July 16, 2024
দিনাজপুরে প্রতারণা অভিযোগে একসঙ্গে স্বামী-স্ত্রী আটক

দিনাজপুরে প্রতারণা অভিযোগে একসঙ্গে স্বামী-স্ত্রী আটক

Read Time:2 Minute, 57 Second

দিনাজপুর জেলার নবাবগঞ্জে সমাজসেবা অফিসের কর্মচারী পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে স্বামী-স্ত্রীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা।

অভিযুক্তরা হলেন, নবাবগঞ্জ উপজেলার শাল্টিমুরাদপুর গ্রামের মতিয়ার রহমানের ছেলে মোঃ হাবিবুর রহমান (৩৪) ও তার স্ত্রী মোছাঃ নাহিদা আফরোজ (২৫)।

অভিযুক্তরা নবাবগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে নিজেদের সমাজসেবা অফিসের কর্মচারী পরিচয় দিয়ে প্রতিবন্ধী কার্ড, বয়স্ক-বিধবা ভাতা, গর্ভবতী ও মাতৃত্ব কালীন ভাতা, টিসিবি কার্ড করিয়ে দেওয়ার কথা বলে গ্রামের সহজ সরল লোকজনের কাছ হতে অনেক টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে জানা যায়।

এই ঘটনায় উপজেলা সমাজসেবা কর্মকর্তা ঐ ২ জন অভিযুক্তদের বিরুদ্ধে নবাবগঞ্জ থানায় ১টি প্রতারণার মামলা দায়ের করেছেন।

নবাবগঞ্জ থানার ওসি মোঃ তাওহীদুল ইসলাম জানান, গতকাল রবিবার সন্ধ্যায় প্রতারক স্বামী-স্ত্রী উপজেলার দাউদপুর এলাকায় মোছাঃ হাসিনা বেগম নামক এক নারীর কাছ থেকে ভাতা করিয়ে দেওয়ার কথা বলে ৫,০০০ টাকা হাতিয়ে নেওয়ার সময় স্থানীয়দের সন্দেহ হলে অভিযুক্ত স্বামী-স্ত্রীকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। এই সময় তারা প্রতারণা কথা স্বীকার করে। পরে স্থানীয়রা ইউপি চেয়ারম্যানের থানায় সংবাদ দিলে থানা পুলিশ তাদেরকে আটক করে। এই ঘটনায় আজ সোমবার থানায় একটি প্রতারণার মামলা হয়েছে এবং প্রতারকদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা শুভ্র প্রকাশ চক্রবর্তী জানান, সর্তকতামূলক প্রচারণা করার পরেও ঐ অভিযুক্তরা দীর্ঘদিন ধরে কৌশলে নিজেদের পরিচয় গোপন করে সমাজসেবা অফিসের কর্মচারীর ভুয়া পরিচয় দিয়ে প্রতিবন্ধী কার্ড, বয়স্ক- বিধবা ভাতা, গর্ভবতী ও মাতৃত্ব কালীন ভাতা, টিসিবি কার্ড করিয়ে দেয়ার কথা বলে গ্রামের লোকদের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে আসছিল। এই বিষয়ে তিনি বাদী হয়ে নবাবগঞ্জ থানায় ১টি প্রতারণার মামলা দায়ের করেছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
র‍্যাব-১৩ অভিযানে নীলফামারীতে বিদেশি পিস্তলসহ অস্ত্র ব্যবসায়ী গ্রেপ্তার Previous post র‍্যাব-১৩ অভিযানে নীলফামারীতে বিদেশি পিস্তলসহ অস্ত্র ব্যবসায়ী গ্রেপ্তার
গাইবান্ধায় পুকুরে মিলল শিশুর মরদেহ Next post হাকিমপুরে গাড়ির নিচে চাপা পড়ে এক শিশুর মৃত্যু