অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি -মির্জা ফখরুল

অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি -মির্জা ফখরুল

জানুয়ারি ২১, ২০১৯ 0 By আরসিএন২৪বিডি.কম

লালমনিরহাট : লালমনিরহাট সদর উপজেলার রাজপুর ইউনিয়নে কবর জিয়ারত করতে গিয়ে সাংবাদিকদের বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন এই সরকার এবং বর্তমান নির্বাচন কমিশনের অধীনে আর কোনো নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট অংশগ্রহণ করবে না।

তিনি বলেছেন, ‘অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন ও সাজানো মামলায় কারাগারে বন্দি দলের চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।’

সোমবার (২১ জানুয়ারি) দুপুরের দিকে লালমনিরহাট সদর উপজেলার রাজপুর ইউনিয়নের খলাইঘাট চরে একাদশ জাতীয় নির্বাচনের দিন নিহত ইউনিয়ন বিএনপির পরিবার ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক তোজাম্মেল হকের কবর জিয়ারত করার জন্য গেলে সাংবাদিকদের মির্জা ফখরুল এ সব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘আওয়ামী লীগ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ৩০ ডিসেম্বরের ভোট কারচুপি করে গণতন্ত্রকে হত্যা করেছে। এ কারণে এ নির্বাচনে জয়ী বা বিজয়ী বলে কিছু নেই। এ নির্বাচনে জনগণের প্রতিনিধিত্ব হয়নি। জনগণের ভোটাধিকার ডাকাতি করা হয়েছে।

বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট এ নির্বাচন বয়কট করেছে। তাই আমাদের নির্বাচিত সংসদ সদস্যদের শপথ নেয়া না নেয়ার কিছু নেই বলেও জানান জাতীয় ঐক্যফ্রন্টের এই মুখপাত্র।

তিনি বলেন, ‘আমরা আগেও বলেছি, আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলাম। কিন্তু সরকার ভোটের অধিকার কেড়ে নিয়েছে। এ কারণে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।’

এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি আ স ম আব্দুর রব ও ঐক্যফ্রন্ট নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুসহ রংপুর ও লালমনিরহাটের স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ।

আরসিএন ২৪ বিডি / সময় ১৭২০ জানুয়ারি ২১ , ২০১৯