April 13, 2024
২৫ মামলার আসামি শিবির নেতা গ্রেফতার

২৫ মামলার আসামি শিবির নেতা গ্রেফতার

Read Time:3 Minute, 11 Second

হত্যা, বাসে আগুন, নাশকতা সৃষ্টিসহ মোট ২৫ মামলার আসামি শিবির নেতা মোঃ সাদেকুল ইসলামকে (৩৫) রংপুর জেলার পীরগাছা উপজেলা হতে গ্রেফতার করা হয়েছে।

আজ সোমবার (২৮ আগস্ট) ভোরে বিশেষ অভিযানে পুলিশের এন্টি টেররিজম ইউনিট রংপুর বিভাগের ১টি টিম তাকে গ্রেফতার করে।

মোঃ সাদেকুল ইসলাম দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার শিবির নেতা। তিনি চিরিরবন্দর উপজেলার নশরতপুর গ্রামের মোঃ মকবুল হোসেনের পুত্র। দীর্ঘ ১২ বছর ধরে তিনি পলাতক আছেন।

দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন এন্টি টেররিজম ইউনিট রংপুর বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরিফুল আলম।

জানা যায়, দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার শিবির নেতা মোঃ সাদেকুল ইসলাম ২০১৩ ও ২০১৪ সালে ওই এলাকায় হত্যা, বাসে আগুন দেওয়া, নাশকতা সৃষ্টিসহ বিভিন্ন অভিযোগে দায়ের হওয়া মোট ২৫ মামলার পলাতক আসামি। মোঃ সাদেকুল ইসলাম দীর্ঘ ১২ বছর থেকে চিরিরবন্দর এলাকা ছেড়ে বিভিন্ন জায়গায় পালিয়ে বেড়িয়েছেন। সম্প্রতি তিনি পীরগাছায় অবস্থান করছেন- এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। আজ সোমবার ভোরে পীরগাছা থানা পুলিশের সহায়তায় মোঃ সাদেকুল ইসলামকে গ্রেফতার করা হয়।

এ ব্যাপারে এন্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরিফুল আলম জানান, আসামি মোঃ সাদেকুল ইসলাম চিরিবন্দর থানা শাখা শিবিরের সাথী ছিলেন। তার বাবা জামায়াতে ইসলামীর রোকন। আসামি সাদেকুল ২০১৩ এবং ২০১৪ সালে বিএনপি-জামায়াত জোটের সহিংস আন্দোলনের সময় চিরিরবন্দর থানা এলাকায় বাসে আগুন দিয়ে মানুষ হত্যা, রাস্তা অবরোধ করে যান চলাচলে বাধা সৃষ্টি, যানবাহন ভাঙচুর, পুলিশের উপর হামলা, রাষ্ট্রীয় কাজে বাধা দেওয়া সহ অনেক তাণ্ডব চালিয়েছেন। তার বিরেদ্ধে বিভিন্ন ঘটনায় জড়িত থাকায় মোট ২৫টি মামলা রয়েছে।

সব মামলাতেই তার নামে আদালত হতে গ্রেফতারি পরোয়ানা রয়েছে। গ্রেফতার এড়াতে দীর্ঘদিন ধরে আসামি পীরগাছা থানা এলাকায় আশ্রয় নিয়ে আত্মগোপনে ছিলেন। তাকে গ্রেফতারের পর সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
র‍্যাবের অভিযানে ফেন্সি‌ডিলসহ ১মাদক কারবারি গ্রেফতার Previous post র‍্যাবের অভিযানে ফেন্সি‌ডিলসহ ১মাদক কারবারি গ্রেফতার
ঈদের পর থেকে ডেঙ্গু নিয়ন্ত্রণে কাজ করবে ডিএনসিসি Next post রংপুরে ডেঙ্গুতে গত ২৪ ঘন্টায় ১৬ জন আক্রান্ত