রংপুরে ৪৬ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ও  ১৪ জনের মনোনয়ন বাতিল

রংপুরে ৪৬ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ও ১৪ জনের মনোনয়ন বাতিল

ডিসেম্বর ২, ২০১৮ 0 By আরসিএন২৪বিডি.কম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুরের সংসদীয় ৬টি আসনে ৪৬ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছে রিটার্নিং কর্মকর্তা।
মনোনয়নপত্র যাচাই-বাছাই করে রোববার (০২ ডিসেম্বর) সন্ধ্যায় রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এনামুল হাবীব সাংবাদিকদের কাছে এ তথ্য জানান।

রংপুর জেলার ৬ আসনে মোট ৬০ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন। যাচাই-বাছাই শেষে বিভিন্ন কারণে ১৪ জনের মনোনয়ন বাতিল করা হয়। তিনি বলেন, রংপুরের সংসদীয় ৬টি আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও বিএনপিসহ ১৮টি রাজনৈতিক দলের ৬০ জন মনোনয়ন জমা করেছিলেন। যাচাই-বাছাই শেষে ১৪ জনের মনোনয়ন বাতিল হয়েছে। বৈধ রয়েছে ৪৬ জনের মধ্যে বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, জাতীয় সংসদের স্পিকার রয়েছে ড. শিরীন শারমিন চৌধুরী রয়েছেন।

মনোনয়ন বাতিল হয়েছে, রংপুর-১ (গঙ্গাচড়া ও সিটি কর্পোরেশন আংশিক) আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আসাদুজ্জামান বাবলু, স্বতন্ত্র প্রার্থী সিএম সাদিক, আলী মোহাম্মদ আলমগীর। রংপুর-২ (বদরগঞ্জ ও তারাগঞ্জ) আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বিশ্বনাথ সরকার বিটু, জাসদের কুমারেশ রায়।

রংপুর-৩ (সদর ও সিটি) আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হাবিবুল হক ফুলু সরকার, স্বতন্ত্র প্রার্থী নজমুল হক। রংপুর-৪ (কাউনিয়া ও পীরগাছা) আসনে বিএনপি’র আমিনুল ইসলাম রাঙ্গা ও জাতীয় পার্টির মোস্তফা সেলিম বেঙ্গল।

রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে বিএনপি’র ডা. মমতাজ হোসেন, শাহ্ সোলায়মান ফকির, মুসলিম লীগের মোছাঃ মওদুদা আকতার ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল হালিম মন্ডল এবং রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশের বেলাল হোসেন।
আরসিএন ২৪ বিডি /২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৮