July 16, 2024
রংপুরের সুমাইতা এবার আবৃত্তিতে দেশসেরা

রংপুরের সুমাইতা এবার আবৃত্তিতে দেশসেরা

Read Time:1 Minute, 46 Second

কবিতা আবৃত্তিতে দেশসেরা নির্বাচিত হয়েছে রংপুরের সুমাইতা সুয়াদী। সুমাইতা ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী।

গত শুক্রবার (৮ সেপ্টেম্বর) ঢাকার তেজগাঁও কলেজে আয়োজিত জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২৩ এর চূড়ান্ত পর্বের অনুষ্ঠানে অংশ নেয় মোট ৬৪ জেলা থেকে বিভিন্ন ক্যাটাগরিতে প্রথম ও দ্বিতীয় হওয়া বিজয়ীরা। সেখানের চূড়ান্ত পর্বের ফলাফলে দেশসেরা নির্বাচিত হয় সুমাইতা সুয়াদী।

সুমাইতা সুয়াদী রংপুর থেকে আবৃত্তি বিষয়ে ‘ক’ গ্ৰুপে প্রথম স্থান অধিকার করে। পরবর্তীতে বিচারকদের রায়ে জাতীয় পর্যায়ে তার গ্ৰুপে প্রথম হয়ে দেশসেরা হয়েছে।

সুমাইতা আবৃত্তি প্রশিক্ষক রেজিনা সাফরিনের কাছে ৩ বছর বয়স থেকে আবৃত্তি শিখে আসছে। এর আগে রংপুর জেলা এবং বিভাগীয় পর্যায়ে আয়োজিত বিভিন্ন আবৃত্তি প্রতিযোগিতায় অংশ নিয়ে একাধিকবার প্রথম হয়েছে সুমাইতা। সে বিভাগীয় লেখক পরিষদ, রংপুরের সাধারণ সম্পাদক, লেখক, সংগঠক ও সংবাদকর্মী মোঃ জাকির আহমদ ও নারী উদ্যোক্তা মোছাঃ শাকিলা পারভীন দম্পতির মেয়ে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
দিনাজপুরে ডায়ালাইসিস বন্ধ: রোগীরা চরম দুর্ভোগ Previous post মাদক কারবারিদের হামলায় র‍্যাব সদস্য আহত
কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে Next post কুড়িগ্রামে ধরলা নদীতে আগুনে পুড়ল স্পিডবোটে