারের ৩য় বলে মার্ক অ্যাডায়ার লেগ সাইডে বড় শট খেলতে গিয়ে সফল হননি। দ্রুত রান নেওয়ার সময় নন স্ট্রাইকে থাকা অ্যান্ডি ম্যাকব্রাইন ফিল্ডারের সাথে ধাক্কা খেয়ে পড়ে যান।

    বোলারের অবশ্য ধাক্কা খেয়েও কিছু হয়নি। তাই তিনি দ্রুত দৌড়ে গিয়ে দ্রুত বল ছুড়ে দেন উইকেটরক্ষক আসিফ শেখের দিকে। উঠে দাঁড়ালেও ম্যাকব্রাইন তখনও ছিলেন ক্রিজ থেকে দূরে। কিন্তু তাকে আউট করার সহজ সুযোগ পেয়েও সেটা করেননি আসিফ।

    আরসিএন ২৪ বিডি. কম / ২৭ জানুয়ারি ২০২৩

  • অসুস্থ হয়ে হাসপাতালে আন্নু কাপুর

    হঠাৎই অসুস্থ হয়ে পড়েছেন বলিউডের প্রবীণ অভিনেতা আন্নু কাপুর।

    গতকাল বৃহস্পতিবার (২৬ জানুয়ারি )বুকে ব্যথা নিয়ে দিল্লির একটি হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি।

    তবে এখন অনেকটাই সুস্থ রয়েছেন অভিনেতা। আপাতত কিছু দিন হাসপাতালেই রাখা হবে তাকে।

    হিন্দি বড়পর্দার জনপ্রিয় অভিনেতা আন্নু ৷ ওয়েব সিরিজ থেকে বড় পর্দা তার অভিনয়ে মুগ্ধ দর্শক। ‘মিস্টার ইণ্ডিয়া’ থেকে ‘জলি এল এল বি ২’-সহ একাধিক সিনেমা তার ঝুলিতে। ‘ভিকি ডোনার’ সিনেমার জন্য জাতীয় পুরস্কারে সম্মানিত হন আন্নু । এর পর ‘ড্রিম গার্ল ২’ সিনেমায় দর্শক আন্নুকে দেখবেন।

    আরসিএন ২৪ বিডি. কম / ২৭ জানুয়ারি ২০২৩

  • সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন হবে – আইনমন্ত্রী

    আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বাংলাদেশের একটি সংবিধান আছে। জাতীয় নির্বাচন কীভাবে অনুষ্ঠিত হবে তা সম্পূর্ণভাবে সংবিধানে লেখা আছে। তাই দেশের সংবিধান অনুযায়ী আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

    আজ শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে তার সংসদীয় এলাকায় সফরে এলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

    বিএনপির চার দিনের পথযাত্রা ঘোষণা সম্পর্কে আইনমন্ত্রী বলেন, একটি গণতান্ত্রিক দেশে যেকোনো রাজনৈতিক দল রাজনৈতিক কর্মকাণ্ড করতেই পারে। তাতে আওয়ামী লীগ ও জননেত্রী শেখ হাসিনার কোনো আপত্তি নেই। তার কারণ আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে। আর আওয়ামী লীগই দেশে গণতন্ত্র স্থাপন করেছে।

    এর আগে আইনমন্ত্রী আনিসুল হক ঢাকা থেকে ট্রেনযোগে আখাউড়ায় আসেন। এসময় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা ও স্বাগত জানান। আইনমন্ত্রী দিনব্যাপী কসবা উপজেলার বিভিন্ন অনুষ্ঠানে যোগদানসহ একটি জনসভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেবেন বলে জানা যায়।

    আরসিএন ২৪ বিডি. কম / ২৭ জানুয়ারি ২০২৩

  • রংপুরে বেড়েছে গোখাদ্যর দাম

    রংপুরে বাড়ছে গোখাদ্যের দাম। এমন অবস্থায় পশুপালন করতে গিয়ে বিপাকে পড়ছেন কৃষক ও খামারিরা ।

    বাড়তি দামের ধকল সামলাতে না পেরে অনেক ছোট ও মাঝারি খামারি খামার বন্ধ করে দিতে বাধ্য হচ্ছেন।

    জেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, রংপুরের আট উপজেলায় গরুর মোট খামার রয়েছে ১ হাজার ৬৮৮টি। এছাড়া কৃষকের ঘরে গৃহপালিত প্রায় ১০ লাখ গরু আছে।

    রংপুর জেলার বিভিন্ন হাট-বাজারের কয়েকজন গোখাদ্য ব্যবসায়ীর সঙ্গে কথা বলে জানা গেছে, দুই সপ্তাহের ব্যবধানে প্রতি কেজি গমের ভুসিতে ১০ টাকা, বুটের খোসায় ৮ টাকা, চালের খুদে ৪ টাকা, দানাদার ফিডে ৬ টাকা ও ধানের কুঁড়ায় ২ টাকা দাম বেড়েছে।

    বর্তমানে প্রতি বস্তা ভুসি (৩৭ কেজি) ২ হাজার ২৫০ টাকা, বুটের খোসা (২৫ কেজি) ১ হাজার ৪৫০ টাকা, চালের খুদ (৫০ কেজি) ১ হাজার ৭০০ টাকা, দানাদার ফিড (২৫ কেজি) ১ হাজার ৩০০ টাকা ও ধানের কুঁড়া (৩৫ কেজি) ৫৫০ টাকায় বিক্রি হচ্ছে।

    দাম বিশ্লেষণ করে দেখা গেছে, গত তিন বছরে প্রতি কেজি গমের ভুসিতে ২৮ টাকা, বুটের খোসায় ২০ টাকা, চালের খুদে ১৮ টাকা, দানাদার ফিডে ২০ টাকা ও ধানের কুঁড়ায় ৫ টাকা বেড়েছে।

    পশুপালনকারীরা বলছেন, খড় ও ঘাসের পাশাপাশি গরু ও ছাগলকে এসব খাদ্য খাওয়ানো হয়। এগুলোর দাম দফায় দফা বৃদ্ধি পেলেও দুধের দাম বাড়ছে না। এমন অবস্থায় লোকসান দিয়ে অনেকেই খামার চালাচ্ছেন।

    রংপুর নগরীর খাসবাগ এলাকায় ৮০টি গরু পালন করা খামারি শাহাদাত ইসলাম জানান, বছরে অন্তত তিন দফায় গোখাদ্যের দাম বাড়ে।

    কিন্তু দুধের দাম দু-তিন বছরে একবার বাড়ে। নতুন বছরে ফের ফিড, ভুসি, বুটের খোসা ও খুদের দাম বেড়েছে। গাভীকে খড়ের পাশাপাশি এগুলো না খাওয়ালে শরীর ভালো থাকে না, দুধ কম হয়।

    এ বিষয়ে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, গোখাদ্যের দাম বাড়ায় ছোট ও মাঝারি খামারিরা বিপাকে রয়েছেন। তাদের আমরা দানাদার খাবারের বিকল্পের পরামর্শ দিচ্ছি। গাভীকে খড়ের পাশাপাশি কাঁচা ঘাস বেশি খাওয়াতে হবে। এছাড়া সমবায়ের ভিত্তিতে খামার গড়ার জন্য খামারিদের উদ্বুদ্ধ করা হচ্ছে। এটি করলে খরচ কমবে, লাভ হবে।

    আরসিএন ২৪ বিডি. কম / ২৭ জানুয়ারি ২০২৩

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
১০ টাকা দিয়ে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী Previous post ১০ টাকা দিয়ে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী
বাবার মরদেহ বাড়িতে রেখে পরীক্ষা দেওয়া জারিফ পেয়েছে জিপিএ-৫ Next post বাবার মরদেহ বাড়িতে রেখে পরীক্ষা দেওয়া জারিফ পেয়েছে জিপিএ-৫