September 24, 2023
নীলফামারীতে ছাত্রী ধর্ষণের অভিযুক্তকে প্রধান শিক্ষক পদে নিয়োগ

নীলফামারীতে ছাত্রী ধর্ষণের অভিযুক্তকে প্রধান শিক্ষক পদে নিয়োগ

Read Time:4 Minute, 3 Second

নীলফামারী সদর উপজেলার উত্তরাশশী উচ্চ বিদ্যালয়ে গোপনে ৬টি পদে নিয়োগ বাণিজ্য করা হয়েছে। নিয়োগে ছাত্রী ধর্ষণের অভিযুক্ত রবিউল ইসলামকে প্রধান শিক্ষক পদে নিয়োগ দেওয়া হয়।

এমনকি গত ১৫ এপ্রিল নিরাপত্তাকর্মী পদে গোলাম রাব্বি সরকারকে নিয়োগ দেয়া হলেও সেই পদে অন্যজনকে নিয়োগ দেওয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার( ১৬ জুন ) দুপুরে উত্তরাশশী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ওই প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে মানববন্ধন করেছে বিদ্যালয়টির শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

মানববন্ধনে বক্তারা বলেন, সদ্য নিয়োগ প্রাপ্ত প্রধান শিক্ষকের যোগসাজসে বিদ্যালয়ে গোপনে ৬টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে আবেদন নিয়ে দ্রুত নিয়োগ দেয়ার চেষ্টা করেন ম্যানিজিং কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান।

প্রথমদিকে শিক্ষা অফিসে নিয়োগ প্রক্রিয়া সাময়িক বন্ধ করা হলেও পরবর্তীতে ১৫ জুন বুধবার নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে কেন্দ্রে নিয়োগ দেয়া হয় ধর্ষণের অভিযুক্ত প্রধান শিক্ষকসহ চারজনকে।

এর আগে গত ১৫ এপ্রিল নিরাপত্তা কর্মী পদে গোলাম রাব্বি সরকারকে নিয়োগ দেয়া হলেও টাকার বিনিময়ে সেই পদে অন্যজনকে নিয়োগ দেয়া হয়েছে। এ বিষয়ে গোলাম রাব্বি সরকার বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালত নীলফামারীতে একটি মামলা করেন। যার মামলা নং-২৮২/২২।

গোলাম রাব্বি সরকার নিয়োগের বিষয়ে বলেন, আমার কাছে সাত লাখ টাকা নিয়ে নিয়োগ দেয়া হয়েছিল। আমি বিদ্যালয়টি দীর্ঘদিন ধরে বিনা পয়সায় শ্রমও দিয়ে আসছি। কিন্তু ম্যানেজিং কমিটির সভাপতি ও বর্তমান প্রধান শিক্ষক মিলে ওই পদে নিয়োগ দেওয়ার জন্য বিভিন্নরকম পাঁয়তারা চালাচ্ছে এবং আমাকে নিয়োগ দেয়া নিরাপত্তা কর্মী পদে আবারোও নিয়োগের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তিও দিয়েছে।

এখন শোনা যাচ্ছে সেই পদে অন্যজনকে নিয়োগ দিয়েছে। আমি চাকরির আশায় শেষ সহায় সম্বলটুকু বিক্রি করেছি। কিন্তু ওরা আমার সঙ্গে নিয়োগের নামে প্রতারণা করেছে। অবিলম্বে এই নিয়োগ বাতিলের দাবি জানাই। বিভিন্ন এবিষয়ে আমি বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালত নীলফামারীতে একটি মামলাও করেছি।

নিয়োগের বিষয়ে বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মতলুবুবর বলেন, বিধি মোতাবেক ৬টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে ৪টি পদে নিয়োগ দেওয়া হয়েছে। বাকি ২টি পদে কিছু সমস্যার কারনে নিয়োগ নেয়া সম্ভব হয়নি কিন্তু পরবর্তীতে নিয়োগটি নেয়া হবে।

এ বিষয়ে ডিজির প্রতিনিধি নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন বলেন, নিয়োগটি বাতিলের জন্য একটি আবেদন পেয়েছিলাম কিন্তু কোন ত্রুটি না থাকায় নিয়োগটি নেয়া হয়েছে ।

আরসিএন ২৪ বিডি / ১৭ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিমলায় ৪ হাজার পরিবার বন্যাকবলিত Previous post ডিমলায় ৪ হাজার পরিবার বন্যাকবলিত
সিরাজগঞ্জে বজ্রপাতে দুইজনের মৃত্যু, আহত ৪ Next post সিরাজগঞ্জে বজ্রপাতে দুইজনের মৃত্যু, আহত ৪