February 23, 2024
তাঁত বস্ত্র মেলায় চলছে লটারির নামে জুয়া

তাঁত বস্ত্র মেলায় চলছে লটারির নামে জুয়া

Read Time:4 Minute, 6 Second

বগুড়ায় মাসব্যাপী তাঁত বস্ত্র, কুটির শিল্প ও পণ্য মেলায় লটারির নামে চলছে জুয়া খেলা।

মোটরসাইকেলসহ আকর্ষণীয় বিভিন্ন পণ্য লটারিতে পুরস্কার ঘোষণা করায় প্রতিদিন শহর ছাড়াও গ্রাম গঞ্জে লটারির টিকেট বিক্রি করে হাতিয়ে নেওয়া হচ্ছে লাখ লাখ টাকা। প্রকাশ্যে এসব অবৈধ লটারির টিকেট বিক্রি হলেও প্রশাসনের ভূমিকা রহস্যজনক।

গত সোমবার (২৩ মে) বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল মাঠে বগুড়া মোটর শ্রমিক ইউনিয়ন, বগুড়া কালেক্টরেট কল্যাণ সমবায় সমিতি লিমিটেড ও বাংলাদেশ সরকারি কর্মচারী পরিষদ জেলা প্রশাসক কার্যালয় বগুড়ার আয়োজনে মাসব্যাপী এই মেলা শুরু হয়।

মেলা উদ্বোধনের পরদিন থেকেই শুরু হয় লটারির টিকেট বিক্রি। মেলার গেট ছাড়াও শহরের বিভিন্ন মোড়ে মোড়ে চেয়ার টেবিল বসিয়ে মেলার আয়োজক কমিটির লোকজন ২০ টাকা মূল্যের লটারির টিকেট বিক্রি করে আসছেন সকাল থেকে রাত ১০টা পর্যন্ত।

এছাড়াও বিভিন্ন উপজেলা পর্যায়ে অটোরিকশা যোগে ঘুরে ঘুরে লটারির টিকেট বিক্রি করা হচ্ছে।

সারাদিন টিকেট বিক্রি শেষে রাত সাড়ে ১০টায় মেলা চত্বরে লটারি অনুষ্ঠিত হয়। প্রতিদিন মোটরসাইকেল,ফ্রিজসহ আকর্ষণীয় পুরস্কার ঘোষণা করায় নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের লোকজন টিকেট কিনতে হুমড়ি খেয়ে পড়ছেন।

রিকশা চালক ছাড়াও দিনমজুর শ্রেণির লোকজন যা আয় করছেন সেই টাকায় বাড়ির বাজার না করে লটারির টিকেট কিনে বাড়ি ফিরছেন। আবার অনেকেই মোটরসাইকেল পুরস্কার পাওয়ার আশায় প্রতিদিন অসংখ্য টিকেট কিনেও মোটরসাইকেল পাচ্ছেন না।

বগুড়া বারের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আব্দুল লতিফ পশারী বলেন, আকর্ষণীয় পুরস্কারের ফাঁদে ফেলে লটারির নামে জুয়া চলছে বগুড়ায়। অথচ বগুড়ার সুশীল সমাজ নিরব।

তিনি বলেন, জেলা প্রশাসনের কর্মচারীদের আয়োজনে চলা মেলায় জুয়া চালানোর দায় জেলা প্রশাসন এড়াতে পারেন না। এভাবে প্রতিদিন লটারি চলতে থাকলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে সাধারণ মানুষ নিঃস্ব হয়ে বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়বে।

মেলার নামে লটারি বিষয়ে বগুড়া সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সুফিয়ান সফিক বলেন, আকর্ষণীয় পুরস্কারের প্রলোভন দিয়ে লটারির নামে জুয়া চলতে থাকলে সামাজিক অস্থিরতা বেড়ে যাবে। নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের লোকজন নিঃস্ব হয়ে পড়লে চুরি ছিনতাইসহ বিভিন্ন অপরাধ বেড়ে যাবে।

এদিকে এ প্রসঙ্গে বগুড়ার পুলিশ সুপার সুদীপ চক্রবর্তী বলেন, জেলা প্রশাসনের কর্মচারীদের আয়োজনে চলমান মেলায় লটারির বিষয়টি নজরে এসেছে। এবিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।

আরসিএন ২৪ বিডি / ২৮ মে ২০২২

এই সংবাদটি অন্য পত্রিকায় পড়তে এখানে ক্লিক করুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পীরগঞ্জে মসজিদ ভেঙ্গে রাস্তা নির্মাণের চেষ্টা Previous post পীরগঞ্জে মসজিদ ভেঙ্গে রাস্তা নির্মাণের চেষ্টা
নীলফামারীতে ১২ দিনেও সরানো হয়নি ঝড়ে পড়া গাছ Next post নীলফামারীতে ১২ দিনেও সরানো হয়নি ঝড়ে পড়া গাছ