May 21, 2024
লালমনিরহাটে অটোরিকশা চালককে হত্যা মামলার ৪ জন গ্রেপ্তার

লালমনিরহাটে অটোরিকশা চালককে হত্যা মামলার ৪ জন গ্রেপ্তার

Read Time:4 Minute, 13 Second

লালমনিরহাটে অটোরিকশা ছিনতাইয়ের পর চালক মোঃ আব্দুর রাশিদকে (৪৪) কুপিয়ে হত্যার ঘটনায় জড়িত ৪ জন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে রংপুর র‍্যাব-১৩ এর অস্থায়ী সদর দপ্তরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাব-১৩ এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর এইচ এম ওমর ফারুক।

গ্রেপ্তারকৃতরা- লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার খারুভাজ এলাকার মোঃ মমিনুল ইসলামের পুত্র মোঃ সিরাজুল ইসলাম (১৬), মোন্তাজ আলীর পুত্র মোঃ শামসুল হক বাবু (৩২), মোঃ নাজিম উদ্দীনের পুত্র মোঃ মোমিনুল ইসলাম (৪৫) এবং মোঃ আব্দুল মতিনের পুত্র মোঃ মোস্তাফিজুর রহমান মুন্না (১৭)।

গতকাল বুধবার রাতে গাজীপুর জেলার কোনাবাড়ি এলাকায় র‍্যাব-১১ এর সহযোগিতায় অভিযান চালিয়ে আসামিদের সকলকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব-১৩ এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর এইচ এম ওমর ফারুক জানান, গত ২০ আগস্ট রাতে বুড়িবাজার হতে আব্দুর রাশিদের অটোরিকশা ভাড়া করে বাবুর বাজার যাওয়ার উদ্দেশ্যে রওনা হয় মোঃ সিরাজুল ইসলামসহ ৪ জন আসামি। পূর্বপরিকল্পনা অনুযায়ী ডাকাতপাড়া ব্রিজের ওপর প্রকৃতির ডাকে সারা দেওয়ার কথা বলে অটোরিকশাটি থামাতে বলে তারা। অটোরিকশাটি থামালে ছিনতাইয়ের উদ্দেশ্যে মোঃ শামসুল এবং মোঃ মোস্তাফিজুর চালক রাশিদের সাথে ধস্তাধস্তি শুরু করেন। এই সময় সিরাজুল পেছন থেকে ধারালো অস্ত্র দিয়ে রাশিদের মাথায় সজোরে আঘাত করেন। এতে রাস্তায় লুটিয়ে পড়েন অটোচালক রাশিদ। পরবর্তীতে অর্ধমৃত অবস্থায় তাকে ব্রিজের ওপর হতে পানিতে ফেলে দেন আসামিরা। রাশিদের কাছে থাকা টাকাসহ অটোরিকশা নিয়ে পালিয়ে যান আসামিরা।

পরবর্তীতে হত্যাকারীরা লালমনিরহাটের মোস্তাফি বাজারে ভাঙারি দোকানে অটোরিকশাটি বিক্রি করতে গেলে দোকানদার বৈধ কাগজ চাওয়ায় তারা অটোরিকশাটি ফেলে পালিয়ে যান। গাজীপুর জেলার কোনাবাড়ী এলাকায় সিরাজুলের বাবা মমিনুলের বাসায় আত্মগোপন করেন তারা। পর দিন গত ২১ আগস্ট ডাকাতপাড়া ব্রিজের নিচে ভেটেশ্বর নদীতে আব্দুর রাশিদের মরদেহ পাওয়া যায়। এই ঘটনায় নিহতের বড় ভাই বাদী হয়ে আদিতমারী থানায় মামলা করেন।

র‍্যাব-১৩ এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর এইচ এম ওমর ফারুক জানান, গ্রেপ্তার আসামিরা আন্তঃজেলা অটোরিকশা ছিনতাই চক্রের সঙ্গে জড়িত। তারা সিরাজ গ্যাং নামে পরিচিত। তারা বিভিন্ন অটোরিকশা স্ট্যান্ডে অবস্থান করে যাত্রী বেশে অটো তে উঠে সুবিধাজনক জায়গায় চালককে জিম্মি করে বা মারধর করে অটোরিকশা ছিনতাই করে সেটি বিক্রি করে টাকা ভাগাভাগি করে নেয় তারা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ১৩ জন Previous post রমেকে নতুন করে ৮ জন ডেঙ্গু রোগী ভর্তি
কালীগঞ্জে ট্রাকের ধাক্কায় এক বাইসাইকেল আরোহীর মৃত্যু Next post ট্রাকচাপায় এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু