February 24, 2024
রাজশাহীতে বিশ্ব মেট্রোলজি দিবস পালন

রাজশাহীতে বিশ্ব মেট্রোলজি দিবস পালন

Read Time:2 Minute, 18 Second

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটটিউশনের (বিএসটিআই) রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে বিশ্ব মেট্রোলজি দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে বিএসটিআইয়ের বিভাগীয় কার্যালয়ের সম্মেলন কক্ষে রোববার একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

তিনি বলেন, মেট্রোলজি দিবস আমরা কেন পালন করি, মানুষকে এ দিবস সম্পর্কে জানাতে হবে। বিএসটিআইকে কাজে আরও গতিশীল হতে হবে, যাতে ধোকা দিয়ে কেউ সফল হতে না পারে।

দেশে অনেক অসাধু মানুষ আছে, যারা বিভিন্ন পণ্যের কৃত্রিম সংকট তৈরি করে দেশকে অস্থিতিশীল করতে চায়। এক্ষেত্রে বিএসটিআইয়ের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ রয়েছে।

তিনি আরও বলেন, বিএসটিআইকে আমরা সকলে মিলে এমন একটি জায়গায় নিয়ে যেতে চাই, যেখানে তারা বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে অগ্রণী ভূমিকা রাখতে পারে। এসময় তিনি জানান, ধান, চাল, আম, পান, মাছ এই পণ্যগুলোতে উদ্বৃত্তের তুলনায় রাজশাহী বিভাগ এগিয়ে আছে।

সভায় বিশেষ অতিথি ছিলেন রাজশাহী শিল্প ও বণিক সমিতির সভাপতি মাসুদুর রহমান রিংকু।

বিশেষজ্ঞ অতিথি হিসেবে বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ম্যাটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মির্জা হুমায়ুন কবীর রুবেল। বিএসটিআই’র বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ও অফিস প্রধান ইঞ্জিনিয়ার মো. সাইফুল ইসলাম সভাপতিত্ব করেন।

আরসিএন ২৪ বিডি / ২২ মে ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রংপুরের ভিন্ন জগতের মালিক মোস্তফা কামাল আর নেই Previous post রংপুরের ভিন্ন জগতের মালিক মোস্তফা কামাল আর নেই
তামাকদ্রব্যের ক্ষতিকর দিকগুলো তুলে ধরতে হবে Next post তামাকদ্রব্যের ক্ষতিকর দিকগুলো তুলে ধরতে হবে