June 13, 2024
পঞ্চগড়-সান্তাহার

আজ থেকে চালু হচ্ছে ‘দোলনচাঁপা এক্সপ্রেস’

Read Time:2 Minute, 22 Second

প্রায় দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে চালু হচ্ছে পঞ্চগড়-সান্তাহার রুটে জনপ্রিয় আন্তঃনগর ট্রেন দোলনচাঁপা এক্সপ্রেস। পঞ্চগড়ের মানুষের মধ্যে যেমন স্বস্তির পাশাপাশি খুশির আমেজ বিরাজ করছে।

আজ শনিবার (১১ জুন) সকাল ১১টায় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে পঞ্চগড়-সান্তাহার রুটে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করবেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি।

একই দিন রেলস্টেশনে নবনির্মিত গেট ও অ্যাপ্রোচ রোডের উদ্বোধনও করবেন তিনি

উল্লেখ্য, সান্তাহার থেকে দিনাজপুর পর্যন্ত চলাচলকারী দোলনচাঁপা এক্সপ্রেস ১৯৮৬ সালের ১৬ মার্চ উদ্বোধন করা হলেও পঞ্চগড়ের সঙ্গে এর কোনো যোগাযোগ ছিল না।

অবশেষে চালু হতে যাচ্ছে পঞ্চগড়সহ ঠাকুরগাঁওবাসীর বহু প্রতীক্ষিত দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন সার্ভিস। এ জেলার মানুষ এখন থেকে সহজেই রংপুরে যেতে পারবে।

এ বিষয়ে জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বলেন, চিকিৎসা বা অন্যান্য কাজে পঞ্চগড়ের মানুষকে রেলপথে রংপুর যেতে হয়।

এটাই এ জেলার মানুষের দীর্ঘদিনের দাবি। কয়েকদিন আগে মাননীয় রেলমন্ত্রী ও সচিবের উপস্থিতিতে রেলস্টেশনে এক অনুষ্ঠানে জেলার মানুষ এই ট্রেনের দাবি তোলেন।

আজ পঞ্চগড়-সান্তাহার রেল রুটে চালু হতে যাচ্ছে আমাদের দাবির ট্রেন। তিনি আরও মনে করেন, উত্তরাঞ্চলের সর্বস্তরের মানুষ এই সেবার সুফল পাচ্ছেন।

আরসিএন ২৪ বিডি/ ১১ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

টানা তিন দিনের বর্ষণে প্লাবিত লালমনিরহাট Previous post টানা তিন দিনের বর্ষণে প্লাবিত লালমনিরহাট
গাইবান্ধায় বাড়ছে নদীর পানি Next post গাইবান্ধায় বাড়ছে নদীর পানি