February 25, 2024
রংপুরে ৩ জামায়াত নেতা কারাগারে

রংপুরে ৩ জামায়াত নেতা কারাগারে

Read Time:2 Minute, 8 Second

নাশকতার পরিকল্পনার অভিযোগে রংপুরের হাজিরহাট থানার উত্তম মৌলভিপাড়ার একটি বাড়ি থেকে জামায়াতের ৩ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল শনিবার (৫ নভেম্বর ) বিকেলে পুলিশ তাদেরকে রংপুর মেট্রোপলিটন আদালতে নিলে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে সকাল সাড়ে ৭টার দিকে তাদের আটক করা হয়। ঘটনাস্থল থেকে লোহার রড, বাঁশের লাঠি, বিভিন্ন বই ও ডায়েরি জব্দ করা হয়েছে।

হাজিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজিব বসুনিয়া এসব তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন, হাজিরহাট থানা জামায়াতের সেক্রেটারি মাহবুবুর রহমান, একই থানার ২ নম্বর ওয়ার্ড জামায়াত সভাপতি মোস্তাফিজার রহমান মুকুল এবং ৩ নম্বর ওয়ার্ড জামায়াত সভাপতি আব্দুল জলিল।

ওসি বলেন, ‘গোপন তথ্যে জানতে পারি, হাজিরহাট থানার ৩ নম্বর ওয়ার্ড জামায়াতের সভাপতি আব্দুল জলিলের বাড়িতে তিন নেতার বৈঠক চলছে। সেখানে অভিযান চালিয়ে তাদের আটক করি।

‘বিকালে থানার উপ- পরির্দশক বাহাউদ্দিন বাদী হয়ে তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন। তিন জনকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।’

এ বিষয়ে জানতে চাইলে রংপুর মেট্রোপলিটন আদালতের পরিদর্শক ফারুক খলিলি জানান, আসামিদের বিকেলে আদালতে নেয়া হলে বিচারক কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আরসিএন ২৪ বিডি / ৬ নভেম্বর ২০২২

  • ঘোড়াঘাটের মোজাম বিনোদন পার্কে অভিযান চালিয়ে ১০ জনকে আটক

    দিনাজপুর জেলার ঘোড়াঘাটে মোজাম বিনোদন পার্কে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে অসামাজিক কার্যক্রম করার অভিযোগে ৫ যৌনকর্মীসহ ১০ জনকে আটক করেছে আদালত।

    গতকাল শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার ১ নং বুলাকীপুর ইউনিয়নের কালুপাড়া গ্রামে অবস্থিত মোজাম বিনোদন পার্কে অভিযান চালায় ও ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্বে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ রফিকুল ইসলাম। অভিযানে ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদের নেতৃত্বে থানা পুলিশের একটি দল সহযোগিতা করেন।

    ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, অভিযান চলাকালে পার্কের আবাসিক রুমে অসামাজিক কার্যক্রম পরিচালনার সময় পৃথক কয়েকটি রুম থেকে পাঁচ জোড়া নারী-পুরুষকে আটক করে পুলিশ। পরে আদালত আটক ৫ জন ব্যক্তিকে ৭ দিনের কারাদণ্ড এবং ৫ জন নারীকে ১,০০০ টাকা করে অর্থদণ্ড দেন।

    আটক ব্যক্তিরা হলেন, জেলার পার্বতীপুর উপজেলার গুড়গুড়ী গ্রামের আব্দুল মাবুদের ছেলে আব্দুল কাদের (২২), মধ্যপাড়া গ্রামের মৃত সাইফুল ইসলামের ছেলে গাউসুল আজম (২৭), নবাবগঞ্জ উপজেলার রোস্তমপুর গ্রামের মকবুল হোসেনের ছেলে মোঃ সুজাউল হক (৪০), শিবরামপুর গ্রামের আব্দুর রহিমের ছেলে সারোয়ার (৩০) এবং হাকিমপুর উপজেলার ইটাইপুর গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে মোঃ মতিয়ার রহমান (৪০)।

    ঘোড়াঘাট থানার আসাদুজ্জামান আসাদ জানান, কারাদণ্ডপ্রাপ্ত ব্যক্তিদেরকে রবিবার সকালে দিনাজপুর জেলা কারাগারে পাঠানো হবে।

    এই বিষয়ে মোঃ রফিকুল ইসলাম বলেন, অসামাজিক কার্যক্রম পরিচালনার অভিযোগে দণ্ডবিধি অনুযায়ী আটক ব্যক্তিদের কারাদণ্ড ও অর্থদণ্ড দেওয়া হয়।

  • রংপুরে ছুরিকাঘাত করে ছিনতাইয়ের ঘটনায় দুইজন গ্রেফতার

    রংপুরে বিয়ের ছবি তোলার কথা বলে ফটোগ্রাফারকে নির্জন জায়গায় নিয়ে গিয়ে ছুরিকাঘাতসহ ক্যামেরা ছিনতাইয়ের ঘটনায় পুলিশ ২ জনকে গ্রেফতার করেছে।

    এরা হলো, নগরীর বড়বাড়ি মুক্তাপাড়া গ্রামের আব্দুর রউফের ছেলে সাঈদ ওরফে শহীদ (১৯) এবং নুরপুর এলাকার রাজু মিয়ার ছেলে মোঃ সীমান্ত ইসলাম (২০)।

    গত শুক্রবার গাইবান্ধা জেলার সাদুল্ল্যাপুরে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। সেই সাথে লুট করা ১ লক্ষ ২০,০০০ টাকা মূল্যের ডিএসএলআর ক্যামেরা, স্মার্ট ফোন ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে।

    গতকাল শনিবার বিকেলে নগরীর সেন্ট্রাল রোডস্থ মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান, উপ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকি ইবনু মিনান।

    তিনি জানায়, পূর্ব পরিকল্পনা অনুযায়ী আসামী সাঈদ বোনের বিয়েতে ছবি তোলার কথা বলে ঢাকা থেকে রংপুরে নিয়ে আসেন কিশোরগঞ্জ জেলার তাড়াইল বাঁশহাটি তালজাঙ্গা গ্রামের আনোয়ার মিয়ার ছেলে মোঃ বিল্লাল হোসেনকে (২৫)।

    গত ২১ ফেব্রুয়ারি দুপুর ১২টায় বিল্লাল রংপুরে আসলে সাঈদ ও সীমান্ত বড়বাড়ি সিংগীমারী রেললাইনের অদূরে মোঃ বাচ্চু মিয়ার বাগানে নিয়ে যায়। সেখানে বিল্লালকে তারা ঘাড়ের দুই পাশে, নাকে এবং পেটে ছুরিকাঘাত করে গুরুতর রক্তাত্ব করে এবং ডিএসএলআর ক্যামেরা, মোবাইল ফোন ও নগদ টাকা নিয়ে পালিয়ে যায়। সেই সঙ্গে বিল্লাল মারা গেছে ভেবে তারা গাইবান্ধা জেলার সাদুল্ল্যাপুর এলাকায় এক বন্ধুর বাসায় তারা আত্মগোপন করে। পরবর্তীতে জাতীয় জরুরী সেবা নম্বরে ফোন থেকে স্থানীয় থানা পুলিশ ঘটনাস্থানে উপস্থিত হয়ে বিল্লালকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়। এই ঘটনায় বিল্লালের চাচাতো ভাইু মোনায়েম খান বাদী হয়ে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করলে ডিবি পুলিশ আসামী সাঈদ ও সীমান্তকে গ্রেফতারসহ লুট করা মালামাল উদ্ধার করে।

    উপ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকি ইবনু মিনান বলেন, মামলার পর দ্রুত সময়ের মধ্যে আমরা আসামীদের গ্রেফতার করতে সক্ষম হয়েছি। তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। ভুক্তভোগী বিল্লাল রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

  • লালমনিরহাটে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু

    লালমনিরহাটে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে আব্দুল্লাহ(১২) নামের একজন মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। শনিবার(২৪ ফেব্রুয়ারী) সন্ধ্যার দিকে লালমনিরহাট কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকার বিনিময় ফিলিংস স্টেশনের সামনে এই মর্মান্তিক দূর্ঘটনাটি ঘটে।

    নিহত আব্দুল্লাহ শহরের পশ্চিম হাঁড়িভাংঙ্গার তালিমুল ইনসান কওমি হাফিজিয়া মাদ্রাসার ছাত্র এবং একই এলাকার মোঃ রাজু মিয়ার ছেলে।

    পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক দিয়ে মালবাহী একটি ট্রাক মিশনমোড় হয়ে রংপুরের যাচ্ছিল। ট্রাকটি কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় বিনিময় ফিলিংস স্টেশনের সামনে পৌছুলে সেখানে সাইকেল আরোহী একজন মাদ্রাসা ছাত্রকে পিছন থেকে ধাক্কা দেয় পণ্য বোঝাই ট্রাকটি। ট্রাকের ধাক্কায় মাদ্রাসা ছাত্রের সাইকেল ছিটকে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থানেই নিহত হয়। এই সময় সাইকেলে থাকা অপর আরোহী বেঁচে যায়। স্থানীয় লোকজন সঙ্গে সঙ্গে ঘাতক ট্রাকটিকে আটক করলেও চালক ও সহযোগী পালিয়ে যায়।

    লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মাদ্রাসা শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • কালীগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে এক শিশুর মৃত্যু

    লালমনিরহাট জেলার কালীগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে আমির হোসেন (১০) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের লতাবর মন্দাদিঘীরপাড় গ্রামে এই মর্মান্তিক ঘটনাটি ঘটে।

    আমির হোসেন ওই এলাকার মোঃ কোহিনূর রহমানের ছেলে। সে স্থানীয় একটি বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী।

    পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, বাড়ির ঘরে মিউজিক বক্সে বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে শিশুটি সবার অজান্তেই সেখানে বিদ্যুৎস্পৃষ্ট হয়। তার নানি বিষয়টি বুঝতে পেরে চিৎকার শুরু করেন। তখন আশেপাশের লোকজন এসে তাকে মৃত অবস্থায় উদ্ধার করে।

    কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির ঘটনাটির সত্যতা নিশ্চিত করেছেন।

  • ৭ ঘণ্টা পর উত্তরবঙ্গের সাথে সারাদেশের রেল চলাচল স্বাভাবিক

    দিনাজপুর জেলার পার্বতীপুরে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুতির ঘটনায় রংপুরের সাথে উত্তরাঞ্চলের ট্রেন যোগাযোগ বন্ধ হয়েছিল। পরে ৭ ঘণ্টা চেষ্টার পর উত্তরবঙ্গের সাথে ফের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

    আজ শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় বিষয়টি নিশ্চিত করেছেন পার্বতীপুর স্টেশন মাস্টার মোঃ রেজাউল করিম।

    তিনি বলেন, আজ (শনিবার) সকালে পার্বতীপুর-রংপুর রেলপথের গুলপাড়া এলাকায় চট্টগ্রাম থেকে গম ভর্তি ৩১টি বগি নিয়ে পার্বতীপুরে আসার সময় মালবাহী ট্রেনটির ইঞ্জিনের পেছনের বগি লাইনচ্যুত হয়।

    তিনি আরও জানান, সকাল পৌনে ৮টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর সকাল সাড়ে ১০টার দিকে একটি টুলভ্যান এসে গাড়ি উদ্ধার কাজ শুরু করে। পরে ৭ ঘণ্টা চেষ্টার পর লাইচ্যুত ট্রেনটি উদ্ধার করা হয়। ফলে উত্তরবঙ্গের সাথে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
আগামী বিশ্বকাপে ‘বাছাই পর্ব’ খেলতে হবে বাংলাদেশকে Previous post আগামী বিশ্বকাপে ‘বাছাই পর্ব’ খেলতে হবে বাংলাদেশকে
পঞ্চগড়ে মোটরসাইকেলের ধাক্কায় সাইকেল আরোহীর মৃত্যু Next post পঞ্চগড়ে ট্রাক্টরের ধাক্কায় ইউপি সদস্য নিহত