July 16, 2024
বীরগঞ্জ থেকে ফের কঙ্কাল চুরি

বীরগঞ্জ থেকে ফের কঙ্কাল চুরি

Read Time:2 Minute, 38 Second

২ সপ্তাহের ব্যবধানে দিনাজপুর জেলার বীরগঞ্জে কবরস্থান হতে আবারও কঙ্কাল চুরির ঘটনাটি ঘটেছে। কঙ্কাল চুরির ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকালে বীরগঞ্জ উপজেলার মোহনপুর ইউনিয়নের চৌধুরীহাট বালাপুকুর কবরস্থানের ৭টি কবর খোঁড়া অবস্থায় দেখতে পান স্থানীয়রা। এর আগে, গত ১০ আগস্ট একই ইউনিয়নের তুলসীপুর কেন্দ্রীয় কবরস্থান থেকে মোট ১১টি কঙ্কাল চুরির ঘটনা ঘটে।

জানা যায়, গতকাল বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকালে কবরস্থানের পাশে বেগুন ক্ষেতে কাজ করতে ১টি কবর খোঁড়া অবস্থায় দেখতে পান মোঃ মঞ্জুরুল ইসলাম নামে স্থানীয় এক বাসিন্দা। এরপর কবরস্থানের ভেতরে গিয়ে বেশ কয়েকটি কবর ভাঙা এবং মাটি সরে যাওয়া দেখতে পান তিনি। পরে বিষয়টি মোহনপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোঃ শাহিনুর রহমান চৌধুরী শাহিনকে অবহিত করেন।

মোহনপুর ইউপি চেয়ারম্যান মোঃ শাহিনুর রহমান জানান, গতকাল বৃহস্পতিবার সকালে বিষয়টি আমি জানতে পেরে প্রশাসনকে জানাই। পরে বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফজলে এলাহী, অতিরিক্ত পুলিশ সুপার (বীরগঞ্জ সার্কেল) খোদাদাদ সুমনসহ বীরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থান পরিদর্শন করেন।

বীরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মোঃ ময়নুল ইসলাম জানান, ঘটনাস্থান পরিদর্শন করা হয়েছে। ইতোমধ্যে তদন্ত কার্যক্রম শুরু হয়েছে। এ বিষয়ে বীরগঞ্জ ইউএনও মোঃ ফজলে এলাহী জানান, ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি প্রশাসনের পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ঠাকুরগাঁও ক্রাইমসিন বিভাগকে তদন্তের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে। এই ঘটনায় কবরস্থানে ৭ দিনের জন্য বিশেষ নজরদারি বাড়ানো হয়েছে। এলাকাবাসী এবং স্বজনরা যেন আতঙ্কিত না হয়, সেজন্য স্থানীয় চেয়ারম্যানদের উদ্যোগে এলাকায় মতবিনিময় করা হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
মিঠাপুকুর উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে Previous post রংপুরে ছাত্রলীগের ১৫ জন নেতাকে কারণ দর্শানোর নোটিশ
রংপুরে কৃষি শ্রমিক হত্যাকান্ডের মামলার এক আসামী গ্রেফতার Next post রংপুরে কৃষি শ্রমিক হত্যাকান্ডের মামলার এক আসামী গ্রেফতার