February 25, 2024
পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যাবে না বিএনপি

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যাবে না বিএনপি

Read Time:4 Minute, 5 Second

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে সরকারের আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমি খুব পরিষ্কার উত্তর দিতে চাই। যারা মানুষ হত্যা করে, যারা এদেশের সাবেক প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে পদ্মায় ডুবিয়ে মারতে চায়, যারা এদেশের সবচেয়ে প্রখ্যাত ও বড় সন্মান বয়ে আনা ব্যক্তি, গোটা পৃথিবীতে যিনি নন্দিত মানুষ ড. মুহাম্মদ ইউনুস তাকে চুবিয়ে চুবিয়ে মারতে চায় তাদের আমন্ত্রণে বিএনপির কোনো নেতা বা কর্মী কখনোই সে অনুষ্ঠানে যেতে পারে না।

আজ বুধবার (২২ জুন) বিকেলে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকের প্রেস কনফারেন্সেও স্বভাবসুলভ বক্তব্য দিয়ে মিথ্যাচারের প্রমাণ রেখেছেন প্রধানমন্ত্রী। এসব মিথ্যাচারের মধ্যে আছে, ক্ষমতায় এসে বিএনপি-জামায়াত জোট সরকার মাওয়া প্রান্তে সেতুর কার্যক্রম বন্ধ করে দেয় এবং জাপান সরকারকে পুনরায় মানিকগঞ্জের আরিচা প্রান্তে সেতুর জন্য সমীক্ষা করতে বলেন।

সেটা অন্যতম একটি মিথ্যা। আমাদের কাছে প্রমাণ আছে, জাপান ইন্টারন্যাশনাল কর্পোরেশন এজেন্সির পূর্ণাঙ্গ ফিজিবিলিটি রিপোর্ট যেটা ধরে আজকের পদ্মা সেতু নির্মাণ করা হয়েছে। এ রিপোর্টের কপিও আছে আমাদের কাছে, আপনারা চাইলে দেখতে পারেন। এই রিপোর্টটি ২০০৪ সালের ৩ মার্চ সাবমিট করা হয়েছিল।

তিনি আরও বলেন, এতো বড় একটা ফিজিবিলিটি রিপোর্ট অফিসিয়ালি দেওয়ার পরেও কী করে তিনি (প্রধানমন্ত্রী) বলতে পারেন যে, বিএনপি ক্ষমতায় আসার পর এটাকে বন্ধ করে দেয় এবং এটা কোনো কাজ করেনি!

এই ফিজিবিলিটি রিপোর্টের ওপর ভিত্তি করেই পরবর্তীতে পদ্মা সেতুর কাজ হয়েছে। তখনই বিএনপির আমলে এডিবি, বিশ্বব্যাংক ও জাপান যোগাযোগ করে ফান্ডের জন্য আলোচনা করে। কিন্তু সময়ের অভাবে সেটা করা আমাদের পক্ষে সম্ভব হয়নি। এটা হচ্ছে বাস্তবতা। অথচ তিনি (প্রধানমন্ত্রী) সমানে বলে যাচ্ছেন বিএনপি সরকার এটা বন্ধ করে দিয়েছিল।

বিএনপি মহাসচিব বলেন, সমস্যাটা হচ্ছে অন্য জায়গায়। কাজ শুরু করার পরে বিশ্বব্যাংক যখন ফান্ড বন্ধ করে দিলো দুর্নীতির কথা বলে তখন থেকেই সমস্যাটা শুরু হয়েছে। সেটার জন্য তিনি বিএনপিকে দায়ী করেন, ড. ইউনুসকে দায়ী করেন। কোথায় পেলেন তিনি? কীভাবে দেখলেন তিনি যে, দুর্নীতির কথা বিএনপি বা ড. ইউনুস তুলেছে।

এটাই পদ্মা সেতুর বেসিক। এটাকে কেন্দ্র করেই তারা পদ্মা সেতুর পরবর্তী কাজ করেছে, পদ্মা সেতু নির্মাণ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

আরসিএন ২৪ বিডি / ২২ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক দিনে ১ কোটি ২০ লাখ টাকা তুললেন তাশরীফ Previous post এক দিনে ১ কোটি ২০ লাখ টাকা তুললেন তাশরীফ
স্কুলছাত্রকে পিটিয়ে বাবাকে পুলিশে দিলেন কৃষি কর্মকর্তা Next post স্কুলছাত্রকে পিটিয়ে বাবাকে পুলিশে দিলেন কৃষি কর্মকর্তা