December 1, 2022
বাবার হাত থেকে মাকে বাঁচাতে ছেলের মৃত্যু

বাবার হাত থেকে মাকে বাঁচাতে ছেলের মৃত্যু

Read Time:1 Minute, 51 Second

দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় পারিবারিক কলহের জেরে মাকে বাঁচাতে গিয়ে জাকারিয়া জাকির (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

আজ বুধবার (২৩ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে পার্বতীপুর উপজেলার চন্ডীপুর ইউনিয়নের দক্ষিণ শালন্দার স্কুলপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত জাকির ওই গ্রামের দেলায়ার হোসেনের ছেলে।

স্থানীয়রা জানা যায়,শিশু জাকারিয়া প্রতিদিনের মতো সকালে খাবারের জন্য বাবার কাছে টাকা চায়। ছেলেকে টাকা না দেওয়ার জের ধরে স্বামী-স্ত্রীর মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়।

একপর্যায়ে বাবা দেলোয়ার হোসেন তার স্ত্রী জাকিয়া বেগমকে মারতে শুরু করেন। এ সময় শিশু জাকারিয়া তার বাবাকে বাধা দিতে গেলে বুকে আঘাত পেয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এ বিষয়ে জানতে চাইলে পার্বতীপুর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত সরকার বলেন, ঘটনার পর থেকে নিহতের বাবা পলাতক রয়েছেন।

শিশুটির মরদেহ তার পরিবার ময়নাতদন্তের জন্য দিতে চায় না। পরিবারের অন্য সদস্যদের খবর পাঠানো হয়েছে। তারা থানায় আসলে কথা বলে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরসিএন ২৪ বিডি. কম / ২৩ নভেম্বর ২০২২

  • সরে দাঁড়ালেন মেক্সিকোর আর্জেন্টাইন কোচ

    টানা ৭ আসর পর বিশ্বকাপ ফুটবলের নকআউট পর্ব না খেলেই বিদায় নিল মেক্সিকো।

    গতকাল বুধবার (৩০ ডিসেম্বর ) সৌদি আরবের বিপক্ষে ম্যাচ জয়ের পরও কাতার বিশ্বকাপ থেকে ছিটকে গেলো দলটি। তারপরই বিদায় নিলেন মেক্সিকোর আর্জেন্টাইন কোচ টাটা মার্টিনো।

    যদিও মেক্সিকোর ফুটবলারদের আক্ষেপ থাকতেই পারে। কেননা, পোল্যান্ডের সঙ্গে সমান ৪ পয়েন্ট থাকার পরও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় বাদ পড়ল তারা।

    নিজেদের শেষ ম্যাচে গতকাল সৌদি আরবকে ২-১ গোলে হারায় মেক্সিকো। তারপরও শেষ ষোলোতে উঠতে ব্যর্থ তারা। আর্জেন্টিনার কাছে হারের পরেও পোল্যান্ড সমান পয়েন্ট নিয়ে পৌছে গেছে নকআউটে।

    গতকাল ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসেন মেক্সিকোর কোচ টাটা মার্টিনো। গ্রুপ পর্ব পার হতে না পারার আক্ষেপ নিজের কাঁধে নিয়ে প্রধান কোচ মার্টিনো বললেন, ‘আমাদের এই ব্যর্থতা ও হতাশার জন্য প্রথমত আমি দায়ী।

    দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি হিসেবে এটি আমাকে অনেক দুঃখ দিয়েছে, এই ব্যর্থতার জন্য আমি সম্পূর্ণ দায়ী। রেফারি শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে আমার চুক্তি শেষ হয়ে গেছে এবং আর বেশি কিছু করার নেই।

    আরসিএন ২৪ বিডি. কম / ১ ডিসেম্বর ২০২২

  • দেশের সর্বনিম্ন তাপমাত্রা আজ তেঁতুলিয়ায়

    দেশের সর্বনিম্ন তাপমাত্রা সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।

    আজ বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বুধবার রেকর্ড করা হয়েছিল ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

    আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হচ্ছে ১২-১৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। আর দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকছে।

    এ সময়ের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকার কথা থাকলেও তাপমাত্রা রেকর্ড হচ্ছে ২৮-৩০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। বুধবার বিকেল ৩টায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ২৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

    তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, আজ ভোর ৬টায় ১২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হলেও সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস।

    আরসিএন ২৪ বিডি. কম / ১ ডিসেম্বর ২০২২

  • রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু

    রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে।

    আজ বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ভোর ৬টা থেকে এই ধর্মঘট শুরু হয়েছে।

    এর ফলে সড়ক পথে রাজশাহীর আট জেলার সাথে রাজধানী ঢাকাসহ গোটাদেশের পরিবহন যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে গেছে। আর ধর্মঘটের প্রথম দিনেই অচল হয়ে পড়েছে রাজশাহী।

    ধর্মঘটের কারণে সব ধরনের বাস চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছেন ঢাকাসহ বিভিন্ন রুটের যাত্রীরা।

    যানবাহন না পেয়ে দূর-দূরান্তে নিজ নিজ গন্তব্যের উদ্দেশে রওয়ানা দিয়েও পথে পথে যাত্রীরা নানা হয়রানির শিকার হচ্ছেন।

    সকাল থেকে বিভিন্ন গন্তব্যে যাওয়ার উদ্দেশে মহানগরের শিরোইল, ভদ্রা ও রেলগেট বাস টার্মিনালে আসেন যাত্রীরা। কিন্তু বাস না পেয়ে কেউ বিকল্প যানবাহন কেউবা বাড়ি ফিরে যাচ্ছেন। অনেককে আবার রাজশাহী রেল স্টেশনে ভিড় করতে দেখা যাচ্ছে।

    ধর্মঘটের ফলে চাপ পড়েছে ট্রেনে। তাই বিভিন্ন রুটের ট্রেনের টিকিট এরই মধ্যে হাওয়া গেছে। টিকিট না পেয়ে অনেকে দাঁড়িয়েই রওয়ানা দিচ্ছেন।

    এছাড়াও পরিবহন ধর্মঘটের কারণে সকাল থেকেই ভোগান্তি পোহাচ্ছেন রাজশাহীর আন্তঃজেলা রুটের যাত্রীরাও। সিএনজি, হিউম্যান হলার, মাইক্রোবাসসহ বিভিন্ন বিকল্প যানবাহনে দ্বিগুণ ভাড়া দিয়ে যাত্রীরা জরুরি প্রয়োজনে নিজ গন্তব্যে রওয়ানা দিচ্ছেন।

    রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে আজ অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হলো।

    বুধবার (৩০ নভেম্বর) মধ্যে সড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধসহ ১১ দফা দাবি বাস্তবায়ন না হওয়ায় এই অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যাবেন বলে হুঁশিয়ারি দিয়েছিলেন তারা।

    আরসিএন ২৪ বিডি. কম / ১ ডিসেম্বর ২০২২

  • ঠাকুরগাঁওয়ে শিশু ধর্ষনের অভিযোগে একজনের যাবজ্জীবন কারাদন্ড

    ঠাকুরগাঁওয়ে শিশু অপহরণ ও ধর্ষণ করার দায়ে আমিনুল ইসলাম (৩৭) নামে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড ও বিশ হাজার টাকা জরিমানা করেছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালত।

    আজ বুধবার (৩০ নভেম্বর ) দুপুরে শুনানী শেষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক গোলাম ফারুক এই রায় দেন। দন্ডাদেশ প্রাপ্ত আসামী আমিনুল ইসলাম জেলার হরিপুর উপজেলার বহরমপুর পশ্চিমপাড়া এলাকার আমজাদ আলীর ছেলে।

    মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ১৭ মে ২০১১ ইং তারিখে জেলার হরিপুর উপজেলার বহরমপুর পশ্চিমপাড়া গ্রামের নজরুল ইসলাম ও মালেকা বেগমের কন্যা শিশু (জুলেখা খাতুন-১৪) রাতে নিজ বাড়িতে টিউবওয়েল পাড়ে গোসল করতে গেলে দন্ডাদেশ প্রাপ্ত আসামী আমিনুল ইসলাম তাকে অপহরণ করে বাড়ির পাশে খড়কারি স্তুপের কাছে নিয়ে যায় এবং তাকে হত্যার হুমকি দিয়ে মুখ চেপে ধরে ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে।

    এ ঘটনায় মালেকা বেগম বাদী হয়ে ২১ মে ২০১১ইং তারিখে হরিপুর থানায় একটি অপহরণ ও ধর্ষন মামলা দায়ের করেন। সেই মামলায় আসামী আমিনুল ইসলামকে থানা পুলিশ গ্রেফতার করে আদালতে সোপর্দ করে।

    বিজ্ঞ আদালত দীর্ঘ শুনানি শেষে আসামী আমিনুল ইসলাম কে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো একবছর সশ্রম কারাদন্ডাদেশ দেন ।

    আরসিএন ২৪ বিডি. কম / ৩০ নভেম্বর ২০২২

  • নীলফামারীতে মঞ্চ মাতাবেন অপু বিশ্বাস

    নীলফামারীর জলঢাকায় মঞ্চ মাতাবেন চিত্রনায়িকা অপু বিশ্বাস।

    একই মঞ্চে সংগীত পরিবেশন করবেন জনপ্রিয় সংগীত শিল্পী আঁখি আলমগীর ও সুলতানা ইয়াসমিন লায়লা।

    গতকাল মঙ্গলবার (২৯ নভেম্বর) রাতে জলঢাকা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে উপজেলা পরিষদের আয়োজিত কনসার্টে যোগ দিতে ইতোমধ্যে নীলফামারীতে পৌঁছেছেন তারা। কনসার্ট শেষে আগামীকাল ঢাকার উদ্দেশ্যে রওনা দেন অপু বিশ্বাস ও অনান্য শিল্পীরা।

    আব্দুল ওয়াহেদ বাহাদুর বলেন, গত ১৭ অক্টোবর নীলফামারী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মমতাজুল হক ভাই বিজয়ী হওয়ায় সংবর্ধনা অনুষ্ঠান উপলক্ষে এ কনসার্টের আয়োজন করা হয়েছে৷

    ইতিতোমধ্যে চিত্রনায়িকা অপু বিশ্বাস,কণ্ঠশিল্পী আঁখি আলমগীর ও সুলতানা ইয়াসমিন লায়লা সৈয়দপুর বিমানবন্দরে পৌঁছেছেন। রাত ৯টায় তারা অনুষ্ঠানে যোগ দেবেন।

    এদিকে কনসার্ট ঘিরে কয়েক দিন আগে থেকেই প্রস্তুতি গ্রহণ করেছে উপজেলা পরিষদ। জলঢাকা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে প্রস্তুত করা হয়েছে সংবর্ধনা অনুষ্ঠানের মঞ্চ ও আলাদা করে কনসার্টের স্টেজ।

    এছাড়াও অনুষ্ঠান ঘিরে বাড়ানো হয়েছে আইনশৃঙ্খলা বেষ্টনী ৷ যে কোনো বিশৃঙ্খলা এড়াতে বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। এছাড়াও সাদা পোশাকে পুলিশসহ দায়িত্ব পালন করছেন আনসার সদস্য ও গ্রাম পুলিশের সদস্যরা।

    এ বিষয়ে জলঢাকা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবীর বলেন, কনসার্ট ঘিরে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ দায়িত্ব পালন করছেন। তিন স্তরের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

    আরসিএন ২৪ বিডি. কম / ৩০ নভেম্বর ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
রংপুরে পুলিশ-বিএনপি সংঘর্ষ; ২০০ জনকে আসামী করে মামলা Previous post রংপুরে পুলিশ-বিএনপি সংঘর্ষ; ২০০ জনকে আসামী করে মামলা
পদত্যাগ করলেন রসিক মেয়র মোস্তফা Next post পদত্যাগ করলেন রসিক মেয়র মোস্তফা