July 17, 2024
যাত্রীদের সেবার জন্য পুলিশ ও র‌্যাবের সাব-কন্ট্রোল রুম চালু

যাত্রীদের সেবার জন্য পুলিশ ও র‌্যাবের সাব-কন্ট্রোল রুম চালু

Read Time:3 Minute, 35 Second

ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের হয়রানী ও টিকেট কালোবাজারী বন্ধ, পকেটমার, মলমপার্টি, অজ্ঞান পার্টির দৌরাত্ম রোধসহ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে সাব কন্ট্রোল রুম চালু করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ ও র‌্যাব-১৩।

আজ বৃহস্পতিবার (১৩ জুন) দুপুর ১টা ৩০ মিনিটে নগরীর মর্ডাণ মোড়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন, রংপুর মেট্রেপলিটন পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার সায়ফুজ্জামান ফারুকী। এই সময় উপস্থিত ছিলেন, র‌্যাব-১৩ এর অধিনায়ক মোঃ কামরুল হাসান, রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা) কাজী মুত্তাকি ইবনু মিনান, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মেনহাজুল আলম, ট্রাফিক দক্ষিণ বিভাগের সহকারী পুলিশ কমিশনার মোঃ নজরুল ইসলাম, কোতয়ালী জোনের সহকারী পুলিশ কমিশনার আরিফুজ্জামান, ট্রাফিক দক্ষিণের টিআই কেরামত আলী, মেট্রোপলিটন কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক আরিফ হোসেন টিটো, জেলা মটর মালিক সমিতির সহ-সভাপতি একে চৌধুরী ক্যাপ্টেন, জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদসহ অনেকে। সাব-কন্ট্রোল রুমের মাধ্যমে ঈদের ঘরে ফেরা মানুষ ও ঈদ পরবর্তী কর্মস্থানে ফেরত যাওয়া যাত্রীদের নানা সেবা প্রদান করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে র‌্যাব-১৩ এর অধিনায়ক কামরুল হাসান জানান, পুলিশ ও র‌্যাব যৌথভাবে যাত্রী সেবা নিশ্চিতে কাজ শুরু করেছে। এর পাশাপাশি ক্রেতা-বিক্রেতারা যেন হয়রানি ও প্রতারণার শিকার না হয় সেলক্ষ্যে হাটে র‌্যাবের নজরদারী ও টহল অব্যহত রয়েছে। এছাড়া রংপুর বিভাগের শান্তি শৃঙ্খলা রক্ষায় র‌্যাবের টহল টিম কাজ করবে।

রংপুর মেট্রেপলিটন পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার সায়ফুজ্জামান ফারুকী জানান, সাব কন্ট্রোল রুমের মাধ্যমে আমরা যাত্রীদের সর্বাত্মক সহযোগিতা করবো। ঈদ পরবর্তী কর্মস্থানে ফিরে যাওয়ার সময় অনেক যাত্রীরা টিকেট পায় না, পেলেও উচ্চ মূল্যে কিনতে হয় এমন অভিযোগ আসে। কেউ যেন টিকেট কালোবাজারী করতে না পারে সেই লক্ষ্যে আমরা কাজ করবো। এক্ষেত্রে আমাদের মটর মালিক ও শ্রমিক সংগঠনের নেতারা সহযোগিতা করবে। এছাড়াও অনেকে ঈদ করতে ঘরবাড়ি ছেড়ে অন্যত্র যাবে। আমরা টহল জোরদার করে সেই সমস্ত বাড়িতে যেন চুরি-ডাকাতি না হয় সেলক্ষ্যেই কাজ করবো।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
গাইবান্ধায় পুকুরে মিলল শিশুর মরদেহ Previous post দিনাজপুরে ট্রাক-অটো রিক্সা সংঘর্ষে দুইজন নিহত
গাইবান্ধায় পুকুরে মিলল শিশুর মরদেহ Next post ঘোড়াঘাটে সড়ক দুর্ঘটনায় একজনের মৃত্যু