May 18, 2024
বদলীর আদেশ হলেও এখনো বহাল মিঠাপুকুরের সমাজসেবা কর্মকর্তা

বদলীর আদেশ হলেও এখনো বহাল মিঠাপুকুরের সমাজসেবা কর্মকর্তা

Read Time:5 Minute, 16 Second

রংপুরের মিঠাপুকুর উপজেলার সমাজসেবা কর্মকর্তা আলোচিত গোলাম রব্বানী বদলী হলেও বহাল তবিয়তে রয়েছেন।

বদলীর আদেশে চলতি মাসের ৮ তারিখের মধ্যে গোলাম রব্বানীকে নতুন কর্মকর্তাকে দায়িত্ব বুঝে দিতে বলা হয়েছিল। কিন্তু, তা না করে আদেশ বাতিলের পায়তারা চালাচ্ছেন বলে অভিযোগ রয়েছে। বদলী বাতিলের জন্য মন্ত্রনালয়ে দৌড়ঝাঁপ করছেন তিনি।

সমাজসেবা অধিদপ্তর প্রশাসন-১ শাখা সূত্রে জানা গেছে, চলতি বছরের ২৫ মে সমাজসেবা অধিদপ্তরের এক প্রজ্ঞাপনে মিঠাপুকুর সমাজসেবা কর্মকর্তা গোলাম রব্বানীকে কুড়িগ্রাম প্রভেশন কার্যালয়ে প্রভেশন কর্মকর্তা হিসেবে বদলী করা হয়।

এদিকে, কুড়িগ্রাম প্রভেশন কার্যালয়ে প্রভেশন কর্মকর্তা শরিফুল ইসলামকে মিঠাপুকুর সমাজসেবা কর্মকর্তা হিসেবে নিয়োগ প্রদান করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়- ৮ জুনের মধ্যে গোলাম রব্বানী নতুন কর্মকর্তাকে দায়িত্ব বুঝে দিয়ে কুড়িগ্রামে যোগদান করতে হবে। কিন্তু, তিনি এ রিপোর্ট লেখা পর্যন্ত দায়িত্ব বুঝে না দিয়ে বহাল তবিয়তে রয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০২১ সালের ১০ মার্চ মিঠাপুকুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা হিসেবে যোগদান করেন গোলাম রব্বানী।

এরপর হতে মুক্তিযোদ্ধাদের সাথে অসৌজন্য মুলক ব্যবহার, ভাতাভোগীদের হয়রানী ও উৎকোচ গ্রহনের একাধিক অভিযোগ ওঠে। এছাড়াও, ইউনিয়ন পরিষদ নির্বাচনে অনিয়মের অভিযোগেও দায়িত্ব হতে অপসারণ করা হয়েছিল গোলাম রব্বানীকে।

সম্প্রতি, ৭শ ৯০ জন প্রতিবন্ধি ব্যক্তিকে ভাতার আওতায় না এনে টালবাহানা করছিলেন সমাজসেবা কর্মকর্তা। এ ঘটনায় তাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। এরকম নানা ঘটনায় দির্ঘদিন হতে পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশ হয়েছিল। পরে তাকে মিঠাপুকুর হতে কুড়িগ্রামে বদলী করা হয়।

প্রতিবন্ধি কার্ড প্রত্যাশী রুপালী বেগম বলেন, প্রতিবন্ধি কার্ড করার জন্য প্রায় ৬ মাস ধরে সমাজসেবা কার্যালয়ে ঘুরছি। এ পর্যন্ত ১০/১২ দিন অফিসে গিয়েছিলাম। এখনও কার্ড পাইনি। আরেক প্রতিবন্ধি শাহীন মিয়া। তারও দশা রুপালী বেগমের মত। শাহীন মিয়া ক্ষোভ প্রকাশ করে বলেন, অফিসে ঘুরতে ঘুরতে কার্ডের আশা বাদ দিয়েছি।

আরো জানায়ায়, দালালের মাধ্যমে কাজ করলে ১৫ থেকে ৩০দিনের মধ্যে কাজ হয়। কারন দালাল’রা একেক কর্মকর্তাদের একেক রকম উৎকোচ প্রদান করে যা ১৫শ থেকে ৩হাজার টাকা পযন্ত ব্যায় করতে হয় ভোক্তভোগীদের।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক রফিকুল ইসলাম তুহিন বলেন, মিঠাপুকুর সমাজসেবা কর্মকর্তা হিসেবে যোগদানের পর হতে গোলাম রব্বানীর বিরুদ্ধে নানা অভিযোগ ছিল। এরমধ্যে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোটা অংকের টাকার বিনিময়ে জামায়াত প্রার্থীকে বাতিল না করার অভিযোগ ওঠে। পরে দায়িত্ব হতে অব্যাহতি দেওয়া হয় তাকে।

তিনি আরও বলেন, ‘গোলাম রব্বানীকে মিঠাপুকুর হতে বদলী করা হলেও তিনি দায়িত্ব হস্তান্তর না করে টালবাহানা করছেন। দ্রুত বদলী আদেশ বাস্তবায়নের দাবি জানাচ্ছি।

বদলী হওয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা গোলাম রব্বানী বলেন, জুন ক্লোজিংয়ের অনেক কাজ পেন্ডিং রয়েছে। এছাড়াও, ভাতাভোগীদের পোস্টিংয়ের কাজগুলো করছি। কাজ শেষে চলে যেতে পারি, আবার বদলী আদেশ বাতিল হলে নাও যেতে পারি।

রংপুর সমাজসেবা কার্যলয়ের উপ-পরিচালক আব্দুল মতিন বলেন, বিভিন্ন পেন্ডিং কার্যক্রম সম্পন্ন করার জন্য গোলাম রব্বানীকে কয়েকদিনের জন্য রাখা হয়েছে। দুই একদিনের মধ্যে তিনি নতুন কর্মস্থলে যোগদান করবেন।

আরসিএন ২৪ বিডি / ১৭ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

শ্রমিকদের ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা করার দাবি Previous post শ্রমিকদের ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা করার দাবি
রংপুরে ওলামা দলের মানববন্ধন অনুষ্ঠিত Next post রংপুরে ওলামা দলের মানববন্ধন অনুষ্ঠিত