May 18, 2024
সৈয়দপুরে স্থানীয় শহীদ দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি

সৈয়দপুরে স্থানীয় শহীদ দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি

Read Time:1 Minute, 49 Second

নীলফামারী জেলার সৈয়দপুরে স্থানীয় শহীদ দিবস। এদিনে স্বাধীনতা পদকপ্রাপ্ত তৎকালীন প্রাদেশিক পরিষদ সদস্য শহীদ ডা. জিকরুল হকসহ স্থানীয় দেড় শতাধিক বুদ্ধিজীবী, রাজনৈতিক, পেশাজীবী ও ছাত্র-যুবনেতাকে পাকিস্তানি হানাদার বাহিনী নির্মমভাবে হত্যা করে। সেই শহীদদের স্মরণে প্রতিবছর এদিনটি পালন করা হয়।

দিবসটি কেন্দ্র করে উপজেলা প্রশাসন, স্মরণিকা পরিষদ, রক্তঝরা ’৭১, প্রজন্ম ’৭১ সহ বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠন সৈয়দপুরে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করেছে।

সকালে পৌর শহরের জিআরপি মোড়ে স্মৃতি অম্লানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুষ্পমাল্য অর্পণ করেন নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য সিদ্দিকুল আলম। পরে রক্তধারা ’৭১, প্রজন্ম ’৭১, স্মরণিকা পরিষদ, সৈয়দপুর থানা-পুলিশ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন পুষ্পমাল্য দেয়। এর আগে শহীদদের স্মরণে ১ মিনিটের জন্য নীরবতা পালন করা হয়েছে।

এছাড়াও শহরের সব ভবনের শীর্ষে উড়ছে জাতীয় ও কালো পতাকা। বিকেলে মিলাদ মাহফিল, গরিব-দুঃখীদের মধ্যে খাবার পরিবেশনসহ সন্ধ্যায় টিআর সড়কের ঠাকুর মন্দিরে আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটির কর্মসূচি শেষ হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
লালমনিরহাটে সেপটিক ট্যাংকে পড়ে এক কিশোর মৃত্যু Previous post যুবকের বুকের মাংস কামড়ে ছিঁড়ে নিয়েছে হত্যা মামলার আসামিরা
টেকনাফে দেড় লাখ পিস ইয়াবা উদ্ধার Next post টেকনাফে দেড় লাখ পিস ইয়াবা উদ্ধার