February 25, 2024
ডালিয়া তিস্তা নদীতে ডুবে স্কুলছাত্রের মৃত্যু

তিস্তার পানি বিপদসীমার ২৮ সেন্টিমিটার উপরে

Read Time:1 Minute, 52 Second

উজানের পাহাড়ি ঢাল ও টানা ভারি বৃষ্টিপাতের কারণে লালমনিরহাটের ৫ উপজেলায় আবারও বন্যার পরিস্থিতির আশঙ্কা দেখা দিয়েছে। এতে নির্ঘুম রাত কাটাচ্ছেন নদীর তীরবর্তী এলাকার মানুষেরা।

গত কয়েকদিনের ঘন বৃষ্টিপাত ও ভারতের গজলডোবা ব্যারাজে পানি বৃদ্ধি পাওয়ায় জেলার মধ্যে দিয়ে বয়ে যাওয়া তিস্তা নদীতে পানি বেড়েছে।

আজ সোমবার (২০ জুন ) দুপুর ১২টার দিকে তিস্তা নদীর ডালিয়া পয়েন্টে পানি বিপদসীমার ২৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

তিস্তা নদীর পানি বিপদসীমা উপর দিয়ে প্রবাহিত হওয়ায় নদীর তীরবর্তী এলাকায় ও নিম্নাঞ্চলে পানি ঢুকতে শুরু করেছে। এতে জেলার হাতীবান্ধা উপজেলায় নদীর তীরবর্তী ৮হাজার পরিবার পানি বন্দি হয়ে পড়েছে ।

এ ছাড়াও পানি নিয়ন্ত্রণ করতে তিস্তা ব্যারাজের ৪৪ টি জলকপাট খুলে দিয়েছে পানি উন্নয়ন বোর্ড।

পানি উন্নয়ন বোর্ডের ডালিয়া পয়েন্টের নির্বাহী প্রকৌশলী আসফা-উদ-দৌল্লা বলেন, প্রতিবছরের মতো এবারও তিস্তা নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। আমাদের পক্ষ থেকে তিস্তাপাড়ের মানুষকে সর্তক করার পাশাপাশি সকলপ্রকার দুর্যোগ মোকাবেলায় আমরা প্রস্তুত আছি।

আরসিএন ২৪ বিডি / ২০ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সাত বছরেও মিললো না রংপুর মহানগর ছাত্রলীগ এর নতুন কমিটি! Previous post সাত বছরেও মিললো না রংপুর মহানগর ছাত্রলীগ এর নতুন কমিটি !
কুড়িগ্রাম ও লালমনিরহাটে হবে দুদকের সমন্বিত জেলা কার্যালয় Next post কুড়িগ্রাম ও লালমনিরহাটে হবে দুদকের সমন্বিত জেলা কার্যালয়