April 19, 2024
লালমনিরহাটে গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু

লালমনিরহাটে গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু

Read Time:57 Second

লালমনিরহাটের কালীগঞ্জে জলপাই গাছ থেকে পড়ে সিরাজুল ইসলাম (৪৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

আজ মঙ্গলবার (২২ নভেম্বর) সকালে উপজেলার চলবলা ইউনিয়নের সুকানদিঘী বাজার এলাকায় এ ঘটনা ঘটে। ওই এলাকার মোনছার আলীর ছেলে।

স্থানীয়রা জানান, সকালে জলপাই গেছে ওঠেন। ওই সময় জলপাই পাড়তে গিয়ে পা পিছলে নিচে পড়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্বার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চলবলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মিজু এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আরসিএন ২৪ বিডি. কম /২২ নভেম্বর ২০২২

  • ভোজ্যতেলের আবার দাম বেড়েছে!

    বোতলজাত সয়াবিন তেলের দাম আবারও বাড়ল। লিটারপ্রতি ৪ টাকা বাড়িয়ে ১৬৭ টাকা করা হয়েছে। খোলা সয়াবিন তেল লিটার প্রতি ২ টাকা কমিয়ে ১৪৭ টাকা নির্ধারণ করেছে সরকার।

    আজ বৃহস্পতিবার দুপুরে মন্ত্রণালয়ে ব্রিফিংয়ে এ সিদ্ধান্তের কথা জানান বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল হক টিটু। আগামীকাল শুক্রবার থেকে তেলের নতুন দাম কার্যকর হবে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী।

    এর আগে আজ বৃহস্পতিবার সকালে ট্যারিফ কমিশন, বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন ও বাণিজ্য মন্ত্রণালয় বৈঠক করে।

    ব্যবসায়ীরা ভোজ্যতেলের দাম লিটারপ্রতি ১০ টাকা বাড়ানোর প্রস্তাব দেয়। তবে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছিলেন, ভোজ্যতেল আগের দামে ফিরে যাওয়ার সুযোগ নেই।

    এরপর ব্যবসায়ীদের দাম বৃদ্ধির প্রস্তাব ট্যারিফ কমিশন নাকচ করে দেয়। তবে ভোজ্যতেলের মূল্য পরিস্থিতি নিয়ে কমিশন তার নিজস্ব পর্যালোচনা অব্যাহত রেখেছে। ভোজ্যতেলের দাম বৃদ্ধির বিষয়ে আজ বৃহস্পতিবার চূড়ান্ত সিদ্ধান্ত নেয় মন্ত্রণালয়।

    গত সোমবার বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের চিঠিতে আবারও সয়াবিন তেলের দাম বাড়ানোর প্রস্তাব করা হয়। লিটার প্রতি ১০ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয় ১৭৩ টাকা।

    বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে লেখা চিঠিতে বলা হয়েছে, ‘আপনার সদয় অবগতির জন্য জানাচ্ছি যে, ভোজ্যতেলের কাঁচামাল আমদানি, উৎপাদন পর্যায়ে গত ৭ ফেব্রুয়ারি, ২০২৪ তারিখে জারি করা এসআরওদ্বয়ের মেয়াদ ১৫ এপ্রিল, ২০২৪ তারিখে শেষ হচ্ছে বিধায় আগামী ১৬ এপ্রিল, ২০২৪ তারিখ থেকে বাজারে ভোজ্য তেল (পরিশোধিত পাম তেল ও পরিশোধিত সয়াবিন তেল) সরবরাহে ভ্যাট অব্যাহতি পূর্ববর্তী মূল্যে পণ্য সরবরাহ হবে।’

    চিঠিতে ১৬ এপ্রিল থেকে বোতলজাত ১ লিটার সয়াবিন তেলের দাম ১৭৩ টাকা, ৫ লিটার ৮৪৫ টাকা ও খোলা ১ লিটার পাম তেলের দাম ১৩২ টাকা প্রস্তাব করা হয়েছে। ট্যারিফ কমিশন প্রস্তাব নাকচ করায় আপাতত এই দাম কার্যকর হচ্ছে না।

    এরপর ১৬ এপ্রিল ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত মিট দ্য রিপোর্টার্সে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছিলেন, তেলে ৫ শতাংশ ডিউটি কমিয়েছিলাম, এতে ভোক্তা পর্যায়ে ১০ টাকা কমেছিল তেলের দাম। সেই ভ্যাট ছাড়ের এই মেয়াদ নির্ধারণ করা হয় ১৫ এপ্রিল পর্যন্ত। আমাদের ট্যারিফ কমিশন এটা নিয়ে কাজ করছে। দেখা হচ্ছে মিলাররা কী দামে তেলের কাঁচামাল আনছেন তার দাম কেমন পড়ছে ইত্যাদি বিষয়ে। তবে তেলের দাম পূর্বের দামে ফিরে যাওয়ার সুযোগ নেই এটা বলতে পারি।

    বর্তমান বাজারে বোতলজাত সয়াবিন তেল ১৬৩ টাকা লিটার বিক্রি হচ্ছে। আর খোলা সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১৪৯ টাকা লিটার।

    মাহে রমজানের আগে গত ১ মার্চ যখন বোতলজাত ১ লিটার সয়াবিনের দাম ১০ টাকা কমিয়ে ১৬৩ টাকা করা হয়, তখন ৫ লিটার বোতলজাত সয়াবিনের দাম নির্ধারণ করা হয়েছিল ৮০০ টাকা।

  • বগুড়াতে শিশুকে গলাকেটে হত্যা

    বগুড়ায় এক শিশুকে গলাকেটে হত্যার অভিযোগ উঠেছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে সদর উপজেলার শশীবদনী হিন্দুপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী বন্ধন সরকার (৫) সদরের পীরগাছা এলাকার রবি দাসের পুত্র।

    এই ঘটনায় অভিযুক্ত সুকুমার দাসকে গ্রেফতার করেছে পুলিশ। সুকুমার শশীবদনী হিন্দুপাড়া এলাকার ঝুমুর দাসের পুত্র। তিনি এলএলবি শেষ বর্ষে পড়াশোনা করতেন।

    বগুড়া সদর থানার ইন্সপেক্টর (অপারেশন) ফইম উদ্দিন জানায়, গত মঙ্গলবার থেকে সদর উপজেলার শশীবদনী হিন্দুপাড়া এলাকায় হরিবাসর শুরু হয়। এ উপলক্ষ্যে বন্ধন সরকার তার মায়ের সাথে মায়ের মামার বাড়ি বেড়াতে যায়। আজ বৃহস্পতিবার সকালে কাচি দিয়ে গলাকেটে বন্ধনকে হত্যা করে সুকুমার। সুকুমার না পালিয়ে গিয়ে ওই ঘরের মধ্যেই লুকিয়ে ছিল।

    প্রতিবেশী পরিমল চন্দ্র পালিত বলেন, কেউ বলছে সুকুমারের মোবাইল নেওয়ার কারণে ওই ছেলে হত্যা করছে। তবে অনেকেই তাকে মানসিক ভারসাম্যহীন বানাতে চেষ্টা করছে। কিন্তু সুকুমার কালকেও হরিবাসরে সারাদিন প্রসাদ বিতরণ করেছে। আবার সে এলএলবি পড়াশোনা করছে।
    বন্ধনের বন্ধুর মা জানান, এক সঙ্গেই আমরা হরিবাসরে ছিলাম। আজ হরিবাসর শেষ করে বাড়িতে যেতে চাচ্ছিলাম। হরিবাসরে বসে থাকা অবস্থায় শুনি বন্ধনকে তার দাদু সুকুমার গলাকেটে হত্যা করেছে।

    ইন্সপেক্টর ফইম উদ্দিন আরও জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থানে এসে অভিযুক্ত সুকুমারকে গ্রেফতার করেছি। তবে নিহতের মরদেহ তাদের পরিবার হাসপাতালে নিয়েছে। সেখান থেকে মর্গে পাঠানো হয়েছে। তবে কী কারণে এই হত্যাকাণ্ড হয়েছে তা এখনও জানতে পারিনি। আমরা তদন্ত করে শিগগিরই এই ব্যাপারে জানাবো।

  • দ্রুত শিক্ষকদের শূন্য পদ পূরণের সুপারিশ করেছে শিক্ষা মন্ত্রণালয়

    দ্রুত শিক্ষকদের শূন্য পদ পূরণের সুপারিশ করেছে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। আজ বৃহস্পতিবার (১৮ এপ্রিল) জাতীয় সংসদ ভবনে দ্বাদশ জাতীয় সংসদের শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় বৈঠক অনুষ্ঠিত হয়।

    বৈঠকে সভাপতিত্ব করেন নুরুল ইসলাম নাহিদ। বৈঠকে কমিটির সদস্য এবং শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, প্রতিমন্ত্রী শামসুন নাহার, মোঃ মোতাহার হোসেন, আ, ফ, ম বাহাউদ্দিন, মো. আবদুল মজিদ, আহমদ হোসেন, মোঃ বিপ্লব হাসান এবং মোঃ আজিজুল ইসলাম অংশগ্রহণ করেন। বৈঠকে প্রথম বৈঠকের সিদ্ধান্তসমূহ বাস্তবায়ন অগ্রগতি এবং বিগত সভার কার্যবিবরণী অনুমোদন ও নিশ্চিত করা হয়।

    বৈঠকে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি গঠন সংক্রান্ত প্রস্তাবিত প্রবিধানমালা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। বেসরকারি শিক্ষকদের অবসর সুবিধা ও কল্যাণ ট্রাস্টের সুবিধা প্রাপ্তি সংক্রান্ত অনিষ্পন্ন আবেদন দ্রুত নিষ্পত্তির পাশাপাশি কল্যাণ ট্রাস্টের সুবিধা প্রাপ্তির বিষয়টি স্থায়ী সমাধান করতে প্রয়োজনীয় কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে সুপারিশ করা হয়। এছাড়াও এই বিষয়ে একটি কমিটি গঠনের প্রস্তাব দেওয়া হয়।

    যে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে প্রয়োজনের অতিরিক্ত অর্থ ফান্ডে জমা আছে তা সরকারি কোষাগারে জমা করতে নির্দেশ প্রদান করা হয়। এছাড়া যে-সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য ও সৃষ্ট পদ খালি রয়েছে তা দ্রুত পূরণের সুপারিশ করা হয়। এর পাশাপাশি শিক্ষা মন্ত্রণালয়ের বাজেট বৃদ্ধির সুপারিশ করা হয়।

    বৈঠকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিল।

  • গাইবান্ধায় রেললাইন বিক্রির সময় তিনজন আটক

    গাইবান্ধায় ভাঙারির দোকানে রেললাইন বিক্রির সময় ৩ জনকে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)।

    আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে শহরের ব্রিজরোড এলাকার আশা ভাঙারির দোকান থেকে এসব মালামাল জব্দসহ তাদেরকে আটক করা হয়। একই সাথে চোরাই মালামাল পরিবহনের কাজে ব্যবহৃত একটি অটোরিকশা জব্দ করা হয়েছে।

    আটককৃতরা হল- আশা ভাঙারি দোকানের লেবার সদর উপজেলার বালুয়া বাজারের পাকার খুঁটি এলাকার আব্দুর রহমানের ছেলে মোঃ মোকলেছুর রহমান (৩৩), পশ্চিম দুর্গাপুর এলাকার মুত দুলা মিয়ার ছেলে মোঃ সাগর মিয়া (৩০) ও ফুলছড়ি উপজেলার উত্তর কঞ্চিপাড়া এলাকার বারব উদ্দিনের ছেলে অটোরিকশা চালক মোঃ ওয়াহেদ মিয়া (৪০)।

    অটোরিকশা চালক মোঃ ওয়াহেদ মিয়া বলেন, ‘আমি প্রতিদিনের মত অটো নিয়ে বের হলে বালাসী হতে আব্দুল লতিফের ছেলে মোঃ মোন্নাফ মিয়া ও জিয়াউর রহমানের ছেলে মোঃ মুন্না মিয়াসহ তিনজন আমাকে নিউ ব্রিজ রোড আশা ভাঙারির দোকানে যাওয়ার জন্য ভাড়া করে। পথিমধ্যে কঞ্চিপাড়া রেলগেট এলাকায় এসে তারা আনুমানিক তিন ফিট দৈর্ঘ্যের ৯ টুকরা রেললাইন আমার অটোতে উঠিয়ে দেয়। আমি না নিতে চাইলে হুমকি দিয়ে বলে, তোকে ভাড়া বেশি দেওয়া হবে, কথা কম ক (বল)’ বলে ১,০০০ টাকা ভাড়া দেয়।

    ঘটনার সত্যতা নিশ্চিত করে অভিযানিক দলের প্রধান গাইবান্ধা রেলওয়ের নিরাপত্তা বিভাগের হাবিলদার আব্দুল মজিদ সরকার বলেন, গোপন তথ্যের ভিত্তিতে ব্রিজরোডের আশা ভাঙারির দোকানে অভিযান পরিচালনা করা হয়। এই সময় দোকান মালিক পালিয়ে গেলেও ইজিবাইক চালকসহ ৩ জনকে মালামালসহ হাতেনাতে আটক করা হয়। তাদের কাছে থেকে আনুমানিক ৩ ফিট দৈর্ঘ্যের ৯ পিস রেল লাইন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত রেল লাইনগুলো ফুলছড়ি উপজেলার বালাসি ঘাটের।

    এই ব্যাপারে বোনারপাড়া রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ খাইরুল ইসলাম তালুকদার বলেন, উদ্ধারকৃত মালামালের লিস্ট করে সেগুলো সংশ্লিষ্ট বিভাগে জমা দেওয়া হয়েছে। আটককৃত আসামি ছাড়াও এ কাজে সঙ্গে জড়িতদের নাম উল্লেখ করে গাইবান্ধা সদর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

  • নকল সোনার প্রলোভনে দেখিয়ে গৃহবধূর ৫০,০০০ টাকা হাতিয়ে নিল প্রতারক

    ঠাকুরগাঁওয়ে নকল সোনার বার দেখিয়ে এক গৃহবধূর কাছ থেকে ৫০,০০০ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র। গতকাল বুধবার দুপুরে সদর উপজেলার ২৯ মাইল এলাকার দিনাজপুর-ঠাকুরগাঁও মহাসড়কে এই ঘটনাটি ঘটেছে।

    ভুক্তভোগী পরিবার জানান, বেলা একটার দিকে দিনাজপুরের বটতলী বাজারে বোনের পাওনা ৫০,০০০ টাকা নিয়ে যাচ্ছিলেন রাহেলা বেগম। এই সময় যাত্রীবেশী এক প্রতারকের ফাঁদে পড়ে ওই টাকা খোয়ান তিনি।

    ভুক্তভোগী মোছাঃ রাহেলা বেগম বলেন, গতকাল বুধবার দুপুরে ২৯ মাইল বাজার থেকে বটতলি বাজারে যাওয়ার জন্য অটোরিকশায় ওঠেন তিনি। এই সময় অটোরিকশায় এক যুবক যাত্রী হিসেবে বসে ছিলেন। অটোরিকশাটি কিছু দূর যাওয়ার পর ১০ টাকায় মোড়ানো নকল সোনার বারটি হাতে নেন ওই যুবক। এর সাথে একটি চিরকুটও ছিল। নিজেকে অক্ষরজ্ঞানহীন বলে অটোচালককে সেই চিরকুট পড়তে দেন তিনি।

    অটোচালক উচ্চ স্বরে পড়ে শোনান, সিঙ্গাপুর প্রবাসী তাঁর মেয়ের জন্য ২২ ক্যারেটের সোনার বারটি ৪ লক্ষ টাকায় কিনেছেন। এটি যত্ন করে রাখতে বলেছেন তিনি। এই সময় কথার ফাঁদে পড়ে রাহেলা নিজের কাছে থাকা ৫০,০০০ টাকা প্রতারকের হাতে তুলে দিয়ে সোনার বারটি নিয়ে নেন। প্রতারক নেমে গেলে তিনি বুঝতে পারেন যে সোনার বারটি নকল এবং তিনি প্রতারণার শিকার হয়েছেন।

    ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ বি এম ফিরোজ ওয়াহিদ বলেন, প্রতারক চক্র টার্গেট করে নারীদের বিভিন্নভাবে প্রলোভিত করে এই ধরনের অপরাধ করে থাকে। থানায় লিখিত অভিযোগ আসলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
খানসামায় হাতি দিয়ে চাঁদাবাজির অভিযোগে দুইজনকে কারাদণ্ড Previous post রংপুরে চেক জালিয়াতির মামলায় ইউএনও অফিসের ৩ সহকারী কারাগারে
খোলা জায়গায় মলত্যাগে শীর্ষে রংপুর বিভাগ Next post খোলা জায়গায় মলত্যাগে শীর্ষে রংপুর বিভাগ