September 24, 2023
যৌন নিপীড়নের দায়ে হাবিপ্রবির দুইজন শিক্ষার্থী বহিষ্কার

যৌন নিপীড়নের দায়ে হাবিপ্রবির দুইজন শিক্ষার্থী বহিষ্কার

Read Time:2 Minute, 54 Second

যৌন নিপীড়নের দায়ে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২ জন শিক্ষার্থীকে ১ বছরের জন্য শিক্ষাকার্যক্রম থেকে বহিষ্কার করেছে প্রশাসন। পাশাপাশি তাঁদের আবাসিক হল হতে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোঃ মামুনুর রশীদ।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন অর্থনীতি বিভাগের ১৮ ব্যাচের শিক্ষার্থী রিফুজার রহমান রনি ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭ ব্যাচের সাখাওয়াত হোসেন সোহাগ।

গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের যৌন নির্যাতন প্রতিরোধ কমিটির সুপারিশে ও ভাইস চ্যান্সেলরের অনুমোদনক্রমে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ সাইফুর রহমানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২ আগস্ট ক্যাম্পাসের দশ তলা বিল্ডিংয়ের সামনে এবং বিভিন্ন সময় নিপীড়নের ঘটনায় ম্যানেজমেন্ট বিভাগের একজন ছাত্রী অভিযোগ দেন। যৌন নিপীড়ন প্রতিরোধ কমিটির তদন্তে সেই অভিযোগ প্রমাণ হওয়ায় কমিটির সুপারিশে রিফুজার রহমান রনিকে ১ বছর একাডেমিক কার্যক্রম এবং আবাসিক হল হতে স্থায়ীভাবে বহিষ্কার করা হল।

অপর দিকে ইঞ্জিনিয়ারিং অনুষদের ১ জন ছাত্রীকে টিএসসির সামনে যৌন নিপীড়নের দায়ে মোঃ সাখাওয়াত হোসেন সোহাগকেও বহিষ্কার করেছে প্রশাসন। এর আগে একই ছাত্রীকে শারীরিক আঘাতের অভিযোগে সোহাগকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোঃ মামুনুর রশীদ বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিনির্মাণে সবাইকে আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকতে হবে। যারা শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ড করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
অটোরিকশার ধাক্কায় এক শিশুর মৃত্যু Previous post রাজিবপুরে সড়ক দুর্ঘটনায় একজন নিহত
ডেঙ্গুতে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ১৪ জনের মৃত্যু Next post ডেঙ্গুতে গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৫ জনের মৃত্যু