June 13, 2024
বিদ্যুৎ প্রকৌশলীর বিরুদ্ধে রিডারকে জুতাপেটার অভিযোগ

বিদ্যুৎ প্রকৌশলীর বিরুদ্ধে রিডারকে জুতাপেটার অভিযোগ

Read Time:3 Minute, 47 Second

নীলফামারী জেলার সৈয়দপুরে রেলওয়ে বিদ্যুৎ বিভাগের এক প্রকৌশলীর (ডিইই) বিরুদ্ধে অধস্তন কর্মচারীকে দপ্তরে ডেকে জুতাপেটার অভিযোগ উঠেছে। এই ঘটনার বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন রেলওয়ে শ্রমিকেরা।

গতকাল সোমবার সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়কের (ডিএস) কার্যালয়ের সামনে এই সমাবেশ করেন শ্রমিকেরা। এ সময় শ্রমিক লীগের নেতারা শ্রমিকদের সাথে একাত্মতা প্রকাশ করেন।

সমাবেশে বক্তব্য দেন সৈয়দপুর রেলওয়ে শ্রমিক লীগ কারখানা শাখার সভাপতি মোঃ নুরুল ইসলাম, অতিরিক্ত সম্পাদক মোঃ ছালেহ উদ্দিন ও ওপেন লাইন শাখার সভাপতি মোঃ দেলোয়ার হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, গত শনিবার বিভাগীয় বিদ্যুৎ প্রকৌশলী মোঃ খায়রুল ইসলাম কোনো কারণ ছাড়াই তাঁর অফিসে মিটার রিডার মোঃ ফারুক হোসেনকে ডেকে ৩ ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন। প্রতিবাদ করায় জুতা খুলে ফারুককে মারধর করেন।

তাঁরা অবিলম্বে ওই প্রকৌশলীকে বদলিসহ শাস্তির দাবি জানান। একই সাথে শ্রমিকদের বার্ষিক পোশাক, অন্য প্রাসঙ্গিক দ্রব্যাদি প্রাপ্তি এবং চিকিৎসা ভাতা প্রদানে গাফিলতি দূর করে সঠিক সময়ে বিতরণের আহ্বান জানান।

সমাবেশে রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) মোঃ সাদেকুর রহমান উপস্থিত হয়ে শ্রমিকদের দাবিগুলো ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করার মাধ্যমে সমাধানের আশ্বাস দেন। তবে ডিইইকে কারখানা থেকে প্রত্যাহার তথা বদলির এখতিয়ার তাঁর নেই বলে জানান তিনি।

পরে বিষয়টি রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোখছেদুল মোমিনের ওপর ন্যস্ত করা হয়। তিনি ঢাকা হতে ফিরলে এই ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে জানালে শ্রমিকেরা কাজে ফিরে যান।

অভিযুক্ত প্রকৌশলীর (ডিইই) মোঃ খায়রুল ইসলাম বলেন, ‘মিটার রিডার ফারুক তাঁর দায়িত্ব সঠিকভাবে পালন করছেন না। তিনি মিটারের বিল রিডিংয়ে গোলমাল করার কারণে আমার রেলওয়ের বাসভবনের বিদ্যুতের বিল প্রতি মাসে অতিরিক্ত আসে। এই নিয়ে তাঁকে জিজ্ঞাসা করায় তিনি আমার সাথে অসদাচরণ করেন। তাই আমি তাঁর বিরুদ্ধে চাকরি বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নিয়েছি।’

তিনি আরও জানান, ‘ফারুক নিজের অপকর্ম আড়াল করতে মারধরের মিথ্যে অভিযোগ তুলে আমাকে বিতর্কিত করার চেষ্টা চালাচ্ছে।’ তবে এ বিষয়ে ভুক্তভোগী মোঃ ফারুক হোসেন গণমাধ্যমের সাথে কথা বলতে অপারগতা প্রকাশ করেন। এমনকি সংবাদকর্মীদের দেখে তিনি একরকম আড়ালে চলে যান।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
কুড়িগ্রামে গৃহবধূর আত্মহত্যায় প্ররোচণাকারীর শাস্তির দাবি মানববন্ধন Previous post ঠাকুরগাঁওয়ে ইউপি সদস্য মোঃ ফারুক এর অপসারণের দাবিতে মানববন্ধন
গাইবান্ধায় ইটভাটায় অভিযান, ৪ লক্ষ টাকা জরিমানা Next post দিনাজপুরে মাংস বিক্রেতার জরিমানা