১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

অক্টোবর ১২, ২০১৯ 0 By আরসিএন২৪বিডি.কম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহীয়সী বেগম রোকেয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন শুরু হয়। এসময়ে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির অনুষ্ঠানমালা উদ্বোধন করা হয়।

শনিবার (১২ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ শুভেচ্ছা বাণী পড়ার মাধ্যমে পৃথক দুই দিনের কর্মসূচি উদ্বোধন করেন।

এদিকে এই দিবসটি উপলক্ষে কেক কাটাসহ প্রশাসনিক ভবনের সামনে বৃক্ষ রোপণসহ আয়োজন করা হয় ক্যাম্পাস রেডিওতে বিশেষ আলোচনা অনুষ্ঠানের।

এতে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ এবং পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. মোঃ মোরশেদ হোসেন। দিবসটি উপলক্ষে বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিলেরও আয়োজন করা হয়।

উপাচার্য ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, ‘সবাই মিলে বিশ্ববিদ্যালয়টিকে অঞ্চল ও দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়াই আমাদের মূল লক্ষ্য।’

উল্লেখ্য, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ২০০৮ সালের ১২ অক্টোবর প্রতিষ্ঠিত হয়। সেই হিসেবে শনিবার বিশ্ববিদ্যালয়টি ১১তম বর্ষ পেরিয়ে ১২তম বর্ষে পদার্পণ করে। শনিবার সরকারি ছুটি থাকায় দিবসটি উপলক্ষ্যে আগামী বুধবার (১৬ অক্টোবর) বর্ণাঢ্য শোভাযাত্রা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি)

আরসিএন২৪বিডি/অক্টোবর ১২, ২০১৯