এজেন্ডা না জেনে সংলাপের কোন সিদ্ধান্ত নেয়া হবে না

এজেন্ডা না জেনে সংলাপের কোন সিদ্ধান্ত নেয়া হবে না

জানুয়ারি ১৪, ২০১৯ 0 By আরসিএন২৪বিডি.কম

সিলেট ,রংপুর ক্রাইম নিউজঃ সিলেটে হযরত শাহজালাল (র.) মাজার জিয়ারতের পর বিএনপি মহাসচিব ও ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান

এজেন্ডা না জেনে সংলাপের ব্যাপারে কোন সিদ্ধান্ত নেয়া হবে না।

সোমবার (১৪ জানুয়ারি) দুপুরে সিলেটে হযরত শাহজালাল (র.) মাজার জিয়ারত শেষে এ সব কথা জানান সাংবাদিকদের বিএনপি মহাসচিব।
এদিকে নির্বাচনের আগে যেসব দল এবং জোটের সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপ হয়েছিল তাদের সঙ্গে আবার সংলাপে বসার কথা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
এবিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ফখরুল বলেন, ‘গতবারের মতো সংলাপ হলে অর্থবহ হবে না। শুধু ডাকলেই হবে না, এজেন্ডা কি আমাদের জানাতে হবে। এজেন্ডা না জেনে সংলাপের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে না।’

জনগনের অধিকার পুন:প্রতিষ্ঠাসহ এজেন্ডা জানালে সংলাপের ব্যাপারে সিদ্ধান্ত নেবে ঐক্যফ্রন্ট জানিয়ে ফখরুল বলেন, ‘আমরা অর্থবহ সংলাপ চাই। বর্তমান নির্বাচন বাতিল করে নিরপেক্ষ নির্বাচন দিয়ে জনগনের অধিকার প্রতিষ্ঠা করতে হবে।’

জামায়াত ইস্যুতে ড. কামাল হোসেনের বক্তব্য তার দলীয় বক্তব্য। এ ব্যাপারে বিএনপির বৈঠকে বসে সিদ্ধান্ত জানাবে বলেও বিএনপি মহাসচিব জানান।

সোমবার (১৪ জানুয়ারি) ঐক্যফ্রন্টের নেতারা সকাল ১০টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেটের উদ্দেশে যাত্রা করেন। বেলা সোয়া ১১টার দিকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছান তারা।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে আরো রয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আবদুল কাদের সিদ্দিকী, মহাসচিব হাবিবুর রহমান বীরপ্রতীক, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব প্রমুখ।

ফ্রন্টের নেতারা মাজার জিয়ারতের পর ভোটের দিন সংঘাতে নিহত সিলেট-৩ আসনের বালাগঞ্জ উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক সায়েম আহমদ সুহেলের বাড়িতে যাবেন।

এছাড়াও নির্বাচনের আগে ও নির্বাচনী সহিংসতায় ক্ষতিগ্রস্ত যেসব নির্বাচনী এলাকা তা পরিদর্শন করবেন তারা।

আরসিএন২৪বিডি/ সময়: ১৮২৫ ঘণ্টা, জানুয়ারী ১৪,২০১৯