রংপুরবাসীর  বহুল প্রত্যাশিত মেট্রোপলিটন পুলিশ উদ্বোধন রবিবার

রংপুরবাসীর বহুল প্রত্যাশিত মেট্রোপলিটন পুলিশ উদ্বোধন রবিবার

সেপ্টেম্বর ১৫, ২০১৮ 1 By admin

রংপুরবাসীর বহুল প্রত্যাশিত মেট্রোপলিটন পুলিশ উদ্বোধন হতে যাচ্ছে আগামীকাল রবিবার ।
নগরবাসী উচ্ছ্বাসিত হয়ে আছে এ উদ্বোধন নিয়ে । প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুর মেট্রোপলিটনের উদ্বোধন করবেন।

উদ্বোধনকে ঘিরে নগরজুড়ে এখন সাজ সাজ রব। রঙ-বেরঙের পতাকা উড়ছে নগরীর বিভিন্ন স্থানে । এ উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে পুলিশ কমিশনারের কার্যালয় থেকে শুরু করে ছয়টি থানা ও দুটি ফাঁড়ি।

মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান জানান, উদ্বোধনকে ঘিরে সকল প্রস্তুতি প্রায় শেষ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন। সেই সিসটেমটাও প্রস্তুত করা হয়েছে।

তিনি বলেন, মেট্রোপলিটন পুলিশের পুলিশ লাইন্স মাঠে বিশাল প্যান্ডেল করা হয়েছে। সেই প্যান্ডেলে আমন্ত্রিত অতিথিরা বসবেন। রংপুরের সকল বিশিষ্ট ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছে।

|RCN24BD.COM| জাতীয় রংপুর বিভাগ রংপুর মেট্রোপলিটন পুলিশ রংপুর সদর

Rangpur Metropolitan Police

মেট্রোপলিটনের আওতায় ছয়টি থানা, ১০টি ফাঁড়ি আর ৮টিঁ পুলিশ বক্সে থাকবে এক হাজার ১৮৫ জনবল, ১৩০টি যানবাহন নিয়ে এই নগরীর পুলিশি কার্যক্রমের দায়িত্ব নিচ্ছে আরএমপি। তাই স্বস্তি আর অধীর অপেক্ষা মানুষের।

আধুনিক-উন্নত নিরাপত্তা ও আইনি সেবার পাশাপাশি ট্রাফিক ব্যবস্থায় আমূল পরিবর্তন আসবে।

মোহাম্মদ আবু সুফিয়ান (অতিরিক্ত কমিশনার, আরএমপি) বলেন, এতে গতিশীলতা আসবে, পুলিশের রেসপন্স বাড়বে। ট্রাফিক ব্যবস্থায়ও ভালো পরিবর্তন আসবে।

পুলিশ কমিশনার মোহা. আব্দুল আলীম মাহমুদ জানান, উন্নত এবং হয়রানিমুক্ত আইনি সেবা, আধুনিক ট্রাফিক ব্যবস্থা ছাড়াও একটি সুন্দর নগরী গড়তে যা যা প্রয়োজন মেট্রোপলিটন পুলিশ তা করবে। এজন্য নগরবাসীর সহযোগিতা চান তিনি।