February 25, 2024
দিনাজপুরে নকল কসমেটিক্স বিক্রি ও অবৈধ চাল মজুদ রাখায় জরিমানা

দিনাজপুরে নকল কসমেটিক্স বিক্রি ও অবৈধ চাল মজুদ রাখায় জরিমানা

Read Time:2 Minute, 50 Second

বিভিন্ন নামী-দামী ব্রান্ডের নাম ব্যবহার করে নকল শ্যাম্পু, ফ্রেসওয়াশ, ক্রীম, বডি স্প্রেসহ বিভিন্ন প্রকার কসমেটিক্স সামগ্রী জব্দ শেষে ধ্বংস করে পাঁচ বিক্রেতা এজেন্টের মূল হোতা বকুরকে ২২ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের দিনাজপুরের সহকারি পরিচালক মমতাজ বেগম রুনি।

বৃহস্পতিবার দুপুরে দিনাজপুর সদরের মাতাসাগর এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে এসব নকল কসমেটিক্স জব্দ ও ধ্বংস করে মূলহোতা বকুলকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়।


অপরদিকে দ্রব্যমূল্যের কৃত্রিম সংকট এড়াতে একইদিনে দিনাজপুর শহরের পুলহাট বাণিজ্যিক এলাকায় আরজি ট্রেডার্স এর গোডাউন ভাড়া নিয়ে চালের অবৈধ মজুদ রাখায় মোকাদ্দেস হোসেনকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের দিনাজপুরের সহকারি পরিচালক মমতাজ বেগম রুনি।

এসময় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের দিনাজপুরের সহকারি পরিচালক মমতাজ বেগম রুনি জানান, ঢাকার চকবাজার থেকে ক্রয় করে ফেরির মাধ্যমে মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এসব নকল কসমেটিক্স বাড়ি বাড়ি গিয়ে বিক্রি করত এ চক্রটি।

কুষ্টিয়া থেকে ব্যাবসার উদ্যোসে দিনাজপুরের মাতাসাগরে এসে বাসা ভাড়া নিয়ে এ চক্রটি এসব সামগ্রী বিক্রি করতো। বৃহস্পতিবার অভিযান চালিয়ে এসব নকল কসমেটিক্স জব্দ শেষে ধ্বংস করা হয় এবং পরবর্তীতে তারা যেন এমন অন্যায় কাজে জড়িত না হয়, সেজন্য ২২ হাজার টাকা জরিমানার পাশাপাশি সকর্ত করা হয়।

এছাড়া দিনাজপুর শহরের পুলহাটে আরজি ট্রেডার্সে অবৈধভাবে চাল মজুদ রাখায় মোকাদ্দেস হোসেনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।


ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর কেন্দ্রীয় নির্দেশনা বাস্তবায়নে জনস্বার্থে এ ধরনের অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Previous post হঠাৎ ট্রাক এসে মিশুকের উপরে
হাতীবান্ধায় ২৫ কেজি গাঁজাসহ আটক ১ Next post হাতীবান্ধায় ২৫ কেজি গাঁজাসহ আটক ১