February 23, 2024
হাঁড়িভাঙা আম বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে

হাঁড়িভাঙা আম বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে

Read Time:2 Minute, 48 Second

দিনাজপুরের ঘোড়াঘাটের বাজারে গুটি আমসহ বিভিন্ন জাতের আম উঠতে শুরু করেছে। এই বাজারে উত্তরবঙ্গের সুস্বাদু রসালো ও সুমিষ্ট হাঁড়িভাঙা আম বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে।

আজ শনিবার (১১ জুন) সকালে দেখা যায়, ঘোড়াঘাটের দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের হিলিমোড় থেকে বাজার পর্যন্ত সড়কের দুই পাশে রয়েছে বিভিন্ন ভাল জাতের আমের বাগান।

এসব বাগান থেকে আম পেড়ে বাগান মালিকরা মহাসড়কের পাশে দোকান বসিয়েছে। আর তা থেকে সড়কে যাতায়াতকারী ছোট-বড় যানবাহনের যাত্রীরা আম ক্রয় করছেন। আবার ঘোড়াঘাটের আযাদ মোড়েও বসেছে আমের বাজার। সকাল থেকে বসে এই আমের বাজার তা চলে রাত পর্যন্ত। বাজারে উঠেছে গুটি আমসহ হাঁড়িভাঙা, ফজলি, নাগফজলি, মিশ্রিভোগ ও রুপালি আম।

বাজারে ব্যবসায়ীরা বাগান এবং গৃহস্থদের নিকট থেকে আম পাইকারি নিয়ে এসে এখানে বিক্রি করছেন। এছাড়াও গৃহস্থরাও ডালিতে করে আম বিক্রি করতে দেখা যায়। ব্যবসায়ীরা হাঁড়িভাঙা আম বিক্রি করছেন ৬০ টাকা কেজি দরে।

পাইকারি কিনেছেন ৪৫ থেকে ৫০ টাকা কেজি দরে। দেখা যায়, গৃহস্থরা নিজ গাছের হাঁড়িভাঙা আম খুচরা বিক্রি করছেন ৫০ টাকা কেজি। অন্যান্য গুটি জাতের আম বিক্রি হচ্ছে ১৫ থেকে ৩০ টাকা কেজি দরে। আম কিনতে আসা সানজিদা রহমান বলেন, হাঁড়িভাঙা আম খুব প্রিয় আমার। দেখছি বাজারে হাঁড়িভাঙা উঠেছে, ব্যবসায়ীরা দাম চাচ্ছেন ৬০ টাকা কেজি।

আম ব্যবসায়ী শামসুল আলম বলেন, এখন ভাল জাতের আম বাগানে পাড়া শুরু হয়নি। বিভিন্ন স্থানে গিয়ে এসব হাঁড়িভাঙা আম জোগাড় করেছি। অল্পদিনের মধ্যে সব আম পাওয়া যাবে।

ঘোড়াঘাট উপজেলা কৃষি দপ্তরের তথ্যমতে, ২৪৫ হেক্টর জমিতে ২৬৫টি আমের বাগান রয়েছে। তার মধ্যে বসতবাড়িতে ৬৬টি বাগান ও ১৭৯টি বাগান। হাঁড়িভাঙা আম বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে।

আরসিএন ২৪ বিডি।/ ১১ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গাইবান্ধায় বাড়ছে নদীর পানি Previous post গাইবান্ধায় বাড়ছে নদীর পানি
Next post মেহেরপুর ও রংপুর শিশু নিকেতন খেলবে ফাইনালে