May 18, 2024
রংপুরে মৃত নারীর কবরের ভেতর থেকে যুবক আটক

রংপুরে মৃত নারীর কবরের ভেতর থেকে যুবক আটক

Read Time:2 Minute, 55 Second

রংপুরের কাউনিয়ায় মৃত নারীর কবরের ভেতর থেকে সফিকুল ইসলাম নামে এক যুবককে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয়রা।

গতকাল শুক্রবার (৩ মার্চ) বিকেলে ওই যুবকের নামে ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং কবরস্থানে অনধিকার প্রবেশ করে মরদেহের অসম্মান করার অপরাধে মামলা হয়েছে।

এর আগে সকালে উপজেলার হারাগাছ জয়বাংলা বাজার সরকারি পাবলিক কবরস্থান থেকে সফিকুল ইসলামকে আটক করা হয়। কবর থেকে আটক ওই যুবক হারাগাছ পৌর এলাকার ধুমেরকুঠি পশ্চিমপাড়া গ্রামের আবুজারের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, শুক্রবার ভোরের দিকে স্থানীয় লোকজন সরকারি কবরস্থানে একজন নারীর কবরের এক পাশের মাটি খুঁড়া দেখতে পেয়ে পুলিশে খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় লোজনের সহযোগিতায় সফিকুল ইসলামকে কবরের ভেতর থেকে টেনে বের করেন।

এদিকে কবর থেকে যুবক আটকের খবর ছড়িয়ে পড়লে কবরস্থানে উৎসক লোকজন ভিড় করেন। উৎসক লোকজনকে ছত্রভঙ্গ করতে পুলিশকে বেগ পেতে হয়। পরে সফিকুলকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে সারাই ইউনিয়ন পরিষদের সদস্য শফিকুল ইসলাম বলেন, সকালে স্বজনরা কবর জিয়ারত করতে গিয়ে কবরের মাটি খুঁড়া এবং মানুষের গোঙানো শব্দ পেয়ে ভয়ে সেখান থেকে ফিরে বাড়িতে পরিবারের লোকজনকে জানান। মৃতের স্বজনরা কবরস্থানে গিয়ে কবরের ভেতরে মরদেহের পাশে ওই যুবককে বসে থাকতে দেখতে পায়। পরে তারা পুলিশে খবর দেন। স্থানীয়রা জানান, আটক ওই যুবক নেশাগ্রস্ত। তিনি মানসিকভাবেও অসুস্থ হয়ে পড়েছেন।

এর আগেও নেশার টাকা না পেয়ে এলাকায় বিশৃঙ্খলা করেছেন। কয়েকবার এ নিয়ে সালিসও হয়েছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, এ ঘটনায় ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং কবরস্থানে অনধিকার প্রবেশ করে মরদেহের অসম্মান করার অপরাধে মামলা হয়েছে, আর আটককৃত সফিকুলকে মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

আরসিএন ২৪ বিডি. কম / ৪ মার্চ ২০২৩

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শুরু হচ্ছে চিলমারী-রৌমারী ফেরি চলাচল Previous post শুরু হচ্ছে চিলমারী-রৌমারী ফেরি চলাচল
রাণীশংকৈলে ভুট্টাক্ষেত থেকে যুবকের লাশ উদ্ধার Next post রাণীশংকৈলে ভুট্টাক্ষেত থেকে যুবকের লাশ উদ্ধার