March 23, 2023
রংপুরে ধর্মীয় অনুভূতিতে আঘাতের ঘটনায় যুবকের কারাদণ্ড

রংপুরে বিএনপির ১০ নেতা-কর্মী

Read Time:2 Minute, 54 Second

রংপুরে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় করা মামলায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের ১০ নেতা–কর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

আজ বুধবার গতকাল (১১ জানুয়ারি ) সকালে রংপুর জেলা ও দায়রা জজ আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন জানালে বিচারক শহিদুল ইসলাম জামিন নামঞ্জুর করে তাঁদের কারাগারে পাঠান।

কারাগারে পাঠানো নেতা-কর্মীরা হলেন রংপুর জেলা বিএনপির সদস্যসচিব আনিছুর রহমান, জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক আকিবুল ইসলাম, সহসাধারণ সম্পাদক মাহামুদুল হাসান, জেলা কৃষক দলের আহ্বায়ক আনোয়ার শাহাদত, মহানগর ছাত্রদলের সহসভাপতি নোমান হাসান, স্বেচ্ছাসেবক দলের মহানগর কমিটির সাবেক সাধারণ সম্পাদক মোকছেদুল আরেফিন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহ্বায়ক মনতাছির মামুন, পীরগাছা স্বেচ্ছাসেবক দলের সদস্যসচিব আল আমিন ও জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য ফজলু মিয়া।

বিএনপির আইনজীবী আফতাব উদ্দিন আহমেদ ও শফি কামাল জানান, হাইকোর্টের আদেশ অনুয়ায়ী তাঁদের আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়। বিএনপি ও সহযোগী সংগঠনের ১০ নেতা-কর্মী আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত তাঁদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

গত ২২ নভেম্বর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রংপুর জেলা বিএনপির নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল বের করলে বাধা দেয় পুলিশ। বাধা উপেক্ষা করে মিছিল করতে চাইলে পুলিশ লাঠিপেটা করে। এ নিয়ে একপর্যায়ে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিএনপির ২০০ নেতা-কর্মীকে আসামি করে মামলা করে। ওই মামলায় হাইকোর্ট থেকে সাত সপ্তাহের জামিন নিয়েছিলেন তাঁরা। জামিনের মেয়াদ শেষ হওয়ায় আজ নেতা-কর্মীরা আদালতে জামিন আবেদন করলে, তা নামঞ্জুর কারাগারে পাঠান বিচারক।

আরসিএন ২৪ বিডি. কম / ১২ জানুয়ারি ২০২৩

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
রংপুর বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি দিলেন সাংবাদিকরা Previous post রংপুর বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি দিলেন সাংবাদিকরা
নীলফামারীতে ভুয়া এনএসআই কর্মকর্তা সহ ২ জন গ্রেফতার Next post নীলফামারীতে ভুয়া এনএসআই কর্মকর্তা সহ ২ জন গ্রেফতার