June 14, 2024
পদ্মা সেতু হওয়ায় বিএনপি খেই হারিয়ে ফেলেছে: তথ্যমন্ত্রী

বন্যার্তদের পাশে আ. লীগ ছাড়া আর কেউ নেই : তথ্যমন্ত্রী

Read Time:3 Minute, 20 Second

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সিলেটসহ দেশের কয়েকটি বন্যাপ্লাবিত এলাকায় প্রশাসনের পাশাপাশি আওয়ামী লীগ নেতাকর্মীরা কাজে ঝাঁপিয়ে পড়েছে। তারা ছাড়া অন্য কোনো দলের নেতাকর্মীদের বন্যার্তদের পাশে দেখছি না।

আজ শনিবার (১৮ জুন ) বিকেলে চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভার অ্যাড. নুরুচ্ছফা তালুকদার অডিটরিয়ামে উপজেলার স্কুল ও কলেজ শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, অনেকে ঢাকায় বসে বসে টকশোতে বক্তৃতা দিচ্ছেন আর ঢাকার নয়াপল্টনে কিংবা প্রেস ক্লাবের সামনে সরকারের বিরুদ্ধে অনেকে বিষোদগার করছেন।

কিন্তু বন্যার্তদের সাহায্য করার জন্য কেউ ঝাঁপিয়ে পড়েননি। প্রধানমন্ত্রীর নির্দেশনায় ঝাঁপিয়ে পড়েছে প্রশাসন ও আওয়ামী লীগ নেতাকর্মীরা।

পদ্মা সেতু নিয়ে তিনি বলেন, কেউ ভাবেনি কখনো নিজের টাকায় শেখ হাসিনা, আওয়ামী লীগ সরকার পদ্মা সেতু নির্মাণ করতে পারবে। পরে যখন আমরা পদ্মা সেতু নির্মাণ শুরু করে দিয়েছি বিশ্বব্যাংক কানাডার আদালতে হেরে যায়।

কানাডার আদালতে আমাদের সরকার যায়নি, বিশ্বব্যাংকই গেছে এবং তারাই হেরে গেছে। তাদের অভিযোগ যে ভুয়া, মনগড়া এবং উদ্দেশ্যপ্রণোদিত ছিল কানাডার আদালতে সেটি প্রমাণিত হয়েছে। আদালত রায় দিয়েছে পদ্মা সেতু নিয়ে কোনো দুর্নীতি হয়নি, দুর্নীতির চেষ্টাও হয়নি।

ড. হাছান বলেন, এরপর বিশ্বব্যাংক প্রস্তাব দিয়েছিল পদ্মা সেতুতে তারা অর্থায়ন করতে চায়। কিন্তু প্রধানমন্ত্রী বলেছিলেন আমার বিশ্বব্যাংকের অর্থের দরকার নাই। তিনি বিশ্বমোড়লদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে দিয়েছেন নিজের টাকায় পদ্মা সেতু করে।

এ সময় শিক্ষকদের উদ্দেশ্যে তথ্য মন্ত্রী বলেন, কেবল বস্তুগত উন্নয়নের মাধ্যমেই দেশকে উন্নত করা নয়। নতুন প্রজন্মের মাঝে মেধা, মূল্যবোধ দেশাত্ববোধ, মমত্ববোধের সমন্বয় ঘটিয়ে উন্নত মানবিক রাষ্ট্র গড়া। সেজন্য শিক্ষার্থীদেরকে পাঠদানের পাশাপাশি মূল্যবোধ, দেশাত্ববোধ, মমত্ববোধ এবং একইসাথে গুরুজনের প্রতি দায়িত্ববোধ শেখাবার অনুরোধ জানাই।

আরসিএন ২৪ বিডি / ১৮ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রংপুরে ইউনিয়ন পরিষদ কর্মচারিদের দক্ষতা বৃদ্ধির লক্ষে প্রশিক্ষণ কর্মশালা Previous post রংপুরে ইউনিয়ন পরিষদ কর্মচারিদের দক্ষতা বৃদ্ধির লক্ষে প্রশিক্ষণ কর্মশালা
পঞ্চগড়ে মোটরসাইকেলের ধাক্কায় সাইকেল আরোহীর মৃত্যু Next post পাটগ্রামে ইজি বাইকের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু