February 23, 2024
গাইবান্ধায় কুকুরের কামড়ে ৯ জন হাসপাতালে

গাইবান্ধায় কুকুরের কামড়ে ৯ জন হাসপাতালে

Read Time:4 Minute, 26 Second

গাইবান্ধা পৌর শহরের কলেজপাড়ায় এক হিংস্র পাগলা কুকুরের কামড়ে এলাকার অন্তত ৯ জন আহত হয়েছেন।

আজ শুক্রবার (২৭ মে) সকালে এ ঘটনা ঘটে।

আহত ব্যক্তিদের মধ্যে মো. আরশাদ মিয়া (৬৫) নামের একজনকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ অবস্থায় এলাকার জনমনে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

আহত ব্যক্তিরা হলেন পৌর শহরের কলেজপাড়ার বাসিন্দা মো. আরশাদ মিয়া, গাইবান্ধা সরকারি কলেজের নৈশ্যপ্রহরী অসীম কুমার সরকার শংকর, মৎস্যজীবী (জেলে) নেপাল দাস, রিকসাচালক ঝন্টু, কলেজপাড়া জামে মসজিদ কমিটির সভাপতি আব্দুল মজিদ মাস্টার এবং ঝালাইকর ও স্থানীয় একটি মাদ্রাসার শিক্ষকসহ দুজন পথচারী।

স্থানীয়রা জানান, কলেজপাড়া মসজিদে ফজরের নামাজ শেষে ফেরা মুসল্লি, জেলে, মাদরাসাশিক্ষক, গাইবান্ধা সরকারি কলেজের নৈশ্যপ্রহরী, রিকশাচালক, ঝালাইকর এবং প্রাতর্ভ্রমণে বের হওয়া স্থানীয় বাসিন্দাসহ ৯ জন শুক্রবার সকাল ৬টা থেকে সাড়ে ৭টার মধ্যে কুকুরের আক্রমণে আহত হয়েছেন।

তারা অভিযোগ করে বলেন, ইদানীং এই এলাকায় বেওয়ারিশ কুকুরের অবাধ বিচরণ দেখা যাচ্ছে। ভোর থেকে শুরু হয় কুকুরের উৎপাত।

কুকুরের ঘেউ ঘেউ শব্দে ফজরের নামাজ পড়াও দায় হয়ে পড়েছে। কুকুরের বিশৃঙ্খল দৌড়াদৌড়ি প্রাতর্ভ্রমণকারীদের বিঘ্ন ঘটায়। স্কুলগামী শিশু এবং নারীরা কুকুরের ভয়ে আতঙ্কগ্রস্ত থাকেন। তারা বেওয়ারিশ কুকুর সরিয়ে নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদ্যোগ কামনা করেন।

স্থানীয় বাসিন্দা হাবিবুজ্জামান রঞ্জু বলেন, সকালে বাড়ির সামনে লোকজনের হই-হট্টগোল শুনে বেরিয়ে এসে শুনি, হিংস্র কুকুরের আক্রমণে পাড়ার ৯ জন আহত হওয়ার খবর জানতে পারি।

আহতদের মধ্যে প্রতিবেশী মো. আরশাদ মিয়াকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় তার স্বজনরা। এ ঘটনায় এলাকার মানুষের মধ্যে এখন আতঙ্ক বিরাজ করছে।

আহতরা বলছেন, কুকুরের মতো দেখতে লাল ও সাদা রঙের মিশ্রণে ধারালো দাঁতের ছোটখাটো গড়নের প্রাণীটি ভীষণ হিংস্র এবং ক্ষিপ্র গতিসম্পন্ন। তবে আহতরা এটিকে একটি কুকুর হিসেবেই চিহ্নিত করেছেন।

আক্রমনের শিকার গাইবান্ধা সরকারি কলেজের নৈশ্যপ্রহরী অসীম কুমার সরকার শংকর জানান, সকালে হাঁটার জন্য বাড়ি থেকে বের হলে পাড়ার একটি রাস্তায় প্রাণীটির আক্রমণের শিকার হন তিনি। তবে প্রাণীটিকে একটি ‘পাগলা কুকুর’ বলে জানান তিনি।

গাইবান্ধা জেলা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শর্মিষ্ঠা রানী বর্মন জানান, শুক্রবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত শতাধিক ব্যক্তিকে জলাতঙ্কের ইনজেকশন, ক্ষতস্থান ড্রেসিংসহ প্রাথমিক চিকিৎসা দিয়েছেন তারা। তাদের মধ্যে পৌর এলাকার কলেজপাড়া ও আদর্শপাড়ার বাসিন্দা রয়েছেন অন্তত ৪০ জন।

গাইবান্ধা পৌরসভার মেয়র মতলুবর রহমান জানান, পাগলা কুকুরের আক্রমণে পৌরসভার কলেজপাড়া এলাকার কয়েকজন আহত হয়েছেন। কুকুরটিকে শনাক্ত করার চেষ্টা চলছে।

আরসিএন ২৪ বিডি / ২৭ মে ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চাঁদাবাজি-ছিনতাই : র‍্যাবের অভিযানে গ্রেপ্তার ২৬ Previous post র‍্যাবের অভিযানে গ্রেপ্তার ২৬
পুত্র সন্তানের মা হলেন মারিয়া Next post পুত্র সন্তানের মা হলেন মারিয়া